খুলনা, বাংলাদেশ | ২৯ আষাঢ়, ১৪৩১ | ১৩ জুলাই, ২০২৪

Breaking News

  কুষ্টিয়ায় সেপটিক ট্যাংকে নেমে প্রাণ গেল ২ রাজমিস্ত্রির
  পঞ্চম বর্ষে পা রাখলো ‘খুলনা গেজেট ‘। প্রতিষ্ঠাবার্ষিকীতে সকল পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভানুধ্যায়ীদের শুভেচ্ছা।

সুষ্ঠু নির্বাচনে প্রতিবারই আ’লীগ পরাজিত হয়েছে : নজরুল ইসলাম খান

নিজস্ব প্রতিবেদক. যশোর

বিএনপির কেন্দ্রীয় স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেছেন, দেশে যতবার সুষ্ঠু নির্বাচন হয়েছে, ততবারই জিয়াউর রহমানের প্রতিষ্ঠিত রাজনৈতিক দল বিএনটির কাছে আওয়ামী লীগ পরাজিত হয়েছে। বিএনপির চেয়ে অনেক প্রাচীনতম রাজনৈতিক দল হয়েও আওয়মী লীগ গণতন্ত্রকে জবাই করেছে। আর জিয়াউর রহমান সেই জবাই করা গণতন্ত্রের গোরস্থানের ওপর থেকে বহুদলীয় গণতন্ত্রের বাগান রচনা করেছিলেন।

বৃহস্পতিবার (০১ জুন) দুপুরে বিএনপির প্রতিষ্ঠাতা প্রয়াত রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৪২ তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে যশোরে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন। যশোর জেলা পরিষদ মিলনায়তনে (বিডি হল) জেলা বিএনপি আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নার্গিস বেগম।

নজরুল ইসলাম খান বলেন, আইন করেন বা সংবিধানে যাই লেখেন জিয়াউর রহমানই স্বাধীনতার ঘোষক। দেশের স্বাধীনতার জন্য একমাত্র জিয়াউর রহমানই পাকিস্তান বাহিনীর সামনে বিদ্রোহ করেছিলেন। ওইসময় সাহসী বহু সেনা ও রাজনৈতিক নেতা ছিলেন, কিন্তু কেউ কিছু বলেনি।

তিনি বলেন, জিয়াউর রহমান দেশ ও জনগণের জন্য যা করেছেন, তা নিয়ে কর্মী হিসেবে আমরা যতটা গর্ব করতে পারি। যেটা অন্যকোন রাজনৈতিক দলের নেতাকর্মীরা পারেন না। কারণ আমাদের নেতা কখনো দেশ ও জনগণের প্রশ্নে আপোষ করেননি। আজকে ক্ষমতাসীনরা ১/১১ অসাংবিধানিক সরকারের সাথে আতাঁত করে ক্ষমতা দখল করে বলেছিল এটা আমাদের আন্দোলনের ফসল। অথচ তারা সেদিন ওই অসাংবিধানিক সরকারের কাছ থেকে শপথ নিয়েছিল।

আলোচনা সভায় বক্তব্য রাখেন দলের খুলনা বিভাগীয় ভারপ্রাপ্ত সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত, নির্বাহী কমিটির সদস্য কাজী মনিরুল হুদা, জেলা কমিটির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, যুগ্ম আহবায়ক দেলোয়ার হোসেন খোকন, সাবেক সহ সভাপতি অ্যাড. জাফর সাদিক, জেলা আইনজীবী সমিতির সভাপতি মোহাম্মদ ইসহক, লেখক ও গবেষক বেনজীন খান প্রমুখ।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!