খুলনা, বাংলাদেশ | ৫ আশ্বিন, ১৪৩১ | ২০ সেপ্টেম্বর, ২০২৪

Breaking News

  ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় ৩ জনের মৃত্যু, হাসপাতালে ৮৮৭
  ঢাবির হলে পিটিয়ে যুবককে হত্যা: ছাত্রলীগ নেতাসহ আটক ৩, তদন্ত কমিটি গঠন
  বেক্সিমকো গ্রুপের সব সম্পত্তি রক্ষণাবেক্ষণের জন্য রিসিভার নিয়োগ দিতে পূর্ণাঙ্গ রায়ে বাংলাদেশ ব্যাংককে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট
চারটি স্পটের অনুমতি চেয়ে চিঠি

সমাবেশকে ঘিরে কোন্দল মিটিয়ে ঐক্যের পথে খুলনা বিএনপি

এম এম আসিফ

খুলনায় বিএনপির সমাবেশ আগামী ২৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে। দীর্ঘদিন পর নেতা-কর্মীদের মাঝে বিরাজ করছে উৎসাহ-উদ্দীপনা। তাদের পদচারণায় দলীয় কার্যালয় উৎসবমুখর হয়ে উঠেছে। সমাবেশ সফলে গঠন করা হয়েছে ১২টি উপ-কমিটি। নগর ও জেলার বিভিন্ন থানা, ইউনিয়ন ও ওয়ার্ডে ওয়ার্ডে চলছে সভাসহ নানা প্রস্তুতি। এই সমাবেশকে ঘিরে দু’টি পক্ষের কোন্দল মিটিয়ে রাজপথে ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে চায় খুলনা বিএনপি।

এদিকে, ২৭ ফেব্রুয়ারি শনিবার দুপুর ২ টায় শহিদ হাদিস পার্কে সমাবেশ করার প্রস্তুতি নিচ্ছে দলটি। তবে যদি হাদিস পার্কে অনুমতি না দেওয়া হয়, তাহলে আরও তিনটি বিকল্প স্পটে সমাবেশের করার জন্য চিঠি দিয়েছে দলটি। বিকল্প স্পটগুলো হচ্ছে- শিববাড়ি মোড়ের বাবরী চত্তর, মহারাজ চত্তর (সদর থানার মোড় থেকে পিকচার প্যালেস মোড়) এবং নগরীর সোনালী ব্যাংকের মোড়।

এ বিষয়ে নগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু বলেন, প্রথম দফায় হাদিস পার্কে সমাবেশের অনুমতি চেয়ে চিঠি দেওয়া হয়। পরবর্তীতে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) দ্বিতীয় দফায় হাদিসপার্ক সহ চারটি স্পটের নাম উল্লেখ করে কেসিসি ও কেএমপিসহ সংশ্লিষ্ট দপ্তরগুলোতে চিঠি দেওয়া হয়েছে। যেসব স্থানে বিভিন্ন রাজনৈতিক দলগুলো বিগত দিনে সমাবেশ করেছে সেইসব স্থানেরই নাম দিয়েছি। সমাবেশ করার জন্য দ্রুত একটি স্পটের অনুমতি দেওয়া হবে বলে আমরা আশাবাদী।

দলীয় সূত্রে জানা যায়, আগামী ২৭ ফেব্রুয়ারি খুলনা মহানগর ও জেলা বিএনপির আয়োজনে সমাবেশ অনুষ্ঠিত হবে। সমাবেশকে ঘিরে খুলনা বিএনপির দু’পক্ষের মধ্যে ঐক্যের উদ্যোগ নেওয়া হয়েছে। গত ২১ ফেব্রুয়ারি দলীয় কার্যালয়ে এক বৈঠকে মহানগর বিএনপির বিবাদমান দুই পক্ষের নেতারা মিলিত হন। এদিন দলীয় কার্যালয়ে মহানগর সভাপতি নজরুল ইসলাম মঞ্জু এবং সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান মনির সঙ্গে একাংশের নেতাদের বৈঠক হয়। ওই বৈঠকে মহানগর কমিটি ভেঙে আহ্বায়ক কমিটি গঠনসহ ৭ দফা সুপারিশ করে একাংশের নেতারা। এছাড়া বৈঠকে ত্যাগী নেতা-কর্মীদের মূল্যায়নসহ নানা বিষয়ে আলোচনা হয়। একই সাথে আগামী ২৭ ফেব্রুয়ারির সমাবেশ সফল বিভিন্ন কমিটিতে দু’টি পক্ষের নেতা-কর্মীদেরই মূল্যায়নের বিষয়ে আলোচনা হয়। বৈঠকের বিষয়বস্তু নিয়ে গত ২২ ফেব্রুয়ারি মহানগর বিএনপির সিনিয়র নেতৃবৃন্দের মূল্যায়ন সভা অনুষ্ঠিত হয়। সভায় মহাসমাবেশ সফলে দুই পক্ষের নেতা-কর্মীদের নিয়ে গঠন করা হয় ১২টি উপ-কমিটি।

নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি শাহারুজ্জামান মোর্তুজা বলেন, সাত দফা প্রস্তাবনা দেওয়া হলেও সেটি কোন পর্যায়ে রয়েছে এখনই বলা সম্ভব হচ্ছে না। এটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

একটি পক্ষের সাত দফার প্রস্তাবনার বিষয়ে বিএনপির বিভাগীয় সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম মঞ্জু বলেন, ২৭ ফেব্রুয়ারি কেন্দ্রীয় কর্মসূচি। এখানে ভেদাভেদ ভুলে ঐক্যবদ্ধভাবে নেতা-কর্মীরা অংশগ্রহণ করবে। সেই অনুযায়ী ১২টি উপ-কমিটি গঠন করা হয়েছে। এসব কমিটিতে সকলকে দায়িত্ব বণ্টন করে দেওয়া হয়েছে। তারা মাঠ পর্যায়ে কাজ করছেন। থানায় থানায় প্রস্তুতি সভা প্রায় সম্পন্ন হয়েছে। এখন ওয়ার্ডে ওয়ার্ডে সভা অনুষ্ঠিত হবে।

নগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম বলেন, সমাবেশকে ঘিরে নেতা-কর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা বিরাজ করছে। তৃণমূল চাঙ্গা হয়েছে। দলীয় কার্যালয় সমূহ সরগরম। থানা, ইউনিয়ন ও ওয়ার্ডে নেতা-কর্মীরা প্রস্তুতি সভা করছে। গঠন করা হয়েছে ১২টি উপ-কমিটি।

তিনি জানান, সমাবেশে প্রধান অতিথি থাকবেন বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান সাবেক মন্ত্রী বীর মুক্তিযোদ্ধা ব্যারিষ্টার শাহজাহান ওমর বীর উত্তম। সমাবেশে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ভাইস চেয়ারম্যান এ্যাড. নিতাই রায় চৌধুরী ও বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলালসহ খুলনা বিভাগের সকল কেন্দ্রীয় নেতৃবৃন্দ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। এছাড়া দেশের ৬ সিটির মধ্যে বাকি ৫টির বিগত নির্বাচনের মেয়র প্রার্থী মুজিবর রহমান সরোয়ার, মোসাদ্দেক হোসেন বুলবুল, ডা. শাহাদাৎ হোসেন, তাবিথ আউয়াল ও ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন প্রধান বক্তা হিসেবে গুরুত্বপুর্ণ বক্তব্য রাখবেন।

মহানগর বিএনপির সহ দপ্তর সম্পাদক শামছুজ্জামান চঞ্চল জানান, ২৭ ফেব্রুয়ারি মহাসমাবেশ সফল করতে খুলনা বিএনপির গঠিত ১২ উপ-কমিটির সভা বুধবার (২৪ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় দলীয় কার্যালয়ে অনুষ্ঠিত হবে।

খুলনা গেজেট/ টি আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!