খুলনা, বাংলাদেশ | ২৫ বৈশাখ, ১৪২৮ | ৮ মে, ২০২১

Breaking News

  নাটোরের বাগাতিপাড়ায় স্বামী-স্ত্রীর রক্তাক্ত মরদেহ উদ্ধার

সুন্দরবনের আগুন নিয়ন্ত্রণে

বাগেরহাট প্রতিনিধি

অবশেষে ২৮ ঘন্টা পরে নিয়ন্ত্রণে এসেছে সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের দাসের ভারানি এলাকার আগুন। ফায়ার সার্ভিস, বন বিভাগ, সিপিজি সদস্য, স্থানীয়দের চেষ্টা ও বৃষ্টির পানিতে এই আগুন নিয়ন্ত্রণে আসে। তবে পুরোপুরি আগুন নিভতে আরো কয়েক ঘন্টা লাগবে বলে জানিয়েছেন ফায়ার সার্ভিস।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশন, বাগেরহাটের উপসহকারী পরিচালক মো. গোলাম সরোয়ার বলেন, আমরা সকাল সাড়ে দশ টার দিকে পানি দিয়ে আগুন নেভানো শুরু করি। পানি দেওয়ার সাথে সাথে আগুনের তেজ কমতে থাকে। এরপরে দুপর ১২টার দিকে বৃষ্টি নামে। বৃষ্টির পানি ও আমাদের পানিতে আগুন অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। তবে এখনও কিছু কিছু জায়গায় আগুন জ্বলে উঠছে। যতক্ষণ পর্যন্ত আগুন সম্পূর্ণ নিভে না যাবে ততক্ষণ পর্যন্ত আমরা পানি দিতে থাকবো।

সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মাদ বেলায়েত হোসেন বলেন, সুন্দরবন পূর্ব বন বিভাগের শরণখোলা রেঞ্জের দাসের ভারানি এলাকায় লাগা আগুন এখন নিয়ন্ত্রণে রয়েছে।

সোমবার (০৩ মে) দুপুরে সুন্দরবন পূর্ব বন বিভাগের বাগেরহাটের শরণখোলা রেঞ্জের দাসের ভারানি এলাকায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

ওই সন্ধ্যায় অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে বন বিভাগ। এই আগুনে অন্তত ৫ একর বনভূমি পুড়েছে বল ধারণা করছে স্থানীয়রা।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692