খুলনা, বাংলাদেশ | ২০ শ্রাবণ, ১৪২৮ | ৪ আগস্ট, ২০২১

Breaking News

  র‌্যাব সদর দপ্তরে জিজ্ঞাসাবাদ চলছে চিত্রনায়িকা পরীমনিকে
দায়িত্ব নিয়ে বললেন নতুন সেনাপ্রধান

‘জনগণের সাথে সেনাবাহিনীর কোন দূরত্ব থাকবে না’

গেজেট ডেস্ক

জনগণের সাথে সেনাবাহিনীর কোন দূরত্ব থাকবে না- দায়িত্ব নিয়ে এ কথা বলেছেন দেশের ১৭তম সেনাপ্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ।

গণভবনে বৃহস্পতিবার সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে তাকে জেনারেল র্যাং ক ব্যাজ পরিয়ে দেয়া হয়। এর মধ্য দিয়ে সেনাপ্রধান হিসেবে দায়িত্ব শুরু করেন তিনি।

আগামী তিন বছর বাংলাদেশ সেনাবাহিনীকে নেতৃত্ব দেবেন জেনারেল শফিউদ্দিন। নতুন দায়িত্ব পাওয়ায় জেনারেল শফিউদ্দিনকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী।

এর আগে ১০ জুন রাষ্ট্রপতির আদেশে জারি করা এক প্রজ্ঞাপনের মাধ্যমে এস এম শফিউদ্দিন আহমেদকে বাংলাদেশ সেনাবাহিনীতে জেনারেল পদে পদোন্নতি দেয়ার কথা জানানো হয়।

প্রতিরক্ষা বাহিনীগুলোর প্রধানদের (নিয়োগ, বেতন, ভাতা এবং অন্যান্য সুবিধা) আইন, ২০১৮ অনুসারে শফিউদ্দিনকে সেনাপ্রধান পদে নিয়োগ দেয়া হয়েছে বলেও উল্লেখ করা হয় প্রজ্ঞাপনে।

সেনাবাহিনীর প্রধান হিসেবে জেনারেল আজিজ আহমেদের মেয়াদ শেষ হয় বৃহস্পতিবার। ২০১৮ সালের ১৮ জুন দেশের ১৬তম সেনাপ্রধান হিসেবে নিয়োগপত্র পেয়েছিলেন তিনি। আর ২৫ জুন থেকে তিন বছরের জন্য তা কার্যকর হয়।

খুলনার মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান শফিউদ্দিন আহমেদ সেনাবাহিনীতে যোগ দেন নবম লংকোর্সের মাধ্যমে। গত বছর ডিসেম্বরে তাকে আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (অ্যার্টডক) জিওসির দায়িত্ব থেকে কোয়ার্টার মাস্টার জেনারেল (কিউএমজি) করে সেনা সদরে নিয়ে আসা হয়।

 

খুলনা গেজেট/এনএম

আরও সংবাদ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692