খুলনা, বাংলাদেশ | ১০ আষাঢ়, ১৪৩১ | ২৪ জুন, ২০২৪

Breaking News

  পাবনা সদর উপজেলার নতুন গোয়াইলবাড়ি এলাকায় পদ্মা নদীতে ডুবে ৩ শিশুর মৃত্যু
  ব্লগার নাজিমুদ্দিন হত্যা : মেজর জিয়াসহ ৪ আসামির বিচার শুরু, ৫ জনকে অব্যাহতি

১৪ বছর পর চ্যাম্পিয়ন মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক

মোহামেডান ১৪ বছর পর ফেডকাপের চ্যাম্পিয়ন। কুমিল্লার শহিদ ধীরেন্দ্রনাথ স্টেডিয়ামে ফেডারেশন কাপের ফাইনালে এক টান টান উত্তেজনাকর ম্যাচের সাক্ষী হয়েছে বাংলার ফুটবল প্রেমীরা।

দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী ও মোহামেডানের মধ্যকার ১২০ মিনিটের হাড্ডাহাড্ডি লড়াই শেষে টাইব্রেকারে জয় তুলে নিয়েছে সাদা-কালোরা।

মঙ্গলবার (৩০ মে) ঢাকা ডার্বির নির্ধারিত সময়ের খেলা ৩-৩ গোলে ড্র হয়। এরপর অতিরিক্ত সময়েও স্কোরলাইন ৪-৪ থাকলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে ৪-২ ব্যবধানে জয় তুলে নিয়ে ১৪ বছর পর আবার ফেডারেশন কাপের শিরোপা ঘরে তুলে মোহামেডান।

ম্যাচের শুরুতে অবশ্য আাধিপত্য বিস্তার করে আবাহনী। প্রথমার্ধে তারা ২-০ ব্যবধানে এগিয়ে ছিল। কিন্তু মাত্র ৫ মিনিটের ব্যবধানে মোহামেডানের অধিনায়ক সোলেমান দিয়াবাতের জোড়া গোলে দারুণভাবে খেলায় সমতায় ফেরে।

ম্যাচের ১৫ মিনিটে ফয়সাল আহমেদ ফাহিমের গোলে এগিয়ে যায় আবাহনী। খেলার ৪৩তম মিনিটে কোস্টারিকার ড্যানিয়েল কলিন্দ্রেসের গোলে ব্যবধান দ্বিগুণ করে ধানমণ্ডির ক্লাবটি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে বদলে যায় দৃশ্যপট। চার মিনিটের ব্যবধানে অধিনায়ক সুলেমান দিয়াবাতের জোড়া গোলে সমতায় ফেরে মোহামেডান।

মোহামেডান সমতা আনার মিনিট পাঁচেক ৬৫ মিনিটে নাইজেরিয়ান এমেকার গোলে আবাহনী ফের (৩-২)  ব্যবধানে এগিয়ে যায়।

৮৩ মিনিটে ফেডারেশন কাপের ফাইনালে হ্যাটট্রিক পুর্ণ করেন মোহামেডানের অধিনায়ক সুলেমান দিয়াবাত। তার কল্যাণে মোহামেডান আবারও (৩-৩) সমতায় ফেরে।

খেলার ১০৫ মিনিটে সোলেমান দিয়াবাতে গোলের জন্য এগিয়ে যান। আবাহনীর গোলরক্ষককে একা পেয়ে নিজের চতুর্থ গোলের জন্য মরিয়া ছিলেনি তিনি।

গোল ঠেকাতে পা বাড়িয়ে দেন গোলরক্ষক সোহেল। রেফরি পেনাল্টির বাঁশি বাজান। পেনাল্টি শটে মোহামেডানের অধিনায়ক সোলেমান দিয়াবাতে গোল করে দলকে ৪-৩ এ এগিয়ে নেন।

খেলার ১০৫ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে এগিয়ে নেন মোহামেডানের অধিনায়ক সোলেমান দিয়াবাতে।

১১৯ মিনিটে রহমতের গোলে ফের সমতায় ফিরে আবাহনী। অতিরিক্ত সময়ে খেলা ড্র হওয়ায় খেলা গড়ায় টাইব্রেকারে।

খুলনা গেজেট/এমএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!