খুলনা, বাংলাদেশ | ২ কার্তিক, ১৪৩১ | ১৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪১১
১৭তম শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভা

এড. মঞ্জুরুল ইমাম ছিলেন পরোপকারী ত্যাগী রাজনৈতিক নেতা : মন্নুজান সুফিয়ান

নিজস্ব প্রতিবেদক

শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপি বলেছেন, এ্যাড. মঞ্জুরুল ইমাম ছিলেন পরোপকারী ত্যাগী রাজনৈতিক নেতা। তিনি অন্যের নিরাপত্তার নিশ্চয়তা দিতে গিয়ে নিজের জীবনকে বিপন্ন করেছেন। তিনি আরো বলেন, ৬০-এর দশকে ডাকবিভাগে প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ৬২-এর শিক্ষা আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে বঙ্গবন্ধু’র আর্দশে অনুপ্রাণিত হয়ে আন্দোলনে অংশ গ্রহণ করেন। তারপর থেকে তিনি আর কখনও থেমে থাকেননি। তিনি সততা, কর্তব্যনিষ্ঠতা, একনিষ্ঠতা এবং সাহসিকতার সাথে রাজনীতি করে একটি মুসলিম লীগ এলাকায় আওয়ামী লীগের দূর্গ তৈরী করেছিলেন। রাজনীতিতে সততা ও একনিষ্ঠতা বলতে যা কিছু বোঝায় তার সবই এ্যাড. মঞ্জুরুল ইমামের মধ্যে ছিলো বলেই এই দূর্গ তৈরী করা সম্ভব হয়েছিলো। যেকারনে খুলনার সর্বসাধারণ মানুষ তাকে সততার প্রতীক বলে আখ্যায়িত করেছেন।

তিনি আরো বলেন, তিনি ছিলেন একজন অজাতশত্রু মানুষ। তাকে কোন মানুষ হত্যা করতে পারে না। এটা শুধুই রাজনৈতিক জিঘাংসার প্রতিফলন। আর আওয়ামী লীগকে মেধাহীন রাজনীতিতে পরিণত করারই একটা বৃহৎ চক্রান্ত। তিনি বলেন, তিনি নিজের ভাগ্যের পরিবর্তন করতে কখনও রাজনীতি করেননি। তিনি সব সময় সাধারণ মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য রাজনীতি করেছেন। তিনি ঠিকই জাতির পিতার সুযোগ্য কর্মী হিসেবে সারাজীবন রাজনীতি করেছেন। তিনি আরো বলেন, একজন মঞ্জুরুল ইমাম তৈরী করতে অনেক সময় ও ত্যাগ স্বীকার করতে হয়। আর সেই মঞ্জুরুল ইমামকে হত্যা করা একটি মূহুর্তের বিষয় ছিলো ষড়যন্ত্রকারীদের কাছে। ষড়যন্ত্রকারীরা শুধু একজন মঞ্জুরুল ইমামকেই হত্যা করে নি; তারা আওয়ামী লীগের দূর্গে হানা দিয়েছে। সুতরাং এখন শপথ নিতে হবে ষড়যন্ত্রকারীদের মূলোৎপাটন করে সকল হত্যার বিচার নিশ্চিত করে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা বিনির্মানে প্রধানমন্ত্রী দেশরতœ জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে।

মঙ্গলবার (২৫ আগস্ট) বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে এ্যাড. মঞ্জুরুল ইমামের ১৭তম শাহাদাৎ বার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক-এর সভাপতিত্বে অন্যন্যের বক্তৃতা করেন আওয়ামী লীগ নেতা এ্যাড. কাজী বাদশা মিয়া, মল্লিক আবিদ হোসেন কবির, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী, সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, নুর ইসলাম বন্দ, কামরুজ্জামান জামাল, এ্যাড. আইয়ুব আলী শেখ, শ্যামল সিংহ রায়, এ্যাড. খন্দকার মজিবর রহমান, মো. জাহাঙ্গীর হোসেন খান, এ্যাড. রবিন্দ্র নাথ ম-ল, হালিমা ইসলাম, প্যানেল মেয়র আলী আকবর টিপু, শেখ সৈয়দ আলী, মাকসুদ আলম খাজা, তসলিম আহমেদ আশা, এ্যাড. আব্দুল লতিফ, বিএম জাফর, অসিত বরণ বিশ্বাস, শফিকুর রহমান পলাশ, শেখ আবু হানিফ, এস এম আসাদুজ্জামান রাসেল, মো. ইমরান হোসেন। সভা পরিচালনা করেন খুলনা মহানগর আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ।

এসময়ে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগ নেতা কাজী এনায়েত হোসেন, আকতারুজ্জামান বাবু এমপি, এ্যাড. রজব আলী সরদার, এ্যাড. ফরিদ আহমেদ, অধ্যা. আলমগীর কবীর, কামরুল ইসলাম বাবলু, অধ্যা. মিজানুর রহমান, বিরেন্দ্র নাথ ঘোষ, হাফেজ মো. শামীম, শেখ নুুর মোহাম্মদ, এ্যাড. মো. সাইফুল ইসলাম, সিদ্দিকুর রহমান বুলু বিশ্বাস, একেএম সানাউল্লাহ নান্নু, শেখ মোশাররফ হোসেন, অধ্যক্ষ দেলোয়ারা বেগম, কাউন্সিলর শেখ মোশারাফ হোসেন, শহিদুল ইসলাম বন্দ, শেখ আনোয়ার হোসেন, প্যানেল মেয়র আমিনুল ইসলাম মুন্না, মনিরুজ্জামান খান খোকন, এ্যাড. সরদার আনিসুর রহমান পপলু, এ্যাড. কে এম ইকবাল, কাউন্সিলর আনিসুর রহমান বিশ্বাষ, কাউন্সিলর শেখ হাফিজুর রহমান, কাউন্সিলর আলহাজ্ব হাসান ইমাম চৌধুরী ময়না, এস এম খালেদীন রশীদি সূকর্ণ, মো. মোতালেব মিয়া, শেখ পীর আলী, মো. মোতালেব হোসেন, শেখ শাহাজালাল হোসেন সুজন, মো. পারভেজ হাওলাদার, চৌধুরী মিনহাজ উজ জামান সজল, চ. ম মুজিবর রহমান, শেখ সাহাবুদ্দিন, শেখ আব্দুল আজিজ, শেখ আবিদ উল্লাহ, মুন্সি আইয়ুব আলী, মো. শফি উল্লাহ, মো. নুর ইসলাম, আব্দুল হাই পলাশ, মঈনুল ইসলাম নাসির, হাসান ইফতেখার চালু, ফয়েজুল ইসলাম টিটো, মো. শিহাব উদ্দিন, ইউসুফ আলী খান, এমরানুল হক বাবু, আসলাম আলী, মোল্লা হায়দার আলী, এ্যাড. শামীম মোশাররফ, আতাউর রহমান শিকদার রাজু, ওয়াহিদুল ইসলাম পলাশ, মনিরুজ্জামান সাগর, মো. ফরিদ উদ্দিন, ওয়াজেদ আলী মজনু, কাজী মুজিবুল হক, সরদার জাকির হোসেন, এস এম আকিল হোসেন, মুন্সি নাহিদুজ্জামান, মো. আমির হোসেন, মীর বরকত আলী, কাজী কামাল হোসেন, নজরুল ইসলাম দুলু, শেখ আব্দুল কাদের, তৌহিদুর রহমান, অভিজিৎ চক্রবর্তী দেবু, মুসফিকুর রহমান সাগর, জামিল খান, মুসফিকুর রহমান সাগর, ডা. সায়েম, শাহীন জামাল পন, রফিকুল ইসলাম পিটু, আকবর আলী, মোক্তার হোসেন, কামরুজ্জামান, রুহুল আমিন, তোতা মিয়া, রফিকুল ইসলাম বাবু, শরীফ মোর্ত্তুজা, মোস্তফা কামাল, মিঠু দে, মো. শাহীন আলম, ইকবাল কবীর লিটন, জব্বার আলী হীরা, বাদশা, মন্টু, সমসের আলী, লব, বিধান চন্দ্র রায় সহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এসময়ে উপস্থিত ছিলেন, শহীদ মঞ্জুরুল ইমামের ছোট ছেলে আব্দুল্লাহ আল মামুন জামি।

সভার শুরুতেই এ্যাড. মঞ্জুরুল ইমাম সহ ১৫ আগস্ট, ১৭ আগস্ট এবং ২১ আগস্ট গ্রেনেড হামলা সহ আগস্টে নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে দাড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।
এর আগে সকাল ৯টায় শামসুর রহমান রোডে অকুস্থলে শহীদ বেদীতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এসময়ে সিটি মেয়র, খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ, শ্রমিক লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, তাঁতী লীগ ছাত্রলীগ, ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগ, ১৬নং ওয়াড আওয়ামী লীগ মঞ্জুরুল ইমাম মঞ্চ সহ বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক সংগঠন ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। ১৬ নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে সকাল ১০টায় বয়রা মুন্সি বাড়ি কবরস্থানে কবর জিয়ারত এবং মুন্সিবাড়ি জামে মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়। বাদ জোহর ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে মতি মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এছাড়া দিনব্যাপি দলীয় কার্যালয়ে কোরআন খানি অনুষ্ঠিত হয়।

শহীদ মঞ্জুরুল ইমাম মঞ্চ : মহানগর আওয়ামী লীগের সাবেক সভাপতি এ্যাড. মঞ্জুরুল ইমামের ১৭তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে বৈশ্বিক মহামারীর মধ্যদিয়েও সীমিত কর্মসূচি পালন করেছে “শহীদ এ্যাড. মঞ্জুরুল ইমাম মঞ্চ”। কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল ৯ অকুতস্থলে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, বয়রায় কবর জিয়ারত এবং পরবর্তীতে বাদ জোহর মতি মসজিদে ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগ এবং পরিবারের পক্ষ থেকে অনুষ্ঠিত দোয়া মাহফিলে অংশগ্রহণ করা হয়। কর্মসূচিতে অংশ গ্রহণ করেন, সংগঠনের সভাপতি মল্লিক আবিদ হোসেন কবীর, সাধারণ সম্পাদক এ্যাড. খন্দকার মজিবর রহমান রহমান দলের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!