খুলনা, বাংলাদেশ | ২১ আষাঢ়, ১৪২৯ | ৫ জুলাই, ২০২২

Breaking News

  কুমিল্লা সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র আরফানুল হক রিফাত শপথ নিয়েছেন
  পিকে হালদারকে আরও ১৫ দিনের জেল হেফাজতে পাঠিয়েছেন কলকাতার স্পেশাল সিবিআই কোর্ট-৩
  গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৭০২ জনের মৃত্যু হয়েছে ও নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৩ লাখ ২৯ হাজার ৬৬ জন

হরিণের ৪০ কেজি মাংস-মাথা-চামড়াসহ চোরা শিকারি আটক

নিজস্ব প্রতিবেদক, বাগেরহাট

পূর্ব সুন্দরবনের শরণখোলা রেঞ্জের কটকা অভয়ারণ্য এলাকার ছোট ভদরুদ্দিন খালের মধ্য থেকে একমন হরিণের মাংস, চারটি হরিণের মাথা, চারটি চামড়া, দুইটি ডিঙ্গি নৌকা ও ১৯টি হরিণ ধরা ফাঁদসহ এক চোর শিকারিকে আটক করেছে বন বিভাগ। বৃহস্পতিবার (২৬ মে) দুপুরে শরণখোলা রেঞ্জের বন কর্মীদের নিয়মিত টহল দেয়ার সময় অভয়াশ্রমের ভদরুদ্দিন খালের মধ্যে নৌকা দেখে অভিযান চালিয়ে বন কর্মীরা তাকে আটক করে।

এসময় নৌকায় তল্লাসি চালিয়ে হরিণের মাংস,মাথা ও চামড়া জব্দ করা হয় । বনকর্মীদের উপস্থিতি টের পেয়ে বাকি চোরা শিকারিরা পালিয়ে যায় । আটক শিকারি বাগেরহাটের শরণখোলা উপজেলার পানিরঘাট এলাকার তানজের হাওলাদারের ছেলে মিজান হাওলাদার (৪৫)।

সুন্দরবনের কটকা অভয়ারণ্য কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা মুহাম্মদ সাদিক মাহমুদ রাতে এ তথ্য নিশ্চিত করে জানান, বনরক্ষীরা বিভিন্ন এলাকায় টহল দেয়ার সময় দুপুরের সময় ছোট ভদররুদ্দিন খালে ডিঙ্গি নৌকা দেখে তাদের কাছে এগিয়ে যান। এসময় বনরক্ষীদের দেখে অন্যান্য শিকারীরা বনের মধ্যে পালিয়ে গেলেও একজনকে আটক করতে সক্ষম হন। এসময় টুকরো টুকরো করা হরিণের এক মণ মাংস, চারটি মাথা, চারটি চামড়া, ১৯টি ফাঁদ, দুটি দা ও দুটি ডিঙ্গি নৌকা জব্দ করেন তারা। এ ব্যাপারে বন আইনে একটি মামলা দায়ের করে সন্ধ্যায় রেঞ্জ অফিসে প্রেরণ করা হয়েছে।

বাগেরহাটের পূর্ব সুন্দরবনের বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মুহাম্মদ বেলায়েত হোসেন বলেন, সুন্দরবনে সকল ধরণের পাশ পারমিট বন্ধ রয়েছে । সুন্দরবনকে নিরাপদ রাখতে বনের ৬২টি টহল ফাড়ি ও ১৬টি ষ্টেশনের কর্মকর্তারা নিয়মিত টহল দিয়ে যাচ্ছে । বৃহস্পতি বার দুপুরে বন কর্মীদের টহলের সময় হরিণের মাংস, মাথা ও চামড়াসহ এক চোরাশিকারিকে আটক করা হয়েছে । এ ব্যাপারে শুক্রবার আদালতের নির্দেশনা অনুযায়ী আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692