খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪২৯ | ১৯ মে, ২০২২

Breaking News

  ২২ মে পর্যন্ত বাড়ানো হলো সরকারি-বেসরকারি হজযাত্রী নিবন্ধনের সময়
  সংসদের বাজেট অধিবেশন বসছে ৫ জুন

সিলেট সিটি কর্পোরেশনের প্রতিনিধি দলের সাথে কেসিসি পরিবারের মতবিনিময়

নিজস্ব প্রতিবেদক

খুলনা সিটি কর্পোরেশনের সলিড ওয়েস্ট ম্যানেজমেন্ট, এ্যাসফল্ট প্লান্ট, ই-গভর্ণ্যান্স ও উদ্ভাবন কর্মপরিকল্পনা এবং রাজস্ব আদায় কার্যক্রম বিষয়ে সিলেট সিটি কর্পোরেশন থেকে আগত প্রতিনিধি দলের সাথে কেসিসি পরিবারের এক মতবিনিময় সভা আজ শনিবার দুপুরে নগর ভবনের শহীদ আলতাফ মিলনায়তনে অনুষ্ঠিত হয়।

সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক-এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতা করেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী। উল্লেখ্য, সিলেট সিটি মেয়রের নেতৃত্বে ৪৬ সদস্যের একটি প্রতিনিধি দল ৩ দিনের এক্সচেঞ্জ ভিজিটে বর্তমানে খুলনা সফর করছেন।

মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় সিলেট সিটি মেয়র কেসিসি মেয়রকে বর্তমান মেয়রদের মধ্যে অন্যতম প্রবীণ ও অভিজ্ঞ ব্যক্তি হিসেবে উল্লেখ করে বলেন, কর্মবীর এ মেয়রের কাছ থেকে আমাদের অনেক কিছু শেখার আছে। তাঁর নেতৃত্বে খুলনা মহানগরীতে উন্নয়নের যে ধারা সূচিত হয়েছে তা অব্যাহত থাকলে অচিরেই খুলনা একটি সমৃদ্ধ নগরীতে পরিণত হবে।

তিনি আরও বলেন, নাগরিকদের জন্ম থেকে মৃত্যু পর্যন্ত সেবা সিটি কর্পোরেশন থেকে দেয়া হয়। তবে উন্নয়ন কর্মসূচি বাস্তবায়ন ও সেবাদানের ক্ষেত্রে অন্যান্য প্রতিষ্ঠানসমূহের সাথে সমন্বয় না থাকায় অনেক সময় অসুবিধার সম্মুখীন হতে হয়। উভয় সিটি কর্পোরেশনের মধ্যে পারস্পারিক পরামর্শ ও অভিজ্ঞতা আদান-প্রদান করা গেলে উদ্ভুত সমস্যা সমাধানে সহায়ক ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। সভায় সিলেট সিটি মেয়র কেসিসি মেয়রসহ কাউন্সিলর ও কর্মকর্তাদের সিলেট ভ্রমণের আমন্ত্রণ জানান।

সভাপতির বক্তৃতায় কেসিসি মেয়র আগত অতিথিদের স্বাগত জানিয়ে বলেন, সিলেট একটি সমৃদ্ধ নগরী। সে তুলনায় খুলনা ছিল অনেকটাই অবহেলিত। ১৯৯৬ সালে বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার গঠনের পর থেকে মূলত: এ অঞ্চলের সামগ্রিক উন্নয়ন কার্যক্রম ত্বরান্বিত হয়। তিনি মোংলা বন্দর, মোংলা ইপিজেড, খান জাহান আলী সেতু, খুলনা মোংলা রেল লাইন ও রেল সেতুসহ খুলনা মহানগরীর উন্নয়নে প্রায় ১৪’শ কোটি টাকার বরাদ্দের বিষয়ে উল্লেখ করে বলেন, এ সকল প্রকল্পে হাজার হাজার মানুষের কর্মসংস্থান সৃষ্টি হয়েছে এবং এ অঞ্চলের মানুষের আর্থ-সামাজিক অবস্থার ব্যাপক উন্নয়ন ঘটেছে। উভয় সিটি কর্পোরেশনের অভিজ্ঞতা বিনিময় ও সহযোগিতা আদান-প্রদান সম্ভব হলে উভয় শহরের নাগরিকবৃন্দ উপকৃত হবেন বলেন সিটি মেয়র আশাবাদ ব্যক্ত করেন।

সভার শুরুতে কেসিসি মেয়র সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী ও মেয়র পত্নী শ্যামা হক চৌধুরী’কে ফুল দিয়ে স্বাগত জানান এবং উভয় মেয়র পরস্পর পরস্পরকে শুভেচ্ছা স্মারক হিসেবে ক্রেস্ট উপহার দেন। এছাড়া আগত মেয়র প্যানেলের সদস্য, কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও কর্মকর্তাদের কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য, কাউন্সিলর ও সংরক্ষিত আসনের কাউন্সিলর ও কর্মকর্তাগণ ফুল দিয়ে অভিনন্দন জানান। সভায় কেসিসি’র বিভিন্ন উন্নয়ন প্রকল্পের একটি প্রামাণ্য চিত্র প্রদর্শন করা হয়।

কেসিসি’র সচিব মো: আজমুল হক এর সঞ্চালনায় মতবিনিময় সভায় নিজ নিজ সিটি কর্পোরেশনের পক্ষে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র প্যানেলের সদস্য এ্যাড. রোকসানা বেগম শাহনাজ, কাউন্সিলর মো: আজম খান ও এস এম শওকত আমীন তৌহিদ, কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য এ্যাড. মেমরী সুফিয়া রহমান শুনু ও কাউন্সিলর শেখ হাফিজুর রহমান হাফিজ বক্তৃতা করেন।

স্বাগত বক্তৃতা করেন কেসিসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা লস্কার তাজুল ইসলাম। কেসিসি’র মেয়র প্যানেলের সদস্য মো: আলী আকবর টিপুসহ উভয় সিটি কর্পোরেশনের কাউন্সিলর, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও কর্মকর্তাগণ সভায় উপস্থিত ছিলেন।

 




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692