খুলনা, বাংলাদেশ | ১৫ আশ্বিন, ১৪৩১ | ৩০ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  সরকারি চাকরিতে প্রবেশের বয়স বৃদ্ধির বিষয়ে কমিটি গঠন, ৭ কর্মদিবসের মধ্যে কমিটি পরামর্শ দিবে: জনপ্রশাসন সচিব
  কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার ফিলিপনগর ইউপি চেয়ারম্যান মো. নঈম সেন্টুকে গুলি করে হত্যা

৯ দফা দাবিতে সাতক্ষীরায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরায় ৯ দফা দাবিতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা। এতে সাতক্ষীরা শহরের অভ্যন্তরে ২ ঘণ্টা যান চলাচল বন্ধ হয়ে যায়। শনিবার (৩ আগস্ট) বেলা ১১টা ২০ মিনিটে শহরের খুলনা রোড মোড় থেকে স্কুল ও কলেজের শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে খুলনা রোড মোড়ে ফিরে আসে। পরে তারা সেখানে অবস্থান কর্মসূচি পালন করে।
এসময় নয় দফা দাবিতে স্লোগানে স্লোগানে গোটা এলাকা মুখরিত করে তোলে তারা।

তারা খুলনা রোড মোড়ে অবস্থান নিলে আশে-পাশের ব্যবসায়ীরা দোকান বন্ধ করে দেন। এসময় বিক্ষোভ মিছিলে অনেক পথচারী ও সাধারণ মানুসকে সম্পৃক্ত হতে দেখা যায়।

কর্মসূচি শুরুর আগেই শিক্ষার্থীদের পক্ষ থেকে কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটানোর নিশ্চয়তা দেওয়ায় পুলিশ তাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে সহযোগিতা করে। পরে দুপুর ১টা ২০ মিনিটের দিকে খুলনা রোড মোড় থেকে মিছিল নিয়ে নারকেলতলা এলাকায় গিয়ে মিছিল শেষে সকলে বাড়ি ফিরে যায়।

শিক্ষার্থীরা বলেন, দেশব্যাপী শিক্ষার্থী ও নাগরিকদের ওপর হামলা ও হত্যার প্রতিবাদ এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন ঘোষিত নয় দফা দাবি আদায়ে আমরা বিক্ষোভ করছি। দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে।

সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মীর আসাদুজ্জামান বলেন, শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে তাদের বিক্ষোভ সমাবেশ শেষ করেছে। কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। তবে সাময়িকভাবে যান চলাচল বন্ধ ছিল। এখন পরিস্থিতি স্বাভাবিক আছে।

এদিকে, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এই কর্মসূচিতে জেলা বিএনপির নেতা সাবেক এমপি কাজী আলাউদ্দীনসহ ছাত্রদল-যুবদলের অসংখ্য নেতা-কর্মীকে অংশ নিতে দেখা যায়। এতে ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন অনেক সাধারণ শিক্ষার্থীরা।

তারা বলেন, শিক্ষার্থীদের এই আন্দোলনকে পুঁজি করে নিজেদের দলীয় স্বার্থ হাসিলের জন্য একটি পক্ষ সব সময় তৎপর হয়ে আছে। তারা আন্দোলন ভিন্ন খাতে প্রবাহিত করতে চায়। আগের দিন সদর থানা ঘেরাও এর বিষয়টিও তাদের দ্বারা প্রভাবিত ছিল। আমরা বরাবরই সাতক্ষীরায় শান্তিপূর্ণ কর্মসূচি পালন করে আসছি। কিন্তু তারা এটাকে ভিন্ন দিকে নিয়ে যেতে চায়।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!