খুলনা, বাংলাদেশ | ১৫ অগ্রহায়ণ, ১৪২৮ | ৩০ নভেম্বর, ২০২১

Breaking News

  গণপরিবহনে শিক্ষার্থীদের হাফ ভাড়া কার্যকরের সিদ্ধান্ত। ঢাকা মহানগরে এ সিদ্ধান্ত কার্যকর হবে: বাস মালিক সমিতি।
  রাজধানীর রামপুরা এলাকায় গ্রিন অনাবিল পরিবহনের বাসের চাপায় মাইনুদ্দিন নিহতের ঘটনায় সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা
  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫ হাজার ২৬৬ জন ও আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৩১ হাজার ১৮৯ জন
  রাজশাহী নগরীতে ট্রেনে কাটা পড়ে ডলি পারভীন নামে গ্রামীণ ব্যাংকের কর্মী নিহত
ফেস রিকগনিশন বন্ধের ঘোষণা

‌আ‌য়ের সু‌বিধা বাড়‌ছে ফেসবুকে

আইটি ডেস্ক

এখন থেকে কন্টেন্ট ক্রিয়েটরদের তাদের কাজের বিনিময়ে অর্থ দেওয়ার দিকে নজর দেবে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুক। মূলত অ্যাপল যেকোনো কন্টেন্ট থেকে ত্রিশ শতাংশ ফি নেয়। তাতে আয় অনেকটা কম হয় কন্টেন্ট ক্রিয়েটরদের। তাই কন্টেন্ট ক্রিয়েটররা যাতে আরও বেশি আয় করতে পারেন, তা নিশ্চিত করতে সাবস্ক্রিপশনের হালনাগাদ করছে ফেসবুক।

বুধবার (৩ নভেম্বর) ফেসবুকে দেওয়া এক পোস্টে ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ এমন তথ্য দিয়েছেন। তিনি বলেন, আমরা কন্টেন্ট ক্রিয়েটরদের জন্য তাদের সাবস্ক্রিপশনের একটি প্রচারমূলক লিংক চালু করছি। লোকজন যখন এই লিংক ব্যবহার করে সাবস্ক্রিপশন করবেন, তখন কন্টেন্ট ক্রিয়েটররা কর বাদে নিজেদের আয় করা অর্থ পাবেন।

তিনি আরও বলেন, ক্রিয়েটররা তাদের ভিউয়ারদের আরও বেশি স্বত্ব পাবেন। তারা যাতে নতুন সাবস্ক্রাইবারদের সবার ইমেল অ্যাড্রেস ডাউনলোড করতে পরেন, তাদের সেই সক্ষমতা দেওয়া হবে।

একটি বোনাস কর্মসূচি চালু করা হচ্ছে বলে জানান মার্ক জাকারবার্গ। তিনি বলেন, এতে প্রতিটি নতুন সাবস্ক্রাইবারের জন্য ক্রিয়েটরদের অর্থ পরিশোধ করা হবে। চলতি গ্রীষ্মে ঘোষিত ১০০ কোটি মার্কিন ডলার ক্রিয়েটর বিনিয়োগের অংশ হিসেবে তাদের অর্থ দেওয়া হবে।

এদিকে ফেস রিকগনিশন বন্ধের ঘোষণা দিয়েছে ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটা। এই প্রযুক্তির সাহায্যে ছবি বা ভিডিওতে ব্যবহারকারীকে শনাক্ত করতে পারে ফেসবুক।

ব্যবহারকারীদের শঙ্কা এবং নীতিনির্ধারকদের চাপের মুখে সুবিধাটি বন্ধের ঘোষণা দিয়েছে সামাজিক যোগাযোগমাধ্যম প্ল্যাটফর্মটি। বলা হয়েছে, ফেস রিকগনিশন প্রযুক্তি এখন অনেকটা নিখুঁতভাবেই চেহারা শনাক্ত করতে পারে। আর সেই সঙ্গে প্রযুক্তিটির সম্ভাব্য অপব্যবহার নিয়ে শঙ্কা রয়েছে।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692