খুলনা, বাংলাদেশ | ২৫ শ্রাবণ, ১৪২৯ | ৯ আগস্ট, ২০২২

Breaking News

  শরীয়তপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত, আহত ২০
  দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু; নতুন শনাক্ত ২৩৯ জন
  ঝিনাইদহে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে স্কুলছাত্র নিহত

হাসপাতালে করোনা আক্রান্ত সোনিয়া গান্ধী

আন্তর্জাতিক ডেস্ক

করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর শারীরিক জটিলতা দেখা দেওয়ায় দিল্লির একটি হাসপাতালে ভর্তি হয়েছেন কংগ্রেসের প্রধান সোনিয়া গান্ধী। রোববার তাকে হাসপাতালে নেওয়া হলেও শারীরিক অবস্থা স্থিতিশীল আছে বলে জানিয়েছে কংগ্রেস। তিনি হাসপাতালে চিকিৎসকদের পর্যবেক্ষণে আছেন।

কংগ্রেসের মুখপাত্র রনদ্বীপ সুরজওয়ালা এক টুইট বার্তায় বলেছেন, কোভিড সম্পর্কিত সমস্যার কারণে কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীকে আজ গঙ্গা রাম হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি স্থিতিশীল আছেন এবং পর্যবেক্ষণের জন্য তাকে হাসপাতালে রাখা হবে। আমরা কংগ্রেসের সব পুরুষ, নারী ও শুভাকাঙ্ক্ষীদের উদ্বেগ এবং শুভ কামনার জন্য ধন্যবাদ জানাই।

এর আগে, গত ২ জুন নমুনা পরীক্ষায় সোনিয়া গান্ধীর করোনাভাইরাস পজিটিভ ফল আসে। অর্থ-পাচারের একটি মামলায় দেশটির এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের (ইডি) জিজ্ঞাসাবাদে যোগ দিতে যাওয়ার আগে ওই দিন তার করোনা শনাক্ত হয়।

ভারতের আর্থিক অপরাধ তদন্তকারী এই সংস্থার কর্মকর্তারা বলেছেন, তারা জিজ্ঞাসাবাদের জন্য আগামী ২৩ জুন কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধীর বিরুদ্ধে নতুন করে সমন জারি করেছেন। গত ৮ জুন ইডির কাছে জবানবন্দি দেওয়ার কথা ছিল সোনিয়ার।

অর্থ-পাচারের একই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আগামী ১৩ জুন কংগ্রেসের সাবেক প্রধান ও সোনিয়া গান্ধীর ছেলে রাহুল গান্ধীকে তলব করেছে ইডি।

গত ২ জুন জবানবন্দি দেওয়ার কথা থাকলেও কেরালার ওয়ানাড আসনের লোকসভার সদস্য রাহুল গান্ধী দেশের বাইরে থাকায় নতুন করে তারিখ নির্ধারণের আবেদন জানান। পরে দেশটির কেন্দ্রীয় তদন্তকারী এই সংস্থা রাহুল গান্ধীকে আগামী ১৩ জুন ইডির নয়াদিল্লির প্রধান কার্যালয়ে হাজির হওয়ার নির্দেশ দেয়।

এর আগে করোনা থেকে সুস্থ হয়ে ওঠার পর সোনিয়া গান্ধী ইডির সামনে হাজির হওয়ার ব্যাপারে আশাবাদী বলে কংগ্রেস নেতারা দাবি করেছিলেন। গান্ধী পরিবারের সদস্যদের বিরুদ্ধে আর্থিক অপরাধের এই মামলা বিজেপি রাজনৈতিক উদ্দেশে করেছে বলে অভিযোগ কংগ্রেসের।

আগামী সোমবার রাহুল গান্ধীর ইডির দফতরে হাজির হওয়ার দিন বিশাল প্রতিবাদ-সমাবেশ আয়োজনের ঘোষণা দিয়েছে দলটি। দেশটির ন্যাশনাল হেরাল্ড পত্রিকার মালিক ও কংগ্রেসের যুব সংগঠন ইয়াং ইন্ডিয়ার কথিত আর্থিক অনিয়মের তদন্তে সোনিয়া ও রাহুল গান্ধীকে জিজ্ঞাসাবাদ করছে ইডি।

সূত্র: এনডিটিভি।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692