খুলনা, বাংলাদেশ | ১৮ আষাঢ়, ১৪৩১ | ২ জুলাই, ২০২৪

Breaking News

  খাগড়াছড়িতে পাহাড় ধস, ঢাকা ও চট্টগ্রামের সঙ্গে সড়ক যোগাযোগ বন্ধ

অবসরের আগে যা বললেন রোহিত

ক্রীড়া প্রতিবেদক

আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটকে বিদায় বলেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতার পর সংবাদ সম্মেলনে এ ঘোষণা দিয়েছেন রোহিত। এর আগে একই দিনে বিশ্বকাপ জয়ের ঠিক পরই এই সংস্করণ থেকে অবসর নেন বিরাট কোহলি।

শনিবার (২৯ জুন) বার্বাডোজে দক্ষিণ আফ্রিকাকে ৭ রানে হারিয়ে দ্বিতীয়বারের মতো শিরোপা জয় করে ভারতীয় দল। ম্যাচ শেষে অধিনায়ক রোহিত ইতি টানলেন নিজের ক্যারিয়ারের। ৩৭ বছরের রোহিত সবচেয়ে বেশি বইয়সে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতা অধিনায়ক।

অধিনায়ক হিসেবে অবসর নিয়ে ভারতকে রেখে গেলেন তরুণদের হাতে। বিদায়ের দিনে দলকে নিয়ে অনেক কথাই বলছেন অধিনায়ক রোহিত, জানিয়েছিলেন দলের চাওয়া পাওয়া নিয়ে, ‘গত তিন-চার বছর ধরে আমরা কীসের মধ্যে দিয়ে গেছি, সেটা বলা খুব কঠিন। পর্দার আড়ালেও অনেক কিছু হয়েছে। এটা শুধু আজকের না, আমরা গত তিন-চার বছর ধরে যা করছি তার ফল। আমরা অনেক চাপের ম্যাচ খেলেছি, শেষে ভুল দিকে থেকেছি।’

‘কিন্তু ছেলেরা এখন বুঝতে পেরেছে কী করতে হবে দেয়াল টপকাতে হলে। আমরা একসঙ্গে থেকেছি, সবাই খুব করে চেয়েছে ট্রফিটা জিততে। আমি এই ছেলেদের নিয়ে ভীষণ গর্বিত, তারা আমাদের স্বাধীনতা দিয়েছে যেভাবে খেলতে চেয়েছি তার বাস্তবায়ন করতে। ম্যানেজম্যান্টকেও কৃতিত্ব দিতে হয়। ’-যোগ করেন রোহিত।

দীর্ঘ দিনে সতীর্থ কোহলির ফাইনাল ম্যাচরে ইনিংস নিয়ে রোহিত বলেন, ‘কোহলির ফর্ম নিয়ে কারো দ্বিধা ছিল না। আমরা জানি তার মান কেমন, বড় উপলক্ষে বড় খেলোয়াড় দাঁড়িয়ে গিয়েছে। কোহলি আমাদের জন্য একপ্রান্ত ধরে রেখেছে, আমরা চেয়েছি একজন যতটা সম্ভব সময় উইকেটে থাকুক। এখানে কেউ গিয়েই খেলার মতো উইকেট ছিল না।’

‘এখানেই কোহালির অভিজ্ঞতা চলে এসেছে। আমি তার সঙ্গে অনেক বছর ধরে খেলেছি এমনকি আমিও জানি না কীভাবে সে এসব করে। এটা ছিল মাস্টারক্লাস ইনিংস। তার স্কিলে ভরসা রেখেছে আর সে অনেক আত্মবিশ্বাসী ছিল’ -যোগ করেন রোহিত।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!