খুলনা, বাংলাদেশ | ৫ আশ্বিন, ১৪৩১ | ২০ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, হাসপাতালে ৮৮৭
  ঢাবির হলে পিটিয়ে যুবককে হত্যা: ছাত্রলীগ নেতাসহ আটক ৩, তদন্ত কমিটি গঠন
  বেক্সিমকো গ্রুপের সব সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য রিসিভার নিয়োগ দিতে পূর্ণাঙ্গ রায়ে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

সৌদির পর ইসরায়েলের জন্য আকাশসীমা খুলছে বাহরাইন

আন্তর্জাতিক ডেস্ক

সৌদি আরবের পর এবার বাহরাইনের আকাশসীমা ব্যবহারের অনুমতি পেল ইসরায়েল। আরব আমিরাতের অনুরোধে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছে বাহরাইন।

বলা হয়, আরব আমিরাত ছেড়ে যাওয়া এবং সেখানে আসা সব দেশের ফ্লাইটই বাহরাইনের আকাশপথ ব্যবহার করতে পারবে। এর আগে ইসরায়েলের নাম উল্লেখ না করে একইভাবে আমিরাতের পথে সব দেশের ফ্লাইটকে আকাশপথ ব্যবহারের অনুমতি দেয় সৌদি আরব।

গেল মাসে ইসরায়েল এবং সংযুক্ত আরব আমিরাতের মধ্যে সম্পর্ক স্বাভাবিক করতে ঐতিহাসিক শান্তিচুক্তি হয়। এরপরই মধ্যপ্রাচ্যের দেশগুলো একে একে ইসরায়েল-আমিরাত বিমান চলাচলের জন্য আকাশসীমা খুলতে শুরু করেছে।

এর আগে বুধবার সৌদি আরবের বিমান কর্তৃপক্ষের বরাত দিয়ে সৌদি রাষ্ট্রীয় বার্তা সংস্থা এসপিএ জানিয়েছে, সংযুক্ত আরব আমিরাত ও ইসরাইল অভিমুখী সমস্ত বিমানকে আকাশসীমা ব্যবহারের সুযোগ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে সৌদি সরকার।

গত ১৩ আগস্ট ইহুদিবাদী ইসরাইল ও সংযুক্ত আরব আমিরাত সম্পর্ক স্বাভাবিক করার জন্য একটি চুক্তিতে পৌঁছায়। এরপর গত সোমবার একটি প্রতিনিধিদলকে নিয়ে প্রথমবারের মতো ইসরাইলি বিমান সংযুক্ত আরব আমিরাতের রাজধানী আবুধাবিতে পৌঁছায়। এর পরদিন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের জামাই এবং শীর্ষ উপদেষ্টা জারেড কুশনার বাহরাইন সফর করেন।

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!