খুলনা, বাংলাদেশ | ১২ কার্তিক, ১৪৩১ | ২৮ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১১৯৭
  খুলনার খালিশপুরের আলোচিত জাহিদ হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদন্ড, খালাস ৭

সাবেক ছাত্রলীগ নেতা রোহান হত্যা মামলার রায় ২৮ ফেব্রুয়ারি

 নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর ছাত্রলীগের সাবেক সদস্য সৈকত হাসান রোহান হত্যা মামলার রায় তৃতীয় দফা পিছিয়েছে। মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) আলোচিত মামলাটির রায় প্রদানের তারিখ নির্ধারণ করা হয়েছিল। কিন্তু এক আসামীর সময় প্রার্থনার কারণে আদালত রায়ের জন্য আগামী ২৮ ফেব্রুয়ারি পরবর্তী দিন নিধারণ করেছেন। খুলনার জন নিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনালের বিচারক সাইফুজ্জামান হিরো নতুন এ তারিখ নির্ধারণ করেন।

এর আগে আদালতের বিচারক ২০২২ সালের নভেম্বরে এই মামলার রায় ঘোষণার দিন নির্ধারণ করেন।  কিন্তু ওইদিন খুলনা আদালতের আইনজীবী মৃত্যুজনিত কারনে শোক সভা অনুষ্ঠিত হওযায় রায় ঘোষনা হয়নি। পরবর্তীতে বিচারক ২০২৩ সালের ১৬ জানুয়ারি দ্বিতীয় দফা ও ৭ ফেব্রুয়ারি (মঙ্গলবার) তৃতীয় দফা রায় ঘোষণার দিন ধার্য করেছিলেন।

জননিরাপত্তা বিঘœকারী অপরাধ দমন ট্রাইব্যুনাল এর রাষ্ট্রপক্ষের আইনজীবী এ্যাডঃ আরীফ আহম্মেদ লিটন জানান, মঙ্গলবার (০৭ ফেব্রুয়ারি) মামলার ১৫ আসামীর এক আসামী মোঃ তৌহিদ শেখ আদালতে উপস্থিত না হয়ে সময় প্রার্থনা করে আবেদন করেন । আদালত তাঁর আবেদন  মঞ্জুর করে আগামী ২৮ ফেব্রুয়ারি নতুন তারিখ নির্ধারণ করেছেন।

তিনি আরো জানান,  রোহান হত্যা মামলার মোট আসামী ১৫ জন। ১৫ আসামীই বর্তমানে জামিনে রয়েছেন। আসামীরা হলেন নগরীর পূর্ব বানিয়াখামার এলাকার দু’ভাই মিজান ওরফে দাদো মিজান শেখ (৩৮) ও মিরাজ শেখ (৩৩)। তারা বাগেরহাট জেলার মোরলগঞ্জ থানার নাতাবাড়িয়া গ্রামের সেকেন্দার শেখের ছেলে। পূর্ব বানিয়াখামার লোহার গেট ৯নং গলির শেখ জাহাংগীরের দু’ছেলে আল আমিন (৪০) ও তৌহিদ শেখ (২৮), ৩১/১, মিস্ত্রিপাড়া খালপাড় রোডের আবুল কালামের ছেলে মুরাদ ওরফে কালা মুরাদ (৩০), পূর্ব বানিয়াখামার আব্দুল হক সড়ক ড্রেন গলির আজিজ শেখের ছেলে ইকরাম ওরফে একরাম শেখ (৪৫), পূর্ব বানিয়াখামার লোহার গেট বিসমিল্লাহ মহল্লার আব্দুল হাকিমের বাড়ির ভাড়াটিয়া নজরুল ইসলাম শিকদারের ছেলে মো. ইব্রাহিম শিকদার ওরফে খবিস (২২), ২৬/৪৩, পূর্ব বানিয়াখামার লোহার গেট চৌধুরী গলির মৃত. হাফিজুর রহমান সরদারের ছেলে হাসানুজ্জামান সরদার ওরফে আকাশ ওরফে কালা আকাশ (২৮), ১/ক, শেখপাড়া বাগান বাড়ির শহীদ আবুল সড়কের সাত্তার বিশ্বাসের ছেলে তুহিন ওরফে কালা তুহিন (২৮), ৫৭ আহসান আহম্মেদ রোডের রুস্তুম আলীর ছেলে মো. ইব্রাহিম আলী ওরফে রাজন (২৬), পূর্ব বানিয়াখামার এলাকার শেষ ঠিকানা গলির মো. বাবুল মাতুব্বরের ছেলে রিয়াজুল (৩২), ১৯/ক মিয়াপাড়া বাগানবাড়ির সিরাজের বাড়ির ভাড়াটিয়া মো. বেল্লাল শেখ (২২), সে বাগেরহাট জেলার মোরলগঞ্জ থানার কাচিকাটা গ্রামের মো. হারুন শেখের ছেলে, মিয়াপাড়া পাইপের মোড়ের হায়দারের বাড়ির ভাড়াটিয়া মো. অধব্দুর রাজ্জাক (২৯), ২০ পূর্ব বানিয়াখামারের মৃত. হাজী আশরাফ আলীর ছেলে মো. জয়নাল আবেদীন ওরফে জনি (৩৫) ও ২২ রোকন উদ্দিন সড়কের মো. আবু আনসারীর ছেলে মো. শাহদাত আনসারী ওরফে ছোট (২৪)।

২০১৬ সালের ৩১ আগস্ট দিবাগত রাত সাড়ে ১১টার দিকে নগরীর পিটিআই মোড়ে সন্ত্রাসীরা ছাত্রলীগ নেতা সৈকত হাসান রোহানকে  প্রকাশ্যে কুপিয়ে হত্যা করা হয় । হামলাকারীরা রোহানের দু’হাতের কবজী, দু’পায়ের রগ কেটে মৃত্যু ভেবে ফেলে পালিয়ে যায়। পথচারীরা তাঁকে উদ্ধার করে প্রথমে খুলনা জেনারেল হাসপাতালে ও পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে ১২টার দিকে রোহানের মৃত্যু হয়। এই ঘটনার পর নিহতের মা রাশিদা বেগম বাদী হয়ে অজ্ঞাতনামা ৮-১০ জনের নাম উল্লেখ করে খুলনা থানায় মামলা দায়ের করেন। যার নং ০২, তারিখ ০১.০৯.১৬। আদালত বিভিন্ন কার্যদিবসে হত্যা ঘটনাটিতে ১২জনের সাক্ষ্য গ্রহণ শেষে রায় ঘোষণার জন্য রেখেছেন।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!