খুলনা, বাংলাদেশ | ২১ অগ্রহায়ণ, ১৪২৯ | ৬ ডিসেম্বর, ২০২২

Breaking News

  ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক পদে তাকসিম এ খানের নিয়োগ বৈধ কি না, আদেশ মঙ্গলবার

সরকারের তরফ থেকে সহযোগিতা না থাকলে নির্বাচনে সফলতা আসবে না : সিই‌সি

গেজেট ডেস্ক

রাজপথে শক্তি দেখিয়ে সত্যিকারের গণতান্ত্রিক নির্বাচন হবে না বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

বৃহস্পতিবার রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা জানান।

নেপালের ‘ইলেকশন অব হাউস অব রিপ্রেজেনটেটিভ ও প্রভিনশনাল অ্যাসম্বলি’ পরিদর্শনে ১৮ থেকে ২২ নভেম্বর পর্যন্ত সফর শেষে দেশে ফিরে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন সিইসি।

হাবিবুল আউয়ালের মতে, রাজনৈতিক দলগুলোকে নির্বাচনে অংশ নিয়ে কার্যকর প্রতিদ্বন্দ্বিতার মাধ্যমে ভোটের মাঠে ভারসাম্য তৈরি করতে হবে। ভোটের মাঠে রাজনৈতিক দলগুলো ভারসাম্য তৈরি না করলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী দিয়ে সব সময় সুষ্ঠু-বিশ্বাসযোগ্য নির্বাচন করা সম্ভব হয় না।

সিইসি বলেন, ‘প্রধান নির্বাচন কমিশনার হিসেবে আমি বলব, রাজপথে শক্তি প্রদর্শন করে, রাজপথে শক্তি দেখিয়ে সত্যিকারের যে গণতান্ত্রিক নির্বাচন, সেটা হবে না। আপনাদের (রাজনৈতিক দল) নির্বাচনে আসতে হবে। নির্বাচনের মাঠে নীতি-বিধি আছে, সে অনুসারে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে।’

সিইসি আউয়াল জানান, রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ একেবারেই হচ্ছে না বলে তারা দেখছেন। তবে এই সংলাপ হওয়া প্রয়োজন বলে তারা মনে করেন। তারা রাজনৈতিক বিষয়ে জড়িত হতে চান না। কিন্তু রাজনীতিবিদদের কাছ থেকে প্রয়োজনীয় সহায়তা প্রত্যাশা করেন।

সিইসি বলেন, সরকারের তরফ থেকে সহযোগিতা না থাকলে নির্বাচনে চাহিদা মাত্রায় সফলতা আসবে না। সরকারের সহযোগিতা পেলে নির্বাচন আরও বেশি সফল হবে।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692