খুলনা, বাংলাদেশ | ৫ আশ্বিন, ১৪৩১ | ২০ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, হাসপাতালে ৮৮৭
  ঢাবির হলে পিটিয়ে যুবককে হত্যা: ছাত্রলীগ নেতাসহ আটক ৩, তদন্ত কমিটি গঠন
  বেক্সিমকো গ্রুপের সব সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য রিসিভার নিয়োগ দিতে পূর্ণাঙ্গ রায়ে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট

সারাদেশে ২৪ ঘণ্টায় গ্রেপ্তার আরও ৯৫৫

গেজেট ডেস্ক

কোটা সংস্কার আন্দোলন ঘিরে নাশকতা ও হত্যাকাণ্ডের ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে রাজধানী ঢাকাসহ সারাদেশে অভিযান অব্যাহত রয়েছে। অভিযানে ঢাকায় এ পর্যন্ত ১ হাজার ৭৫৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় গ্রেপ্তার হয়েছে ৬৪১ জন।

গ্রেপ্তারদের মধ্যে রয়েছেন যুবদলের সাবেক সহসভাপতি এস এম জাহাঙ্গীর, মহানগর দক্ষিণ বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক মোশারফ হোসেন খোকন ও বিএনপি নেতা বরকত উল্লাহ বুলুর ছেলে সানিয়াত বুলু। এ ছাড়া সেতু ভবনে অগ্নিসংযোগে জড়িত দু’জনকেও গ্রেপ্তার করা হয়েছে। নাশকতার ঘটনায় ঢাকায় এ পর্যন্ত মামলা হয়েছে ১৫৪টি। সেই সঙ্গে দেশের বিভিন্ন স্থানে নাশকতায় জড়িত অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে আরও ৩১৪ জনকে। এ নিয়ে ঢাকাসহ সারাদেশে ২৪ ঘণ্টায় অন্তত ৯৫৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার (অপারেশন) বিপ্লব কুমার সরকার বলেন, ৬৯টি পুলিশ স্থাপনায় আক্রমণ করা হয়েছে। এসব ঘটনায় গ্রেপ্তার অনেকেই ডিবির রিমান্ডে আছেন। ডিএমপি সদরদপ্তরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। ডিএমপি সূত্র জানায়, নাশকতাকারীদের হামলায় ডিএমপি ভবন, যানবাহন ও যন্ত্রপাতি ধ্বংসের ঘটনায় ৬১ কোটি টাকার ক্ষতি হয়েছে।

আমীর খসরুসহ ৪৩৭ জন কারাগারে

হামলা ও নাশকতার অভিযোগে রাজধানীর ৩৭ থানায় করা মামলায় গ্রেপ্তার বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ ৪৩৭ জনকে কারাগারে পাঠানো হয়েছে। ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতের নির্দেশে গতকাল তাদের কারাগারে পাঠানো হয়। বিভিন্ন থানার মামলায় ৩২ জনকে রিমান্ডেও পাঠান আদালত।

ঢাকার বাইরে গ্রেপ্তার আরও ৩১৪

গতকাল সন্ধ্যা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় রাজধানীর বাইরে বিভিন্ন জেলায় অন্তত ৩১২ জনকে গ্রেপ্তার ও আটকের খবর মিলেছে। গ্রেপ্তার ও আটকের অধিকাংশই বিএনপি-জামায়াতের নেতাকর্মী। সহিংসতার ঘটনায় চট্টগ্রাম জেলায় গতকাল পর্যন্ত মোট ২৭ মামলায় গত ৯ দিনে মোট ৬৬৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম নগরীর পাঁচ থানায় হয়েছে ১৬টি মামলা। গতকাল সন্ধ্যা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় মোট ১০৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাজশাহী নগরী ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ে সহিংসতার ঘটনায় এ পর্যন্ত সাতটি মামলা হয়েছে। আসামি অন্তত দুই হাজার। পুলিশ গতকাল পর্যন্ত গ্রেপ্তার করেছে ১০৮ জনকে। রংপুর নগরীর বিভিন্ন থানায় মামলা হয়েছে আটটি। গতকাল ভোর পর্যন্ত ৯ দিনে শতাধিক ব্যক্তিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল গ্রেপ্তার করা হয়েছে ২০ জনকে। সিলেট নগরীর বিভিন্ন থানায় ১০টি মামলায় আসামি করা হয়েছে ১২ হাজার ৮১০ থেকে ১৬ হাজার ১৫ জনকে। এ পর্যন্ত গ্রেপ্তার হয়েছে ১২১ জন। গতকাল সন্ধ্যা পর্যন্ত আগের ২৪ ঘণ্টায় ১৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। শাবিতে নাশকতার ঘটনায় হয়েছে চারটি মামলা, আসামি অজ্ঞাত দেড় হাজার।

বরিশাল নগরী ও সব উপজেলা মিলে গত ৯ দিনে গ্রেপ্তার করা হয়েছে ৯৮ জনকে। এ ছাড়া জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহর ওপর হামলার অভিযোগে গতকাল ২৮ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ৮০০ জনকে আসামি করে কোতোয়ালি থানায় মামলা হয়েছে।

ঢাকার দোহারে বিএনপি-জামায়াতের ৯ জনকে গতকাল গ্রেপ্তার দেখিয়ে আদালতে সোপর্দ করেছে পুলিশ। পটুয়াখালীর দুমকীতে গতকাল উপজেলা কৃষক দলের সদস্য সচিব জাহিদুল ইসলাম খানকে পুলিশ গ্রেপ্তার করে। নাটোরের বিভিন্ন থানায় আট মামলায় এ পর্যন্ত ৭১ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গতকাল গ্রেপ্তার করা হয়েছে ১৭ জনকে। টাঙ্গাইল জেলায় এ পর্যন্ত ১০টি মামলায় পুলিশ গ্রেপ্তার করেছে ১৪৬ জনকে। গতকাল ২৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। হবিগঞ্জের বানিয়াচংয়ে সহিংসতার ঘটনার মামলায় ৭০০ জনকে আসামি করা হয়েছে। কিশোরগঞ্জে সহিংসতার ঘটনায় এ পর্যন্ত ৮২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় গ্রেপ্তার ২৫ জন। সুনামগঞ্জে ২১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৩৫ জনকে আসামি করে গতকাল সদর থানায় নাশকতার মামলা হয়েছে। এ নিয়ে সুনামগঞ্জে পাঁচটি মামলা হলো। ফরিদপুরে মোট চারটি মামলা হয়েছে। এসব মামলায় গত ছয় দিনে গ্রেপ্তার করা হয়েছে ৫৪ জনকে। গত ২৪ ঘণ্টায় গ্রেপ্তার হয়েছে দু’জন।

 

খুলনা গেজেট/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!