খুলনা, বাংলাদেশ | ১০ আষাঢ়, ১৪৩১ | ২৪ জুন, ২০২৪

Breaking News

  পাবনা সদর উপজেলার নতুন গোয়াইলবাড়ি এলাকায় পদ্মা নদীতে ডুবে ৩ শিশুর মৃত্যু
  ব্লগার নাজিমুদ্দিন হত্যা : মেজর জিয়াসহ ৪ আসামির বিচার শুরু, ৫ জনকে অব্যাহতি

১১ মার্চ সোনালী ব্যাংক চত্বরে খুলনা বিএনপির মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক

সরকারের পদত্যাগ ও তত্ত¡াবধায়ক সরকার প্রতিষ্ঠা, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ সহ ১০ দফা দাবিতে আগামী ১১ মার্চ শনিবার মানববন্ধন কর্মসূচি পালন করবে বিএনপি। খুলনা মহানগরীর সোনালী ব্যাংক চত্বরকে কর্মসূচির ভেন্যু হিসেবে নির্ধারণ করা হয়েছে।

বুধবার (৮ মার্চ) বেলা সাড়ে ১১টায় কে ডি ঘোষ রোডস্থ দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত মহানগর ও জেলা বিএনপির যৌথ সভা থেকে এ সিদ্ধান্ত হয়। গণ দাবির সমর্থনে বিএনপির শান্তিপূর্ণ রাজনৈতিক কর্মসূচি সফল করতে কোন ধরণের প্রতিবন্ধকতা সৃষ্টি না করে সহায়ক ভূমিকা পালনের জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহবান জানানো হয়।

গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল, তেল, আটাসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্য ও সার, ডিজেল সহ কৃষি উপকরণের লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং গণতন্ত্র পুনরুদ্ধার, সরকারের পদত্যাগ দেশনেত্রী বেগম খালেদা জিয়া সহ সকল রাজনৈতিক কর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে দেশব্যাপি ধারাবাহিক কর্মসূচি পালন করছে বিএনপি। গত ৪ মার্চ শনিবার মহানগরীর থানায় থানায় পদযাত্রা কর্মসূচি থেকে আগামী শনিবার দেশব্যাপি মানববন্ধন কর্মসূচির ঘোষণা দেয়া হয়।

বুধবার অনুষ্ঠিত খুলনা মহানগর ও জেলা বিএনপির যৌথ প্রস্ততি সভায় সভাপতিত্ব করেন মহানগর আহবায়ক শফিকুল আলম মনা। সদস্য সচিব শফিকুল আলম তুহিনের সঞ্চালনায় প্রস্ততি সভায় উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন জেলা আহবায়ক আমীর এজাজ খান, সদস্য সচিব মনিরুল হাসান বাপ্পী, শেখ আবু হোসেন বাবু, খান জুলফিকার আলী জুলু, স ম আব্দুর রহমান, সৈয়দা রেহানা ঈসা, এস এ রহমান বাবুল, মোল্লা খায়রুল ইসলাম, কাজী মাহমুদ আলী, শের আলম সান্টু, মোস্তফা উল বারী লাভলু, আবুল কালাম জিয়া, বদরুল আনাম খান, চৌধুরী শফিকুল ইসলাম হোসেন, আশরাফুল আলম খান নান্নু, শেখ সাদী, এনামুল হক সজল, চৌধুরী কওসার আলী, আব্দুর রাজ্জাকম ডাঃ আব্দুল মজিদ, বেগ তানভিরুল আযম, কে এম হুমায়ুন কবির, কাজী মিজানুর রহমান, এহতেশামুল হক শাওন, সুলতান মাহমুদ, এস এম মুর্শিদুর রহমান লিটন, নাজিরউদ্দিন নান্নু, শেখ ইমাম হোসেন, মোঃ ইকবাল শরীফ, সরোয়ার হোসেন, রফিকুল ইসলাম বাবু,

মোল্লা ফরিদ আহমেদ, আনসার আলী, নাসির খান, রাহাত আলী লাচ্চু, খন্দকার হাসিনুল ইসলাম নিক, শফিকুল ইসলাম শফি, জাফরী নেওয়াজ চন্দন, শামসুল বারিক পান্না, আব্দুল মান্নান খান, শরীফ মোজাম্মেল হোসেন, দীপক কুমার সরদার, মোল্লা আইয়ুব হোসেন, সেতারা সুলতানা, উজ্জল কুমার সাহা, খান ইসমাইল হোসেন, নুর ইসলাম বাচ্চু, ইসতিয়াক আহমেদ ইস্তি, সরদার শফিকুল আমিন লাভলু, মাজেদুল হক মাজেদ, আব্দুল ওহাব, মোঃ পারভেজ ইসলাম, হায়দার আলী তরফদার, মিজানুর রহমান, আসাদুজ্জামান আসাদ, মোঃ কামরুজ্জামান রুনু, মোঃ কাজী সাইফুল ইসলাম, কে এম মাহবুবুল আলম, মোঃ শহিদ খান, হুমায়ুন কবির চৌধুরী প্রমুখ।

সভা থেকে রাজধানী ঢাকার সিদ্দিক বাজারে ভয়াবহ বিস্ফোরণে ১৮ জনের মৃত্যু এবং শতাধিক আহত হওয়ার ঘটনায় গভীর শোক প্রকাশ করা হয়। ঢাকা সহ দেশের বিভিন্ন স্থানে ক্রমাগত রহস্যময় বিস্ফোরণ, সহিংসতা, সংঘর্ষের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। পরিস্থিতি মোকাবেলায় সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীর ভুমিকা সন্তোষজনক নয় দাবি করে এসব ঘটনায় বিচার বিভাগীয় তদন্ত কমিটি গঠনের দাবি জানানো হয়।

সভা থেকে চলমান গণতান্ত্রিক আন্দোলন প্রতিহত করতে খুলনার বিভিন্ন থানায় দায়েরকৃত মামলায় এখনও পর্যন্ত ১৫ নেতাকর্মী কারাবন্দী রয়েছে উল্লেখ করে অবিলম্বে তাদের নিঃশর্ত মুক্তি এবং রাজনৈতিক হয়রানিমূলক সকল মামলা প্রত্যাহারের জোর দাবি জানানো হয়।

সভা থেকে ১১ মার্চের মানববন্ধন কর্মসূচি সর্বাত্মকভাবে সফল করতে মহানগর ও জেলার প্রতিটি ইউনিট এবং অঙ্গ সহযোগী সংগঠনকে ব্যাপক প্রস্ততি গ্রহণের এবং সর্বোচ্চ সংখ্যক নেতাকর্মীর উপস্থিতি নিশ্চিত করার আহবান জানানো হয়।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!