খুলনা, বাংলাদেশ | ৮ কার্তিক, ১৪৩১ | ২৪ অক্টোবর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে আরও ৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১১২৯
  সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩২ বছর উপদেষ্টা পরিষদের বৈঠকে সিন্ধান্ত
  তত্ত্বাবধায়ক সরকার ফেরাতে তিন রিভিউ আবেদনের শুনানি ১৭ নভেম্বর
স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক

‘সুস্থভাবে বেঁচে থাকার জন্য টিকার গুরুত্ব অপরিসীম’

গেজেট ডেস্ক

স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডাঃ নাজমুল হোসেন বলেন, এইচপিভি টিকার মাধ্যমে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধ করা সম্ভব। তাই নিজে টিকা দিতে হবে এবং অন্যকে টিকা দিতে উৎসাহিত করতে হবে। সুস্থভাবে বেঁচে থাকার জন্য এই টিকার গুরুত্ব অপরিসীম।

তিনি আজ (বৃহস্পাতিবার) খুলনা সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে বিভাগের জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকা প্রদান কার্যক্রমের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।

তিনি আরও বলেন, প্রতিটি কিশোরী যাতে টিকার আওতায় আসে সেদিকে নজর দিতে হবে। টিকার মাধ্যমে আমাদের রাষ্ট্রের অর্থনীতির ওপর যে চাপ সৃষ্টি করবে তা যেন পুরোপুরি যুক্তযুক্ত হয়। এ বিষয়ে সংশ্লিষ্টদের সচেতন থাকতে হবে।

প্রসঙ্গত, খুলনা বিভাগে প্রায় আট লাখ কিশোরীকে জরায়ুমুখ ক্যান্সার প্রতিরোধে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। এছাড়া খুলনা জেলার নয়টি উপজেলায় ৭১ হাজার তিনশত ২৮ কিশোরীকে এইচপিভি টিকা দেওয়ার লক্ষ্যমাত্রা ধরা হয়েছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনা বিভাগীয় কমিশনার মোঃ হেলাল মাহমুদ শরীফ। খুলনা স্বাস্থ্য দপ্তরের বিভাগীয় পরিচালক ডাঃ মোঃ মনজুরুল মুরশিদের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) অধ্যাপক ডাঃ কাজী আফজালুর রহমান, প্রকল্প পরিচালক ডাঃ মোঃ মাসুদুর রহমান, খুলনা পরিবার পরিকল্পনা দপ্তরের পরিচালক বিকাশ কুমার দাস, সিভিল সার্জন ডাঃ শেখ সফিকুল ইসলাম, মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ গৌতম কুমার পাল, আবু নাসের হাসপাতালের পরিচালক ডাঃ শেখ আবু শাহীন ও সরকারি করোনেশন মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে প্রধান শিক্ষক মোছাঃ মাকামী মাকছুদা উপস্থিত ছিলেন।

সকালে বিভাগীয় কমিশনার ও সিটি কর্পোরেশনের প্রশাসক মোঃ হেলাল মাহমুদ শরীফ খুলনা কলেজিয়েট গালর্স স্কুল এন্ড উইমেন্স কলেজে হিউম্যান প্যাপিলোমা ভাইরাস (এইচপিভি) টিকা কার্যক্রমের উদ্বোধন করেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!