খুলনা, বাংলাদেশ | ২১ আশ্বিন, ১৪৩১ | ৬ অক্টোবর, ২০২৪

Breaking News

  শেরপুর ও ময়মনসিংহে বন্যা পরিস্থিতির অবনতি, এ পর্যন্ত নিহত ৭

“উপকূলীয় জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে সমন্বিত খামার ব্যবস্থা” শীর্ষক প্রশিক্ষণ

সাতক্ষীরা প্রতিনিধি

সাতক্ষীরার “উপকূলীয় অঞ্চলের জনগোষ্ঠীর জীবন যাত্রার মান উন্নয়নে সমন্বিত খামার ব্যবস্থা” শীর্ষক এক প্রশিক্ষণ বৃহস্পতিবার (৩১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় শ্যামনগর উপজেলার কাশিমাড়ী ইউনিয়নের যাদপপুর গ্রামে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট বিনা উপকেন্দ্র সাতক্ষীরার আয়োজনে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বিনা ময়মনসিং মহাপরিচালক ড. মীর্জা মোফাজ্জল ইসলাম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিনা উপকেন্দ্র’র উর্দ্ধতন বৈজ্ঞানিক কর্মকর্তা ও পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট সাতক্ষীরা’র ভারপ্রাপ্ত কর্মকর্তা ড. মোঃ রোক্নূজ্জামান।

প্রশিক্ষণে ভার্চুয়ালের মাধ্যমে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ময়মনসিং মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা ও কৃষিতত্ত্ব বিভাগীয় প্রধান ড. মোঃ মন্জুরুল ইসলাম, বিনা ময়মনসিং বৈজ্ঞানিক কর্মকর্তা, এআরই বিভাগ ও পিবিআরজি-০৯৮ উপ-প্রকল্প’র সহযোগী প্রধান গবেষক মোঃ আল-আরাফাত তপু, শ্যামনগর উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা জহুরুল ইসলাম, বিনা উপকেন্দ্র সাতক্ষীরার বৈজ্ঞানিক কর্মকর্তা রিপন হোসেন, উপসহকারি কৃষি অফিসার শেখ কামরুল হাসান ও মোঃ সামছুর রহমান প্রমুখ।

বাংলাদেশ পরমাণু কৃষি গবেষণা ইনস্টিটিউট বিনা উপকেন্দ্র সাতক্ষীরা বাস্তবায়নে ও পিবিআরজি-০৯৮, এনএটিপি ফেজ-২, পিআইইউ, বিএআরসি’র অর্থায়ণে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার শংকরকাটি ও যাদবপুর গ্রামে ফার্মিং সিস্টেম গবেষণা ও উন্নয়ন প্রকল্পে কৃষকের জীবন যাত্রার মানোন্নয়নে হাঁস মুরগী পালন, মাছ চাষ, ফসল, গবাদি পশু পালন, শাক-সবজি চাষের মাধ্যমে মডেল গ্রাম তৈরী করা হচ্ছে।

প্রশিক্ষণে শতাধিক কৃষক -কৃষাণী ও কৃষি কর্মকর্তারা অংশ নেয়। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন বিনা উপকেন্দ্র সাতক্ষীরার সহকারি বৈজ্ঞানিক কর্মকর্তা মোঃ মাহফুজুর রহমান।

খুলনা গেজেট/কেএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!