খুলনা, বাংলাদেশ | ৬ বৈশাখ, ১৪২৮ | ১৯ এপ্রিল, ২০২১

Breaking News

  খুলনায় করোনা আক্রান্তদের চিকিৎসা ও মানবিক সহায়তায় ডিজিটাল সেবার উদ্বোধন
  দেশে করোনায় একদিনে সর্বোচ্চ ১১২ জনের মৃত্যু, শনাক্ত ৪২৭১
  করোনার কারণে ভারত সফর বাতিল করলেন ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন
  চলমান লকডাউনের মেয়াদ ২৮ এপ্রিল পর্যন্ত বাড়ছে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন; সন্ধ্যায় প্রজ্ঞাপন হতে পারে
  চিকিৎসক-নার্সসহ স্বাস্থ্যকর্মীদের আইডি কার্ড ব্যবহারের নির্দেশ
শিক্ষাকার্যক্রম অনলাইনে পরিচালিত হবে

স্বাস্থ্যবিধি মেনে সীমিতভাবে খুবির অফিস খোলা রাখার সিদ্ধান্ত

গে‌জেট ডেস্ক

দেশব্যাপী করোনা পরিস্থিতির অবনতির কারণে গত ০১ এপ্রিল জারিকৃত বিজ্ঞপ্তির বিশদ ব্যাখ্যা এবং সরকারি প্রজ্ঞাপন ও বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের পত্রের পরিপ্রেক্ষিতে আজ (৭ এপ্রিল) খুলনা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (রুটিন দায়িত্ব) প্রফেসর ড. মোসাম্মাৎ হোসনে আরার সভাপতিত্বে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার, সকল ডিন ও ছাত্র বিষয়ক পরিচালকের উপস্থিতিতে ভার্চুয়াল সভা অনুষ্ঠিত হয়। সভায় বর্তমান করোনা পরিস্থিতির সার্বিক দিক বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের অফিস স্বাস্থ্যবিধি মেনে সীমিতভাবে খোলা রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।

সিদ্ধান্তের মধ্যে রয়েছে :

(১) আগামী ২২ মে পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষাকার্যক্রম অনলাইনে পরিচালিত হবে। তবে গবেষণারত শিক্ষার্থীদের চলমান গবেষণা কার্যক্রম তাদের স্ব স্ব সুপারভাইজারের সরাসরি তত্ত্বাবধানে পরিচালিত হবে এবং শিক্ষার্থীদের তালিকা ছাত্র বিষয়ক পরিচালক বরাবর প্রেরণ করতে হবে।

(২) একাডেমিক প্রধানগণ (ডিন, ডিসিপ্লিন প্রধান/পরিচালক, ইনস্টিটিউট) তাঁদের অফিসিয়াল কার্যক্রম অনলাইনে পরিচালনা করতে পারবেন। তবে প্রয়োজনানুযায়ী তাঁরা স্বশরীরেও অফিস করতে পারবেন এবং প্রয়োজনবোধে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীগণকে অফিসে উপস্থিত হওয়ার জন্য বলতে পারবেন।

(৩) সীমিত আকারে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক অফিসসমূহ (রেজিস্ট্রার কার্যালয়ের সকল বিভাগ/শাখা) সপ্তাহে দুই দিন (রবিবার ও বুধবার) সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে। এছাড়া জরুরি প্রয়োজনে স্ব স্ব বিভাগ/শাখা প্রধানগণ তাদের অফিস খোলা রেখে স্বাস্থ্যবিধি মেনে সংশ্লিষ্ট কর্মকর্তা, কর্মচারীদের উপস্থিতি নিশ্চিত করতে পারবেন।

(৪) বিশ্ববিদ্যালয়ের জরুরি সেবাসমূহ (পানি, বিদ্যুৎ, মেডিকেল সেন্টার, এস্টেট ও নিরাপত্তা শাখা) যথারীতি তাদের কার্যক্রম চালু রাখবে।

(৫) বর্ণিত সময়সূচি অনুযায়ী পরিবহনের ব্যবস্থা চালু থাকবে।

(৬) বিশ্ববিদ্যালয়ে কর্মরত সকলকে কর্মস্থলে (স্টেশনে) অবস্থান করার জন্য অনুরোধ করা হয়েছে।

(৭) পবিত্র রমজান মাসেও উল্লিখিত অফিস সময়সূচি বহাল থাকবে।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে উপরোক্ত তথ্যাদি জানানো হয়।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692