খুলনা, বাংলাদেশ | ২৫ আষাঢ়, ১৪৩১ | ৯ জুলাই, ২০২৪

Breaking News

  পিএসসির প্রশ্নফাঁস : ২ উপপরিচালক ও গাড়িচালক আবেদ আলীসহ গ্রেপ্তার ১৭
  চারদিনের সফরে চীন পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  লক্ষীপুরে রাস্তা পারাপারের সময় বাস চাপায় দাদা-নাতনি নিহত

আশাশুনিতে ১৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৩৬ জনের মনোনয়নপত্র প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার আশাশুনি উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১৩ জন, সাধারণ সদস্য (মেম্বার) পদে ১৭জন ও সংরক্ষিত ওয়ার্ডে মহিলা মেম্বার পদে ৬জনসহ সর্বমোট ৩৬জন প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। রোববার (১৯ ডিসেম্বর) মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনে উপজেলায় দায়িত্বরত স্ব স্ব ইউনিয়ন ভিত্তিক রিটার্নিং অফিসারদের কাছে প্রার্থীরা তাদের মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন জমা দেন। আজ নির্বাচনে অংশগ্রহণকারি প্রতিদ্বন্দ্বি প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, আশাশুনি উপজেলার ১১টি ইউনিয়নে মনোনয়নপত্র জমাদানের শেষ দিন পর্যন্ত চেয়ারম্যান পদে ৬৯ জন, সংরক্ষিত ওয়ার্ডে মহিলা মেম্বার পদে ১৩৯ জন ও সাধারণ সদস্য পদে ৪৪৭ জনসহ সর্বমোট ৬৫৫জন প্রার্থী মনোনয়নপত্র জমা দেন। যাচাই বাছাইকালে চেয়ারম্যান পদে ৪জন, সংরক্ষিত ওয়ার্ডে মহিলা মেম্বার পদে ১জন ও সাধারণ মেম্বার পদে ১০জন প্রার্থীর মনোনয়ন বাতিল করা হয়। পরবর্তীতে আপীল করলে গত ১৮ ডিসেম্বও শুনানী শেষে চেয়ারম্যান পদে ৪ জনেরই মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

মনোনয়নপত্র প্রত্যাহার করে নেওয়া প্রার্থীদের পরিসংখ্যান হলো, আশাশুনি সদর ইউনিয়নে সংরক্ষিত ওয়ার্ডে মেম্বার পদে ১জন ও সাধারণ মেম্বার পদে ৩জন মনোয়নপত্র প্রত্যাহার করেছেন। এই ইউনিয়নে চেয়ারম্যান পদে কেউ মনোয়ন প্রত্যাহার করেননি। শ্রীউলা ইউনিয়নে চেয়ারম্যান পদে ২জন (নূর মোহাম্মদ সরদার ও মনিরুল কবির) ও মহিলা মেম্বর ১জন মনোয়ন প্রত্যাহার করেছেন। বুধহাটা ইউনিয়নে চেয়ারম্যান পদে ১জন (বর্তমান চেয়ারম্যান আ,ব,ম মোছাদ্দেক), মহিলা মেম্বর ২ জন ও সাধারণ মেম্বার পদে ১জন মনোনয়ন প্রত্যাহার করেছেন। দরগাহপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে ২জন (আওছাফুর রহমান ও রেজাউল করিম) ও মেম্বর পদে ১জন, কাদাকাটি ইউনিয়নে চেয়ারম্যান পদে ১জন (এফআরএম আসিফ ইকবাল) মনোনয় প্রত্যাহার করেছেন। শোভনালী ইউনিয়নে চেয়ারম্যান পদে ১জন ( বর্তমান চেয়ারম্যান ম.মোনায়েম হোসেন), কুল্যা ইউনিয়নে চেয়ারম্যান পদে ১জন (হাবিবুর রহমান) ও সাধারণ মেম্বর পদে ১জন, খাজরা ইউনিয়নে চেয়ারম্যান পদে ১জন (আব্দুর রব), মহিলা মেম্বার ১জন ও সাধারণ মেম্বার পদে ৯জন, বড়দল ইউনিয়নে মেম্বার পদে ১জন, প্রতাপনগর ইউনিয়নে চেয়ারম্যান পদে ৩ জন (মোস্তফা হেলালুজ্জামান, আজিজুর রহমান ও নাছিমা খাতুন), আনুলিয়া ইউনিয়নে চেয়ারম্যান পদে ১জন (বর্তমান চেয়ারম্যান আলমগীর আলম লিটন), মহিলা মেম্বর পদে ১জন ও সাধারণ মেম্বর পদে ১জন মনোনয়নপত্র প্রত্যাহার করেছেন।

মনোনয়ন পত্র প্রত্যাহারের পর আশাশুনি উপজেলার ১১টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ৫৬ জন, সংরক্ষিত ওয়ার্ডে মহিলা মেম্বার পদে ১৩৩ জন ও সাধারণ সদস্য পদে ৪৩০ জনসহ সর্বমোট ৬১৯জন প্রার্থী নির্বাচনী দৌড়ে টিকে রইলেন। আগামী ৫ জানুয়ারী পঞ্চম ধাপে এই ১১টি ইউনিয়নের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!