খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সুন্দরবনে মাটির নিচে শেকড়ে অগ্নিকান্ডের বিস্তৃতির ব্যাখ্যা চেয়েছে নাগরিক ঐক্য

গেজেট ডেস্ক

নাগরিক ঐক্য

সুন্দরবনের আমুরবুনিয়ায় গত ৪ মে অগ্নিকান্ডের ঘটনায় সুস্পস্ট ব্যাখ্যা দিতে পারেনি বন মন্ত্রণালয়। অগ্নিকান্ডের সাথে জড়িতদের নাম প্রকাশ হয়নি। মন্ত্রনালয় বিবৃতি দিয়েছেন মাটির নিচে শেকড়ের অগ্নিকান্ডের বিস্তৃতি হওয়ায় আগুন নেভাতে বিলম্ব হয়েছে। এ যুক্তি অবৈজ্ঞানিক বলে দাবি করেছে নাগরিক ঐক্য। নেতৃবৃন্দ মাটির নিচে শেকড়ে অগ্নিকান্ডের বিস্তৃতি হয় এ বক্তব্যের সুস্পষ্ট ব্যাখ্যা চেয়েছে মন্ত্রণালয়ের কাছে । সেই সাথে সুন্দরবনে কীটনাশক প্রয়োগ করে মাছ, হরিণ ও বাঘ শিকার বন্ধের দাবি করেছে এ সংগঠন ।

শনিবার (১৮ মে) সন্ধ্যায় স্যার ইকবাল রোডস্থ একটি হোটেলে নাগরিক ঐক্য’র খুলনা নগর ও সদর থানার যৌথ সভায় নেতৃবৃন্দ এ দাবি তোলেন।

নেতৃবৃন্দ বলেন, বোরোর ভরা মৌসুমে চাল আমদানীর অনুমতি দেওয়ায় দক্ষিণ জনপদের চাষীরা নায্য মূল্য থেকে বঞ্চিত হচ্ছে। এতে আমদানীকারকরা লাভবান হবে। আই এম এফ এর পরামর্শে বিদ্যুতের ভর্তুকীর প্রত্যাহার হলে ইউনিট প্রতি দাম বাড়বে। পণ্যের উৎপাদন খরচ বাড়বে। জনগনের ঘাড়ে বোঝা চাপবে।

নগর শাখার সিনিয়র সদস্য শেখ জামরুল ইসলাম সভায় সভাপতিত্ব করেন। বক্তৃতা করেন নগর সদস্য সচিব কাজী মোতাহার রহমান বাবু, এডভোকেট সাকিনা ইয়াসমিন, আলী মুসা মিয়া, এস এম সেলিম রেজা বকুল, শেখ মাহমুদুল হাসান, কাজী আমিনুর রহমান, হযরত আলী গাজী, ফরিদ মোল্লা, ওবায়দুল্লাহ আল মামুন ও মীর রবিউল ইসলাম। সভায় বি এন পি প্রধান বেগম খালেদা জিয়ার মুক্তি, রাজনীতিকদের নামে মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি করা হয়। দ্রব্য মূল্যের উর্দ্ধগতিতে গভীর উদ্বেগ প্রকাশ করা হয়। এ ছাড়া সভায় আগামী ১৩ জুলাই বেলা ১১ টায় উমেশ চন্দ্র পাবলিক লাইব্রেরী মিলনায়তনে নগর শাখার প্রথাম সম্মেলন সফল করার আহবান জানানো হয়।

সভার শেষে মরহুম মোহাম্মাদ আলী খান, মীর মাফুয়ার রহমান, ফারহানা ইসলাম পলি, কানিজ ফাতেমা আমিন, আনঞ্জুমান আরা, মোমেনা বেগম ও আয়েশা খাতুনের আতœার মাগফেরাত কামনা ও জেলা বি এন পির সদস্য সচিব এস এম মনিরুল হাসান বাপ্পির রোগ মুক্তি কামনা করা হয়।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!