খুলনা, বাংলাদেশ | ১৩ আষাঢ়, ১৪৩১ | ২৭ জুন, ২০২৪

Breaking News

  মুন্সিগঞ্জেরের মোল্লাকান্দিতে আওয়ামী লীগের দু’গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ ৫
  সাবেক আইজিপি বেনজিরের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে

অভয়নগর-বসুন্দিয়া সীমান্তে তুচ্ছ ঘটনায় কৃষককে মারপিট, আহত ৫

অভয়নগর প্রতিনিধি

অভয়নগর ও বসুন্দিয়া সীমান্তে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র্র করে এক কৃষক ও তার পরিবারের সদস্যদের মারপিট করা হয়েছে। আহত হয়েছেন পরিবারের সদস্যহ ৫ জন। এসময় আহতদের যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটেছে যশোর সদর উপজেলার বসুন্দিয়া ইউনিয়নের ঘুনী শাখাড়িপাড়া অভয়নগর সীমান্তের এলাকায়।

এ ঘটনায় ঘুনি শাখাড়িপাড়ার কৃষক বাবু(৪৫) বাদী হয়ে যশোর কোতোয়ালি মডেল থানায় শুক্রবার অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগের বিবরনী সুত্রে জানা গেছে, ঘুনি এলাকার রাজ্জাকের ছেলে বাবু ২৫ শতক জমির উপর ফুলকপির আবাদ করে আসছে । এক মাস বয়সী ফুলকপি পরিচর্যা করে দেখভাল করে বড় করেছেন। এ সময় আসামিরা লুৎফর মোল্লার ছেলে হোসেন মোল্লা (৫০) হোসেন মোল্লার ছেলে সালাম মোল্লা (২০) মানিক মোল্লা (২৮) খাদিজা (১৮) স্ত্রী্ হালিমা (৪৫) তাদের ছাগল দিয়ে বেশ কয়েকদিন যাবৎ উদ্দেশ্যে প্রনোদিতভাবে ফসল নষ্ট করে আসছেন ।

কৃষক বাবু কয়েকবার তাদের বাড়িতে যেয়ে। যাতে ছাগল ছেড়ে ফসল নষ্ট না করে সে অনুরোধ জানায়। এরপরও তার কথায় তারা কর্নপাত না করে না। গত ৩০/১১/২৩ বৃহস্পতিবার দুপুরে আসামিদের পালিত ১৫-২০ টি ছাগল আবার ফসল নষ্ট করতে থাকে। এসময় তার অর্ধেক ফসল ছাগলে খেয়ে ফেলে ।

পরে বাবু ছাগল গুলো তাড়িয়ে তার মধ্যে থাকা একটি ছাগল বাড়িতে নিয়ে আসে। পরে সব আসামীরা কৃষক বাবুর বসত বাড়িতে প্রবেশ করে লোহার রড লাঠিসোটা মারপিট শুরু করে। এতে কৃষক বাবু সহ বাবুর বৃদ্ধ মা ফাতেমা বেগম,২ ভাইয়ের স্ত্রী সহ,প্রতিবেশি মনোয়ারা বেগম গুরুতর রক্তাক্ত জখম হয়। এর মধ্যে বাবুর ছোট ভাই ঠেকাতে আসলে তাকে লোহার রড দিয়ে মাথায় আঘাত করে। সে মাটিতে লুটিয়ে পড়লে। স্থানীয়রা তাকে সহ পরিবারের সদস্যদের উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালে ভর্তি করে।

এ ব্যাপারে বাবু বলেন, হোসেন মোল্লা গং এর ছাগল আমার ফুলকপি সহ অন্যান্য ফসলের ক্ষতি সাধন করে আসছেন। তাতে প্রায় ৩০ হাজার টাকার ক্ষতি হয়েছে। আমি ধারদেনা করে চাষাবাদ করে আসছি। আসামিরা পূর্বপরিকরল্পিতভাবে বাশের লাঠি ও লোহার রড নিয়ে বাড়িতে প্রবেশ করে আমি সহ পরিবারের সদস্যদের এবং প্রতিবেশিদের মারপিট করে জখম করে এবং প্রানে মেরেফেলার হুমকি দিয়ে বেরিয়ে যায়।

এ বিষয়ে হোসেন মোল্লার সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন আমার ছাগল বাবুর ফসলের ক্ষেত নষ্ট করে এবং আমার ১ টি ছাগল আটকে রাখে,।ছাগল আনতে গেলে বাবু বেশি কথা বলে যার কারনে আমার পরিবারের সদস্যরা তাদের মারপিট করে।

এ বিষয়ে বসুন্দিয়া পুলিশ ফাড়ির উপ পরিদর্শক এ এস আই সাইফুল ইসলাম জানান, ৯৯৯ এ কল পেয়ে দ্রুত আমি ঘটনা স্থাল পরিদর্শন করেছি এবং ভুক্তভোগীদের কোতোয়ালি থানায় অভিযোগ করার পরামর্শ দিয়েছি

যশোর কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুর রাজ্জাক বলেন, অভিযোগ পেয়েছি, দোষীদের আইনের আওতায় আনা হবে।

খুল্না গেজেট/ টিএ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!