খুলনা, বাংলাদেশ | ২৫ শ্রাবণ, ১৪২৯ | ৯ আগস্ট, ২০২২

Breaking News

  গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ১ হাজার ২২৭ জন ও ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৮৪ হাজার ৫৪৭ জন

সাংবাদিক রােজিনাকে হেনস্তা, ইবি শিক্ষক সমিতির প্রতিবাদ

ইবি প্রতিনিধি

দৈনিক প্রথম আলাের জ্যেষ্ঠ প্রতিবেদক সাংবাদিক রােজিনা ইসলামকে আটকে রেখে হেনস্তা করার প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (ইবিশিস)। বুধবার সমিতির সভাপতি অধ্যাপক ড. কাজী আখতার হোসেন এবং সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক বিবৃতিতে এই প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়েছে, প্রথম আলাের অনুসন্ধানী প্রতিবেদক রােজিনা ইসলাম পেশাগত দায়িত্ব পালন করতে সচিবালয়ের স্বাস্থ্য মন্ত্রণালয়ে গেলে সেখানকার কর্মকর্তা কর্তৃক পাঁচ ঘণ্টা আটকে রেখে তার উপর শারীরিক ও মানসিক নির্যাতন চালানাে হয়েছে এবং সরকারি নথি চুরি কথিত অপরাধে পরবর্তীতে পুলিশের হাতে তুলে দেয়া হয়েছে।

ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এ ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে শিক্ষক সমিতি মনে করে এটি সাংবাদিক ও গণমাধ্যমের স্বাধীনতার উপর চরম আঘাত এবং সভ্য দুনিয়ায় একজন সাংবাদিকের ওপর এ রকম নির্যাতনের ঘটনা ঘটতে পারে তা অকল্পনীয়।

ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি অনতিবিলম্বে এ ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণ, সাংবাদিক রােজিনা ইসলামের বিরুদ্ধে পুলিশি তদন্ত বন্ধ, তাকে দ্রুত মুক্তিসহ অফিশিয়াল সিক্রেটস অ্যাক্টে সাংবাদিকদের গ্রেফতার বন্ধের আহ্বান জানাচ্ছে। একই সাথে সাংবাদিক, সংবাদপত্রের স্বাধীনতা রক্ষা ও সংবাদ কর্মীদের নিরাপত্তা বিধানে যত্নবান হওয়ার প্রতি সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করছে।

খুলনা গেজেট/কেএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692