খুলনা, বাংলাদেশ | ৫ কার্তিক, ১৪৩১ | ২১ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৬ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ১২৯৮
  গোপালগঞ্জে প্রাইভেটকার ও ইঞ্জিনচালিত ভ্যানগাড়ির সংঘর্ষে নিহত ১, আহত ৩

সাতক্ষীরায় ২১ কেজি হরিণের মাংসসহ আটক ২

নিজস্ব প্রতিবেদক, সাতক্ষীরা

সাতক্ষীরার শ্যামনগরে ২১ কেজি হরিণের মাংসসহ দুই চোরা শিকারীকে আটক করেছে কোস্টগার্ড। রোববার (২০ অক্টোবর) শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের জেলিয়াখালি এলাকা থেকে এই হরিণের মাংস সহ তাদেরকে আটক করা হয়। এসময় তাদের ব্যবহৃত একটি মটরসাইকেলও জব্দ করে কোস্টগার্ড সদস্যরা।

আটক ব্যাক্তিরা হলেন, সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা গ্রামের মাহমুদ মল্লিকের ছেলে মো. মশিউর রহমান শামিম (৪৭) ও একই এলাকার মৃত মো. ওয়াজেদ আলী গাজীর ছেলে মো. লুৎফর রহমান গাজী (৬০)।

প্রেস বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে রোববার ভোর ৫টার দিকে কোস্টগার্ড পশ্চিম জোনের অধীনস্থ বিসিজি স্টেশন কয়রার একটি টহল দলের সদস্যরা সাতক্ষীরার শ্যামনগর উপজেলার গাবুরা ইউনিয়নের জেলিয়াখালি এলাকায় অভিযান চালায়। এসময় সেখান থেকে ২১ কেজি হরিণের মাংসসহ দুই চোরা শিকারী মশিউর রহমান শামিম ও লুৎফর রহমানকে আটক করা হয়। জব্দ করা হয় তাদের ব্যবহৃত একটি মটরসাইকেল।

জব্দকৃত হরিণের মাংস, তাদের ব্যবহারিত একটি মোটরসাইকেল ও আটককৃত হরিণ শিকারীদেরকে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য কাটেশ্বর বন টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট হস্তান্তর করা হয়েছে।

কোস্টগার্ড পশ্চিম জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার বিএন মো. মুনতাসির ইবনে মহসীন এক প্রেসবিজ্ঞপ্তি এ তথ্য নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, পেশাদার হরিণশিকারীরা রাতের বেলায় গোপনে সুন্দরবনে ঢুকে হরিণের যাতায়াতের পথে নাইলনের দড়ির ফাঁদ পেতে রাখে। চলাচলের সময় হরিণগুলো সেই ফাঁদে আটকে যায়। পরে বনরক্ষীদের চোখ ফাঁকি দিয়ে এসব হরিণ লোকালয়ে এনে উচ্চ মূল্যে মাংস বিক্রি করা হয়।

খুলনা গেজেট/এএজে




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!