খুলনা, বাংলাদেশ | ১২ বৈশাখ, ১৪৩১ | ২৫ এপ্রিল, ২০২৪

Breaking News

  রাঙামাটির সাজেকে শ্রমিকবাহী মিনি ট্রাক পাহাড়ের খাদে পড়ে ৯ জন নিহত

সাড়ে ৯ ঘন্টা পর মোংলা ইপিজেডে’র আগুন নিয়ন্ত্রণে

নিজস্ব প্রতিবেদক

দীর্ঘ সাড়ে ৯ ঘন্টা পর নিয়ন্ত্রণে এসেছে মোংলা ইপিজেড‘র ভিআইপি কারখানার আগুন। মঙ্গলবার (৩১ জানুয়ারি) দিবাগত রাত ১ টা ১১ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে।

খুলনা বিভাগীয় ফায়ার সার্ভিসের উপসহকারী পরিচালক মোঃ তানহারুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আমাদের ১১টি ইউনিটের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে এসেছে। এখন ড্যাম্পিংডাউনের কাজ চলছে।

এর আগে মঙ্গলবার বিকাল সাড়ে ৩টার দিকে ইপিজেডের ভিআইপি কারখানায় এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এরপর থেকেই নৌবাহিনী, খুলনা, বাগেরহাট ও মোংলা ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। এ ঘটনায় ৪ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছে মোংলা ইপিজেড কর্তৃপক্ষ।

খুলনা ফায়ার সার্ভিস এর বিভাগীয় উপ পরিচালক মো: মামুন মাহমুদ বলেন, বিকাল সাড়ে ৩টার দিকে আগুনের খবর পেয়ে নৌবাহিনীসহ ফায়ার সার্ভিসের ১১টি ইউনিট আগুন নেভানোর কাজে অংশগ্রহণ করে। ফ্যাক্টরীতে ফ্যাব্রিক্স, পলিথিন, ফ্যাব্রিকেটেড যেসব পণ্য রয়েছে, সবকিছুই পেট্রোলিয়াম প্রোডাক্ট। এই কারণে আগুন নেভানো একটু কঠিন ছিল।

হতাহত বা শ্রমিকদের কোন ক্ষয়ক্ষতি হয়েছে কি না জানাতে চাইলে তিনি আরও বলেন, এখন পর্যন্ত কোন হতাহতের খবর পাওয়া যায়নি। পুরো ফ্যাক্টরী তল্লাশি করলে বোঝা যাবে কেউ আহত হয়েছে কি না।

মোংলা ইপিজেডের নির্বাহী পরিচালক মো. মাহাবুব আহম্মেদ সিদ্দিক বলেন, দুপুরে হঠাৎ আগুন লাগে। এ কারখানায় কোম্পানিটির ফোম ও ব্যাগ ছিল। অগ্নিকাণ্ডের সময় দ্রুত সেখানকার কর্মরত শ্রমিকেরা বেরিয়ে আসেন। এ ঘটনায় ৪ সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। ক্ষয়-ক্ষতি পারিমাণ এখনই জানানো সম্ভব না।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!