খুলনা, বাংলাদেশ | ২৫ শ্রাবণ, ১৪২৯ | ৯ আগস্ট, ২০২২

Breaking News

  শরীয়তপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত, আহত ২০
  দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু; নতুন শনাক্ত ২৩৯ জন
  ঝিনাইদহে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে স্কুলছাত্র নিহত

৬ষ্ঠ-৮ম শ্রেণিতে কারিগরি শিক্ষা চালু আগামী বছর : শিক্ষামন্ত্রী

গেজেট ডেস্ক

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আগামী বছর থেকে ৬ষ্ঠ শ্রেণি থেকে ৮ম শ্রেণিতে কারিগরি শিক্ষা ব্যবস্থা চালু হবে। তোমাদেরকে ক্লাসের পড়া ক্লাসেই শিখতে হবে, শিখতে হবে সুন্দর সমাজ ব্যবস্থা, দেশপ্রেম শিখতে হবে, দেশের আইনি শিখতে হবে। নতুন কারিকুলামে সোনার বাংলায় কীভাবে সোনার মানুষ হবো তা শিখতে হবে।

শনিবার (২৫ জুন) বিকেলে বাবুরহাট উচ্চবিদ্যালয় ও কলেজ মাঠে চাঁদপুর সদর উপজেলা টুর্নামেন্ট কমিটির আয়োজনে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ প্রাথমিক বিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী আরও বলেন, আমরা বিজয়ী জাতির বিজয়ী সন্তান। আজ আমাদের স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন হয়েছি। স্বাধীনতার পর আমাদের আরও একটি বিজয় এটি। ধন্যবাদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে।

শিক্ষামন্ত্রী বলেন, বঙ্গবন্ধু আমাদের জাতির পিতা। বঙ্গবন্ধুকে জানতে হবে, বুঝতে হবে। বঙ্গবন্ধুর মতো দেশপ্রেম দেশ ও মানুষের প্রতি ভালোবাসা থাকতে হবে।

দীপু মনি বলেন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব সবসময় বঙ্গবন্ধুর পাশে ছিলেন, তিনি যখন কারাগারে ছিলেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব পরিবারের সকলকে আগলে রেখেছিলেন। বঙ্গবন্ধুর পাশে থেকে তিনি সাহস যুগিয়েছেন, পরিবারের সবাইকে সহযোগিতা করেছেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন চাঁদপুরের পুলিশ সুপার মিলন মাহমুদ, চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ নুরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা ভাইস চেয়ারম্যান আইয়ুব আলী বেপারী, বাবুরহাট উচ্চবিদ্যালয় ও কলেজের অধ্যক্ষ মোশারফ হোসেন, উপজেলা ভারপ্রাপ্ত শিক্ষা অফিসার মো. আব্দুল হাই প্রমুখ ।

খুলনা গেজেট/ টি আই

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692