খুলনা, বাংলাদেশ | ১০ আষাঢ়, ১৪৩১ | ২৪ জুন, ২০২৪

Breaking News

  পাবনা সদর উপজেলার নতুন গোয়াইলবাড়ি এলাকায় পদ্মা নদীতে ডুবে ৩ শিশুর মৃত্যু
  ব্লগার নাজিমুদ্দিন হত্যা : মেজর জিয়াসহ ৪ আসামির বিচার শুরু, ৫ জনকে অব্যাহতি

স্বর্ণের দাম নিয়ে নতুন ঘোষণা

দেশের বাজারে স্বর্ণের দাম কমানোর ঘোষণা দিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস)। সবচেয়ে ভালো মানের স্বর্ণের ভরি ১ হাজার ৭৫০ টাকা কমিয়ে ৯৬ হাজার ৬৯৫ টাকা নির্ধারণ করা হয়েছে। রোববার (২৮ মে) এক বিজ্ঞপ্তিতে বাজুস জানিয়েছে, নতুন এ দাম সোমবার (২৯ মে) থেকে কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, স্থানীয় বাজারে তেজাবি স্বর্ণের (পিওর গোল্ড) মূল্য কমেছে। ফলে সার্বিক পরিস্থিতি বিবেচনায় স্বর্ণের নতুন দাম নির্ধারণ করা হয়েছে।

নতুন দাম অনুযায়ী, প্রতি ভরি (১১.৬৬৪ গ্রাম) ২২ ক্যারেটের স্বর্ণের দাম পড়বে ৯৬ হাজার ৬৯৫ টাকা। এ ছাড়া ২১ ক্যারেটের স্বর্ণের ভরি ৯২ হাজার ৩২১ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণের ভরি ৭৯ হাজার ১৪০ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম নির্ধারণ করা হয়েছে ৬৫ হাজার ৯৬০ টাকা।

গত মাসের ১৫ এপ্রিল সবশেষ স্বর্ণের দাম বাড়িয়েছিল বাজুস। যা ১৬ এপ্রিল থেকে কার্যকর হয়। সে সময় প্রতি ভরি ২২ ক্যারেটের স্বর্ণের দাম ১ হাজার ২৮৩ টাকা বাড়িয়ে নির্ধারণ করা হয় ৯৮ হাজার ৪৪৪ টাকা। এ ছাড়া ২১ ক্যারেটের স্বর্ণের ভরি ৯৩ হাজার ৯৫৪ টাকা, ১৮ ক্যারেটের স্বর্ণের ভরি ৮০ হাজার ৫৪০ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের দাম নির্ধারণ করা হয় ৬৭ হাজার ১২৬ টাকা।

এর আগে গত ১ এপ্রিল দেশের ইতিহাসে সর্বোচ্চ স্বর্ণের দাম নির্ধারণ করেছিল বাজসু। সে সময় সবচেয়ে ভালো মানের স্বর্ণের ভরি বেড়ে দাঁড়িয়েছিল ৯৯ হাজার ১৪৪ টাকায়। আর ২১ ক্যারেটের স্বর্ণের দাম ৯৪ হাজার ৬৫৩ টাকা, ১৮ ক্যারেটের ৮১ হাজার ৫৮৯ টাকা এবং সনাতন পদ্ধতির প্রতি ভরির দাম নির্ধারণ করা হয় ৬৭ হাজার ৪৭৬ টাকা।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!