খুলনা, বাংলাদেশ | ২২ আশ্বিন, ১৪৩১ | ৭ অক্টোবর, ২০২৪

Breaking News

  সাবেক পরিবেশমন্ত্রী সাবের হোসেন চৌধুরী ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান গ্রেপ্তার
  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৪ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২২৫
  পোল্যান্ডের রাষ্ট্রদূত হিসেবে খোরশেদ আলমের নিয়োগ বা‌তিল : পররাষ্ট্র মন্ত্রণালয়
  সাবেক মন্ত্রী আব্দুর রহমানের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সাতক্ষীরার তিন উপজেলায় ভোট কাল, তিনটি পদে লড়ছেন ৩৭ প্রার্থী

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী দ্বিতীয় ধাপে আগামীকাল মঙ্গলবার (২১ মে) অনুষ্ঠিত হবে সাতক্ষীরার তালা, আশাশুনি ও দেবহাটা উপজেলা পরিষদ নির্বাচনে ভোট গ্রহণ। জেলার তিনটি উপজেলার নির্বাচন সুষ্ঠু ও শান্তিপূর্ন পরিবেশে অনুষ্ঠানের লক্ষ্যে ইতিমধ্যে সবধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে স্থানীয় প্রশাসন। সোমবার (২০ মে) কেন্দ্রে কেন্দ্রে পৌছে দেয়া হচ্ছে ভোট গ্রহণের সরঞ্জামাদি। গতকাল রোববার (১৯ মে) প্রচার প্রচারণার শেষ দিনে চেয়ারম্যান প্রার্থীরা একাধিক করে বিশাল সমাবেশ, পথসভা ও শোডাউন দিয়ে শক্তি এবং সমর্থক প্রদর্শন করতে শেষ বারের মত চেষ্টা করেছেন।

সাতক্ষীরা জেলা নির্বাচন অফিসের তথ্য অনুযায়ি তিনটি উপজেলায় চেয়ারম্যান পদে ১৬ জন, ভাইস চেয়ারম্যান পদে ১৩ ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জন প্রার্থী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদের মধ্যে তালা উপজেলা পরিষদের তিনটি পদে লড়ছেন ১৫ প্রার্থী। এখানে চেয়ারম্যান পদে ৭ জান, ভাইস চেয়ারম্যান পদে ৬ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ২জন। আশাশুনিতে ১৩ প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৪ জান, ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং দেবহাটা উপজেলায় ৯ প্রার্থীর মধ্যে চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ২ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়ছেন ২জন প্রার্থী।

সূত্র অনুযায়ী, তালা উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার (কাপ-পিরিচ), উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সরদার মশিয়ার রহমান (চিংড়ি মাছ), সাবেক প্রধান শিক্ষক মোঃ আমিনুল ইসলাম (দোয়াত-কলম), জেলা কৃষক লীগের সাবেক সভাপতি বিশ্বজিত সাধু (হেলিকপ্টার) জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান গোলদার (মোটর সাইকেল), এমএ মালেক (আনারস) ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি সাংবাদিক এসএম নজরুল ইসলাম (ঘোড়া) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

ভাইস চেয়ারম্যান পদে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ ইখতিয়ার হোসেন (মাইক), সাংবাদিক মোঃ আব্দুল জব্বার (তালা চাবি), শাহ আলম টিটো (টিউবওয়েল), কাজী ইমরান হোসেন লিয়াকাত (উড়োজাহাজ), নাজমুল হুদা পলাশ (টিয়াপাখি), মোঃ বাবলুর রশিদ (চশমা) প্রতীক নিয়ে নির্বাচন করছেন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান মুরশিদা পারভীন পাঁপড়ী (কলস) ও সাবেক মহিলা ভাইস চেয়ারম্যান মোস্তারী সুলতানা পুতুল (ফুটবল) প্রতীক নিয়ে নির্বাচন করছেন।

তালা উপজেলার ১২টি ইউনিয়নে ২ লাখ ৬৬ হাজার ২৩৪জন ভোটার রয়েছেন। এর মধ্যে পুরুষ ভোটার ১লাখ ৩৪ হাজার ১৮১ জন, নারী ভোটার ১ লাখ ৩২ হাজার ৫২ জন এবং একজন হিজড়া ভোটার রয়েছেন।

আশাশুনি উপজেলায় চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান এবিএম মোস্তাকিম (চিংড়ি মাছ), আলহাজ্ব শাহনেওয়াজ ডালিম (ঘোড়া), এ্যাডঃ শহিদুল ইসলাম পিন্টু (আনারস) ও আলহাজ্ব গাউসুল হোসেন রাজ ( দোয়াত কলম)। ভাইস চেয়ারম্যান পদে ওয়াসিম কুমার চক্রবর্তী (টিউব ওয়েল), আল ফারুক (টিয়া পাখি), শাহেব আলী (তালা) ও আসমাউল হোসাইন (মাইক), রাশেদ সরোয়ার শেলি (চশমা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে মোসলেমা খাতুন মিলি (কলস), সিমা সিদ্দিকী(হাঁস), মারুফা খাতুন (ফ্যান এবং মেহেরুন্নেছা (ফুটবল)।

আশাশুনি উপজেলায় মোট ভোটার ২ লাখ ৩৯ হাজার ২১০ জন। এর মধ্যে ১ লাখ ২১ হাজার ৯৭৯ জন পুরুষ, ১ লাখ ১৭ হাজার ২৩০ জন নারী ও ১ জন তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন।

দেবহাটা উপজেলায় চেয়ারম্যান চেয়ারম্যান পদে মুজিবর রহমান (মাটর সাইকেল), এডঃ গোলাম মোস্তফা (চিংড়ি মাছ), রফিকুল ইসলাম (আনারস), আল ফেরদাউস আলফা (হেলিকপ্টার) ও আবু রাহান তিতু (ঘোড়া) প্রতিক নিয়ে লড়ছেন।

ভাইস চেয়ারম্যান পদে হাবিবুর রহমান সবুজ (তালা) ও বিজয় ঘোষ (টিউবওয়েল) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে জি এম স্পর্শ (কলসি) ও আমেনা রহমান (ফুটবল) প্রতিকে লড়ছেন।

দেবহাটা উপজেলার মোট ভোটার রয়েছেন ১ লাখ ১১ হাজার ৫২৭ জন। তার মধ্যে পুরুষ ভোটার ৫৬ হাজার ৫৫ জন ও মহিলা ভোটার রয়েছেন ৫৫ হাজার ৪৭১ জন। ১ জন রয়েছেন হিজড়া সম্প্রদায়ের ভোটার।

সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক হারুণ উর রশিদ জানান, যেহেতু এবারের উপজেলা পরিষদ নির্বাচনে দলীয় প্রতীক থাকছে না। ফলে প্রার্থী তাদের দলীয় পরিচয় নয় নিজেদের যোগ্যতা প্রমাণে নির্বাচনে অংশগ্রহণ করছেন। সেহেতু সর্বাধিক জনপ্রিয় ব্যক্তিকে ভোটাররা নির্বাচিত করবেন।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!