খুলনা, বাংলাদেশ | ২২ আষাঢ়, ১৪৩১ | ৬ জুলাই, ২০২৪

Breaking News

  জাতীয় দাবা চলাকালীন অসুস্থ হয়ে গ্র্যান্ডমাস্টার জিয়াউর রহমানের মৃত্যু
  ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে চালক-হেলপার নিহত

`আইনজীবীদের মূল লক্ষ্য হচ্ছে সাধারণ মানুষের জন্য ন্যায় বিচার নিশ্চিত করা’

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান বলেছেন, বিচারের বানি যেন নীরবে না কাঁদে সেজন্য আইনালয়ে যারা আছেন তাদের সকলকে সোচ্চার হতে হবে। আমাদের মূল লক্ষ্য হচ্ছে সাধারণ মানুষের জন্য ন্যায় বিচার নিশ্চিত করা। বুধবার (৮ ডিসেম্বর) সন্ধ্যায় সাতক্ষীরা ‘ল কলেজ আয়োজিত নবীন ছাত্র এবং সদ্য সনদ প্রাপ্ত নবীন আইনজীবীদের বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাতক্ষীরা জেলা প্রসাশক মোহাম্মাদ হুমায়ন কবীর’র সভাপতিত্বে অনুষ্ঠিত ওই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ‘ল কলেজের অধ্যক্ষ সিনিয়র আইনজীবী এবং সাতক্ষীরা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এড. এস এম হায়দার।
আইনের ছাত্রদের আজীবন আইনের বই সঙ্গে রাখার আহবান জানিয়ে শেখ মফিজুর রহমান বলেন, আইনের অজ্ঞতা কখনো অযুহাত হতে পারে না। সবথেকে ভালো আইন সেইটি যেটি মানুষের কল্যাণে কাজে লাগে। আইনের ছাত্রদের একটি সুস্থতর, সুন্দরতর ও সমৃদ্ধতর বাংলাদেশের স্বপ্ন দেখতে হবে উল্লেখ কওে তিনি আরো বলেন, কোন ধরনের আসক্তি যেমন, অর্থের আসক্তি, ক্ষমতার আসক্তি, সুনামের আসক্তি যেন আপনাদেরকে গ্রাস না করে। আপনাদের মূল্যবোধই আপনার জীবনের ধ্রবতারা।

সিনিয়র জেলা ও দায়রা জজ শেখ মফিজুর রহমান সময়ের গুরুত্ব ব্যাখ্যা করে আরও বলেন, সময়ের কাজ সময়ে না করলে আইন পেশায় কখনো ভালো করা যাবে না। তিনি উপস্থিত আইনের ছাত্র এবং নবীন আইনজীবীদেরকে হতাশ না হয়ে আত্ববিশ্বাসী হওয়ার আহবান জানিয়ে বলেন, আপনি যদি আপনার মধ্যে কল্যাণকর বদল আনতে পারেন তবেই আপনি পরিবার, সমাজ, রাষ্ট্র ও পৃথিবী বদলাতে ভূমিকা রাখতে পারবেন।

অনুষ্ঠান শেষে অতিথিরা ‘ল কলেজের নবীন ছাত্র ও নবীন আইনজীবীদেরকে এক আনান্দঘন পরিবেশে বরণ করে নেন। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন, ‘ল কলেজের শিক্ষক এড. মুহা: মুনিরুদ্দীন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!