খুলনা, বাংলাদেশ | ২৭ আশ্বিন, ১৪৩১ | ১২ অক্টোবর, ২০২৪

Breaking News

  আজ মধ্যরাত থেকে ইলিশ ধরা-বিপণনে ২২ দিনের নিষেধাজ্ঞা
  ভারতে দুই ট্রেনের মধ্যে ভয়াবহ সংঘর্ষ, ১২ বগি লাইনচ্যুত

‘স্বপ্নের পদ্মা সেতু হওয়ায় খুললো দক্ষিণাঞ্চলের ২১ জেলার ডাক সেবার নতুন দুয়ার’

নিজস্ব প্রতিবেদক

স্বপ্নের পদ্মা সেতু হওয়ায় দক্ষিণাঞ্চল খুলনার ২১ জেলার ডাক চলাচলে অভূতপুর্ব পরিবর্তন আসবে। রাজধানীসহ উহার পাশ্ববর্তী জেলার ডাক পরবর্তী দিনেই বিলি করা সম্ভব হবে। ডাক সেবার মান পূর্বের তুলনায় অনেক গতিশীল হবে আশা করা হচ্ছে।

রবিবার (২৬ জুন) রাত ৮টায় খুলনা জিপিও চত্ত্বরে অবস্থিত নব নির্মিত মেইল প্রসেসিং এন্ড লজিস্টিক সেন্টারে ডাক পরিবহণ ব্যবস্থা দ্রুততম করার লক্ষে ‘স্বপ্নের পদ্মা সেতু’ হয়ে ঢাকার সঙ্গে দক্ষিণাঞ্চল খুলনার ২১ জেলার ডাক পরিবহনে খুলনা অঞ্চলের ডাক বিভাগের নিজস্ব মেইল মটর কার্যক্রমের শুভ উদ্বোধন অনুষ্ঠানের প্রধান অতিথি দক্ষিণাঞ্চল খুলনার পোস্টমাস্টার জেনারেল মো. শামসুল আলম এ কথা জানান।

তিনি আরো বলেন, ২৬ জুন থেকে ডাক বিভাগের নিজস্ব পরিবহনে রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলার ডাক পদ্মা সেতু হয়ে ফরিদপুর জেলার ভাঙ্গাতে অবস্থিত নতুন আরএমএস অফিসে পৌঁছাবে। সেখান থেকে ডাক বিভাগের নিজস্ব পরিবহন মাধ্যমে বরিশাল, গোপালগঞ্জ, খুলনা, যশোর, কুষ্টিয়ার মেইল প্রসেসিং সেন্টার এর ডাক এবং রাজবাড়ী এমএন্ডএসও এর ডাক ঢাকাসহ দক্ষিণাঞ্চল খুলনার বিভিন্ন মেইল প্রসেসিং সেন্টারে আদান-প্রদান করবে। ফলে দক্ষিণাঞ্চলসহ খুলনার ২১ জেলার মানুষ তাদের কাঙ্খিত ডাক স্বল্প সময়ের মধ্যে হাতে পাবে। প্রধান অতিথি তার বক্তব্যে স্বপ্নের পদ্মা সেতুর মাধ্যমে ডাক সেবা অধিকতর গতিশীলতার জন্য জাতীর জনক বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। এ সময়ে দক্ষিণাঞ্চল খুলনার ডাক বিভাগের সকল কর্মকর্তা/কর্মচারী উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে আরো জানা যায়, ডাক বিভাগে ইতোমধ্যে ১৪টি মেইল প্রসেসিং এন্ড লজিস্টিক সেন্টার নির্মান করা হয়েছে। উহাতে রয়েছে আধুনিক চিলিং চেম্বার সিসটেম। এতে গ্রাহক তার কাঙ্খিত দ্রব্য যেমন, মাছ, মাংশ, ফলমূল, শাক সবজি ইত্যাদি পঁচনশীল দ্রব্য এমন কি রান্না করা খাবার ও আপনজনের কাছে নিশ্চিন্তে পাঠাতে পারবেন। এ ছাড়া বিদেশগামী ইএমএস দ্রব্য ইস্যুর কার্যক্রম বর্তমানে উপজেলা পর্যয়ে চালু করা হচ্ছে মর্মে জানান। যুগের চাহিদা অনুয়ায়ী নতুন নতুন সার্ভিস/সেবা দ্বারা ডাক বিভাগ জনগনের কাঙ্খিত সেবা প্রদান করবে এই প্রত্যাশা সকলের এবং উহা পূরণ হবে মর্মে আশা করা হচ্ছে।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!