খুলনা, বাংলাদেশ | ১৭ ফাল্গুন, ১৪৩০ | ১ মার্চ, ২০২৪

Breaking News

  কুমিল্লায় যুবলীগ নেতা জাহাঙ্গীর হত্যা : ১০ জনের মৃত্যুদণ্ড, ৮ জনের যাবজ্জীবন

সাঈদ খোকনের মনোনয়ন বৈধ ঘোষণা

গেজেট ডেস্ক

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৬ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকার প্রতীকের প্রার্থী মোহাম্মদ সাঈদ খোকনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেছেন ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্মকর্তা মো. সাবিরুল ইসলাম।

সোমবার (৪ ডিসেম্বর) রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসারের কার্যালয়ে মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে এ ঘোষণা দেওয়া হয়।

মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের সময় বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের সাবেক মেয়র মোহাম্মদ সাঈদ খোকন উপস্থিত ছিলেন। মনোনয়নপত্র বৈধ ঘোষণা করায় রিটার্নিং অফিসারকে ধন্যবাদ জানান তিনি।

মনোনয়নপত্র বৈধ ঘোষণার পর মোহাম্মদ সাঈদ খোকনের প্রতিক্রিয়া জানতে চান সেখানে উপস্থিত সংবাদকর্মীরা। সাঈদ খোকন বলেন, ‘আমাদের নেত্রী সবসময় বলে থাকেন যে, আমরা প্রতিশ্রুতিবদ্ধ একটি অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন জাতিকে উপহার দিতে চাই। দেশের সব আসনে একাধিক প্রার্থিতার মধ্য দিয়ে আমরা একটি অংশগ্রহণমূলক, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দিকে যাচ্ছি। মাননীয় প্রধানমন্ত্রী জাতির কাছে যে প্রতিশ্রুতি দিয়েছেন সেটি পূরণের লক্ষ্যে আমরা কাজ করে যাচ্ছি। আমরা খুবই খুশি। আমরা একটি উৎসবমুখর নির্বাচন জাতির কাছে উপহার দিতে যাচ্ছি, ইনশাআল্লাহ।’

ভোট কি প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ হতে যাচ্ছে সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, এটা সম্পূর্ণ নির্ভর করবে বিরোধীদের ওপর। লাঙলের জোয়াল কাঁদে নিলে কতটা ভারী লাগে, কতটা হালকা লাগে, সেটি যে জোয়াল টানবে সে-ই বুঝবে। আমরা তো নৌকার মাঝি, উজানে নাও বেয়ে অভ্যস্ত। ইনশাল্লাহ, আমরা জয়ের ব্যাপারে আশাবাদী। মহান আল্লাহর অশেষ মেহেরবানিতে বিজয়ের ব্যাপারে আমরা শতভাগ আশাবাদী।

নির্বাচনের দিকে সারা বিশ্ব তাকিয়ে আছে। ৭ জানুয়ারির ভোট প্রশ্নবিদ্ধ হবে কি না— জবাবে সাঈদ খোকন বলেন, আমরা সবসময় বলে আসছি যে একটি অংশগ্রহণমূলক, অবাধ, সুষ্ঠু, গ্রহণযোগ্য ও নিরপেক্ষ নির্বাচন এ জাতিকে উপহার দিতে প্রধানমন্ত্রী প্রতিশ্রুতিবদ্ধ। সেই প্রতিশ্রুতি পূরণের মধ্য দিয়ে সারা বিশ্বের সর্বস্তরের মানুষের কাছে এ নির্বাচন গ্রহণযোগ্যতা পাবে, ইনশাআল্লাহ।

শরিকদের সঙ্গে ঢাকা-৬ আসন আপস করা হবে কি না— এমন প্রশ্নের জবাবে ঢাকা দক্ষিণের সাবেক এ মেয়র বলেন, ‘আশা করি এ ধরনের কিছু হবে না। ইনশাআল্লাহ, ঢাকা-৬ আসনে আমি নৌকা মার্কা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করব। সেই লক্ষ্যে নগরবাসী ও দেশবাসীর কাছে আমি দোয়া কামনা করছি।’

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে সাঈদ খোকন বলেন, ‘আল্লাহর অশেষ রহমতে আমার প্রয়াত বাবা মোহাম্মদ হানিফ তার নিজের জীবন দিয়ে নেত্রীকে রক্ষা করেছিলেন। যা স্মৃতির পাতায় স্মরণীয় হয়ে আছে। আমি তার সন্তান। আমার নেত্রীর যেকোনো সিদ্ধান্ত আমি মাথা পেতে নিতে প্রস্তুত।’

সাঈদ খোকন অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও ঢাকা সিটি কর্পোরেশনের প্রয়াত মেয়র মোহাম্মদ হানিফের সন্তান। ২০০৪ সালে অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এবং ২০১৬ সালে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক কার্যনির্বাহী সদস্য-১ ছিলেন মোহাম্মদ সাঈদ খোকন। এ ছাড়া, ১৯৮৭ সালে অবিভক্ত ঢাকা মহানগর আওয়ামী লীগের ৩৩ নম্বর ওয়ার্ডের সাবেক আইনবিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন তিনি।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!