খুলনা, বাংলাদেশ | ১৩ আষাঢ়, ১৪৩১ | ২৭ জুন, ২০২৪

Breaking News

  ব্রাহ্মণবাড়িয়ায় সড়ক দুর্ঘটনায় বাসের হেলপারসহ নিহত ২
  আফগানিস্তানের বিপক্ষে বিশাল জয় নিয়ে প্রথমবার বিশ্বকাপ ফাইনালে দক্ষিণ আফ্রিকা
  বলিভিয়ায় সামরিক অভ্যুত্থানের চেষ্টা, সেনাপ্রধান গ্রেপ্তার

উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা, যেসব রেকর্ড ডাকছে মেসিকে

ক্রীড়া প্রতিবেদক

ফুটবলের সবচেয়ে পুরনো এবং ঐতিহ্যবাহী টুর্নামেন্ট কোপা আমেরিকা মাঠে গড়াতে আর মাত্র কয়েক ঘণ্টা। টুর্নামেন্টটির উদ্বোধনী ম্যাচে মাঠে নামবে বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও কানাডা। যুক্তরাষ্ট্রের জর্জিয়ার মার্সিডিজ-বেনজ স্টেডিয়ামে শুক্রবার (২১ জুন) বাংলাদেশ সময় ভোর ৬টায় মাঠে গড়াবে ম্যাচটি।

আর্জেন্টিনার শিরোপা ধরে রাখার পাশাপাশি এবার ঐতিহ্যবাহী কোপা আমেরিকার সর্বোচ্চ শিরোপার মালিক হওয়ার লক্ষ্য। টুর্নামেন্টের বর্তমান চ্যাম্পিয়নরা উরুগুয়ের সঙ্গে যৌথভাবে ১৫টি শিরোপা জিতেছে।

আর্জেন্টিনার পাশাপাশি এবার বেশকিছু রেকর্ড নিজের করে নেয়ার হাতছানি মেসির সামনেও। কানাডার বিপক্ষে মাঠে নামার আগে মেসির সামনে যেসব রেকর্ড ভাঙার সুযোগ থাকছে তা একবার দেখে নেয়া যাক।

শুক্রবার উদ্বোধনী ম্যাচে খেলতে নামলেই একটি রেকর্ড গড়বেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি। ঐতিহ্যবাহী টুর্নামেন্টিটর সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি মেসির সঙ্গে যৌথভাবে শীর্ষে রয়েছেন চিলির গোলরক্ষক সের্হিও লিভিংস্তোন। তবে কানাডার বিপক্ষে মাঠে নামলেই এককভাবে চূড়ায় উঠবেন আর্জেন্টাইন অধিনায়ক।

কোপা আমেরিকার সবচেয়ে বেশি গোলের মালিক আর্জেন্টিনার নরবের্তো মেন্ডেস ও ব্রাজিলের জিজিনিয়ো। যৌথভাবে সমান সংখ্যক ১৭ গোল করে এ তালিকায় শীর্ষে রয়েছে তারা। কোপা আমেরিকায় সবচেয়ে বেশি গোলের রেকর্ড গড়তে মেসির দরকার আরও ৫টি। ৩৪ ম্যাচে তার গোল এখন ১৩টি।

মেসি এবার কোপার সপ্তম আসর খেলতে নামবেন। প্রথম আর্জেন্টাইন খেলোয়াড় হিসেবে ভিন্ন সাত আসরে খেলার কীর্তি গড়বেন মায়ামির এই ফুটবলার। কোপা আমেরিকায় দুটি করে হ্যাটট্রিক আছে ১০ জনের। এবার একটি হ্যাটট্রিক করলে এই তালিকায় নাম লেখাবেন মেসি। টুর্নামেন্টিতে তার একমাত্র হ্যাটট্রিক ২০১৬ আসরে, পানামার বিপক্ষে।

লাতিন আমেরিকার ১০৮ বছরের পুরনো টুর্নামেন্টটির ইতিহাসে কোনো ফুটবলার দুইবার টুর্নামেন্ট সেরা হতে পারেননি। মেসি যদি এবারের আসরে টুর্নামেন্ট সেরা হতে পারেন, তবে কোপার ইতিহাসের প্রথম ফুটবলার হিসেবে এই রেকর্ড গড়বেন।

খুলনা গেজেট/এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!