খুলনা, বাংলাদেশ | ১৭ ফাল্গুন, ১৪৩০ | ১ মার্চ, ২০২৪

Breaking News

  কুমিল্লায় যুবলীগ নেতা জাহাঙ্গীর হত্যা : ১০ জনের মৃত্যুদণ্ড, ৮ জনের যাবজ্জীবন

হেফাজতের নতুন কর্মসূচি ঘোষণা

গেজেট ডেস্ক

ঢাকায় বায়তুল মোকাররম জাতীয় মসজিদের উত্তর গেটে শুক্রবার বিক্ষোভ-সমাবেশ করার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম বাংলাদেশ। বুধবার মিরপুরে জামিয়া হুসাইনিয়া আরজাবাদ মিলনায়তনে সংগঠনটির কেন্দ্রীয় দায়িত্বশীলদের এক বৈঠকে এই এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

সংগঠনটির সাবেক কেন্দ্রীয় নেতা মাওলানা মামুনুল হকসহ সব কারাবন্দি আলেমের মুক্তি, হেফাজত নেতাকর্মীদের নামে দায়ের করা সব মিথ্যা মামলা প্রত্যাহার এবং শিক্ষা ব্যবস্থায় ইসলামের সঙ্গে সাংঘর্ষিক বিষয়াদি বাতিলের দাবিতে এই সমাবেশ করার সিদ্ধান্ত হয় বলে সংগঠনটির প্রচার সম্পাদক মুফতি কিফায়াতুল্লাহ আজহারী গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানিয়েছেন। হেফাজতে ইসলাম বাংলাদেশ’র নায়েবে আমির মাওলানা বাহাউদ্দীন জাকারিয়া সভায় সভাপতিত্ব করেন।

এ ছাড়া বৈঠকে আরও বলা হয়, মতাদর্শ ও ইসলামী রীতিনীতির সঙ্গে সাংঘর্ষিক ফ্রি মিক্সিং শিক্ষা পদ্ধতি বন্ধ করে শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন আনতে হবে। সহশিক্ষার এই ধারা পরিবর্তন করে স্বতন্ত্র ধারার প্রবর্তন করতে হবে। এ ব্যাপারে সচেতন হতে হবে অভিভাবককে। এছাড়া শিক্ষক প্রশিক্ষণের নামে যে তামাশা শুরু হয়েছে তা এখনই বন্ধ করতে হবে। একবিংশ শতাব্দীতে বিজ্ঞানের উৎকর্ষের যুগে বৈজ্ঞানিক অগ্রগতি এবং প্রযুক্তিগত পরিবর্তনকে অর্থনৈতিক প্রবৃদ্ধির চালক বলে বিশ্বাস করা হয়। সেখানে আমাদের শিক্ষকদের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ে প্রশিক্ষণ না দিয়ে যেভাবে প্রশিক্ষণ দেওয়া হচ্ছে, তা কিছুতেই মেনে নেওয়া যায় না বলে বৈঠকে হেফাজত নেতাকর্মীরা জোর দাবি করেন।

সূত্র জানিয়েছে, হেফাজতের এ বৈঠকে মাওলানা মামুনুল হকের দল বাংলাদেশ খেলাফত মজলিশ ও জমিয়তে উলামায়ে ইসলামের নেতারাই বেশি উপস্থিত ছিলেন। অন্য সংগঠনগুলোর নেতাদের বৈঠকে দেখা যায়নি।

এর আগে হেফাজতের বৈঠকগুলোতে সংগঠনটির অন্যতম প্রভাবশালী নায়েবে আমির ও খেলাফত আন্দোলনের আমির মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী উপস্থিত থাকতেন। কিন্তু প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে তার দল নির্বাচনে যাওয়ায় কৌশলে তাদের এড়িয়ে চলছেন হেফাজত নেতারা।

সভায় আরও উপস্থিত ছিলেন মাওলানা মাহফুজুল হক, মাওলানা মুহিউদ্দিন রাব্বানী, মাওলানা আবদুর রব ইউসুফী, মাওলানা নাজমুল হাসান কাসেমী, মাওলানা জুনাইদ আল হাবিব, মাওলানা মনজুরুল ইসলাম আফেন্দী, মাওলানা আব্দুল কুদ্দুস, মাওলানা জালাল উদ্দিন আহমদ, মাওলানা আজিজুল হক ইসলামাবাদী, মাওলানা ফজলুল করিম কাসেমী, মুফতি মনির হোসাইন কাসেমী, মাওলানা লোকমান মাজহারী, মুফতি মাসউদুল করীম প্রমুখ।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!