খুলনা, বাংলাদেশ | ১৩ জ্যৈষ্ঠ, ১৪২৯ | ২৭ মে, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক হাজার ৪১৩ জন, আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৬৫ হাজার ৭০৪ জন
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন ২৮ জানুয়ারি

৩৬ বছর পর ভোটার হলেন আসাদুজ্জামান নূর

বিনোদন ডেস্ক

দেশের সংস্কৃতি অঙ্গনের কিংবদন্তি ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর। মঞ্চনাটক, টিভি নাটক, চলচ্চিত্র সবখানেই তার অবিস্মরণীয় বিচরণ। নন্দিত এই তারকার অভিনয় জীবনের ব্যপ্তি ৫০ বছর। তবে তিনি বড় পর্দায় আত্মপ্রকাশ করেছিলেন ১৯৮৬ সালে ‘দহন’ সিনেমার মাধ্যমে। সেই হিসেবে সিনেমায় তার পদচারণা পাক্কা ৩৬ বছরের।

কিন্তু আশ্চর্যের বিষয় হলো, এই দীর্ঘ তিন যুগে তিনি কখনোই চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনের ভোটার হননি, ভোটও দেননি। তথ্যটি কাছে জানিয়েছেন এবারের নির্বাচনের সাধারণ সম্পাদক পদপ্রার্থী নায়িকা নিপুণ।

তিনি জানান, শিল্পী সমিতির আসন্ন নির্বাচনে আসাদুজ্জামান নূর ভোট দেবেন। সপ্তাহ দুয়েক আগে তিনি ভোটার হয়েছেন। প্রশ্ন হলো তিন যুগ আগে থেকে সিনেমায় কাজ করার পরও কেন আসাদুজ্জামান নূর ভোট দেননি? তার উত্তরটিও নিপুণ জানালেন।

বললেন, ‘‘আমি কিছুদিন আগে ‘মনোলোক’ নামের একটি সিনেমা করেছি। সেই সিনেমার অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি ছিলেন। প্রোগ্রাম শেষ হওয়ার পর তার সঙ্গে আমার আলাপ হয়। তখন তাকে আমি বলি, এবার আমি সাধারণ সম্পাদক পদে নির্বাচন করছি। এটা শুনে তিনি খুব খুশি হন। কারণ সবদিকে এখন নারী নেতৃত্ব চলছে। তিনি জানান, তাকে কখনো শিল্পী সমিতির নির্বাচনে ভোটার হওয়ার কথাই কেউ বলেনি। তিনি এর ভোটার হওয়ার প্রক্রিয়াও জানেন না।”

এরপর আসাদুজ্জামান নূরকে সমিতির সদস্য হওয়া ও ভোটার হওয়ার প্রক্রিয়া বুঝিয়ে দেন। সেই প্রেক্ষিতে তিনি ভোটার হন এবং চলচ্চিত্র জীবনের ৩৬ বছর পার করে প্রথমবার শিল্পী সমিতির নির্বাচনে ভোট দেবেন।

এ বিষয়ে নিপুণ বলেন, ‘আসাদুজ্জামান নূরের মতো মানুষদের অবশ্যই লাগবে আমাদের সমিতিতে। এতে সমিতির ভাবমূর্তি আরও উজ্জ্বল হবে। তাদের পরামর্শ আমাদের পথচলা মসৃণ করবে।’

প্রসঙ্গত, এবারের নির্বাচনে ইলিয়াস কাঞ্চন ও নিপুণ মিলে একটি প্যানেল গঠন করেছেন। এই প্যানেলে রয়েছেন ডিএ তায়েব, সাইমন সাদিক, নিরব, ইমন, অমিত হাসান, শাকিল খান, পরীমণির মতো তারকারা।

আরেকটি প্যানেল গঠন করেছেন মিশা সওদাগর ও জায়েদ খান। সেখানে আছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল, সুব্রত, আলেকজান্ডার বো, জয় চৌধুরী, রোজিনা, অঞ্জনা, সুচরিতা, অরুণা বিশ্বাস, মৌসুমী, আলী রাজ, বাপ্পারাজ প্রমুখ। নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ জানুয়ারি।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692