খুলনা, বাংলাদেশ | ৩ ভাদ্র, ১৪২৯ | ১৮ আগস্ট, ২০২২

Breaking News

  গাজীপুরে প্রাইভেটকারের ভেতর থেকে শিক্ষক দম্পতির মরদেহ উদ্ধার
  ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুই হাজার ১৪ জন ও আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৫৫ হাজার ৬৯৩ জন

সাতক্ষীরায় শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

বাংলাদেশের ক্রীড়া ও সাংস্কৃতিক অঙ্গনের উজ্জ্বল নক্ষত্র জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩ তম জন্মবার্ষিকী উপলক্ষে শুক্রবার (৫ আগস্ট) সকাল ১০টায় সাতক্ষীরা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

সাতক্ষীরা জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবির এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান, স্থানীয় সরকার বিভাগ সাতক্ষীরা’র উপপরিচালক মাশরুবা ফেরদৌস, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রেজা রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কাজী আরিফুর রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তানজিল্লুর রহমান, আরডিসি কৃষ্ণা রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা-তুজ-জোহরা প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, ১৯৭৫ সালের ১৫-ই আগস্টের যে বর্বর হত্যাকান্ড হয়েছিল। পৃথিবীর ইতিহাসে এমন জঘর্ণ্যতম হত্যাকান্ড হয়নি। বাংলাদেশের সার্বভৌমত্ব ও স্বাধীনতাকে ধ্বংশ করতে এ হত্যাকান্ড ঘটিয়েছিল ঘাতকরা।
তিনি আরো বলেন, বাংলাদেশে এই দ্বিতীয় বারের মত জাতীয়ভাবে জাতির পিতার জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের জন্মবার্ষিকী পালিত হচ্ছে। বাংলাদেশের আধুনিক ক্রীড়াঙ্গণের রুপকারসহ বহুমুখী প্রতিভার অধিকারী ছিলেন বঙ্গবন্ধু পুত্র বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামাল। বীর মুক্তিযোদ্ধা, সমাজ সেবক, সংস্কৃতি কর্মী, ছিলেন ক্রীড়া সংগঠক। দেশের প্রধানমন্ত্রীর সন্তান হলেও ছিলো না তার কোনো অহংকার। মিশতেন সাধারণ মানুষের সঙ্গে, সাধারণভাবে।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা ক্রীড়া সংস্থার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহমুদ হাসান মুক্তি, যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক ফিফা রেফারী তৈয়েব হাসান বাবু।

অনুষ্ঠানের শুরুতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে বীর মুক্তিযোদ্ধা শহিদ ক্যাপ্টেন শেখ কামালের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রতিকৃতিতে পূষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। আলোচনা সভা শেষে জেলার ক্রীড়াঙ্গণে বিশেষ অবদানের জন্য ক্রীড়াবিদ ও ক্রীড়া সংগঠককে সম্মাননা ক্রেস্ট প্রদান করেনে অতিথিরা। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা শিল্পকলা একাডেমির সাধারণ সম্পাদক শেখ মুশফিকুর রহমান মিল্টন। এসময় জেলা প্রশাসনের কর্মকর্তা ও জেলার ক্রীড়া ব্যক্তিত্বরা উপস্থিত ছিলেন।

খুলনা গেজেট / আ হ আ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692