খুলনা, বাংলাদেশ | ১০ আষাঢ়, ১৪৩১ | ২৪ জুন, ২০২৪

Breaking News

  পাবনা সদর উপজেলার নতুন গোয়াইলবাড়ি এলাকায় পদ্মা নদীতে ডুবে ৩ শিশুর মৃত্যু
  ব্লগার নাজিমুদ্দিন হত্যা : মেজর জিয়াসহ ৪ আসামির বিচার শুরু, ৫ জনকে অব্যাহতি

সংলাপের আমন্ত্রণ, বিএনপিকে চিঠি দিল ইসি

গেজেট ডেস্ক

সংলাপে আমন্ত্রণ জানিয়ে বিএনপিকে চিঠি দিয়েছে নির্বাচন কমিশন। বর্তমান ইসি দায়িত্ব নেওয়ার পর কোনো সংলাপেই যায়নি বিএনপি; তবে তাদের আলোচনায় বসাতে হাল ছাড়ছেন না সিইসি।

সংলাপের আমন্ত্রণ জানিয়ে বৃহস্পতিবার বিএনপিকে আবার চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাংগীর আলম।

তিনি বলেন, “বিএনপি মহাসচিবকে (মির্জা ফখরুল ইসলাম আলমগীর) আজ সিইসির দপ্তর থেকে একটা চিঠি পাঠানো হয়েছে।” তবে কী বিষয়ে এ চিঠি পাঠানো হয়েছে, তা বলতে চাননি তিনি।

নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেন, বিএনপিসহ যেসব রাজনৈতিক দলকে আগের সংলাপগুলোতে পায়নি ইসি, তাদের পুনরায় আমন্ত্রণ জানানো হচ্ছে।

“বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে তাদের দলের অন্যান্য নেতাসহ প্রয়োজনে সমমনা দলগুলোকে ইসির পক্ষ থেকে প্রধান ইলেকশন কমিশনার ডিও পত্রের মাধ্যমে আলোচনা ও মতবিনিমায়ের জন্য সাদর আমন্ত্রণ জানিয়েছেন।”

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের পক্ষ থেকে এই আমন্ত্রণ জানানো হয়েছে বলে জানান তিনি।

গত বছরের শুরুতে হাবিবুল আউয়াল নেতৃত্বাধীন ইসি দায়িত্ব নেওয়ার পর রাজনৈতিক দলগুলোর সঙ্গে কয়েক দফায় সংলাপ করে। তবে বিএনপি এবং এর মিত্র রাজনৈতিক দলগুলো কোনো সংলাপে যায়নি।

বিএনপিকে না পাওয়ার পর সিইসি হাবিবুল আউয়াল বলেছিলেন, তারা সংলাপ ও দ্বাদশ সংসদ নির্বাচনে অংশ নিতে এই দলগুলোকে আমন্ত্রণ জানিয়েই যাবেন।

বিএনপি এখন নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনে রয়েছে। এর বাইরে কোনো বিষয় নিয়ে ইসির সঙ্গে সংলাপে যেতে নারাজ তারা।

ইসি বলছে, নির্বাচনকালীন সরকার কেমন হবে, তা ঠিক করার এখতিয়ার তাদের নেই। ক্ষমতাসীন আওয়ামী লীগ বলছে, নির্দলীয় সরকার ফিরিয়ে আনার কোনো সুযোগ নেই।

এর আগে বৃহস্পতিবার (২৩ মার্চ) নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা সাংবাদিকদের বলেন, ‘কাউকে ভোটের মাঠে দাঁড় করিয়ে, মানে আনতেই হবে এটা কিন্তু নির্বাচন কমিশনের কাজ না। আমরা সুষ্ঠু নির্বাচনের জন্য তাদের আহ্বান করে থাকি, করতে পারি। কিন্তু তারা আসবে কি, আসবে না, আইনতেই হবে; এই বিষয়টা কিন্তু আমাদের কাজও না। এটাই হলো আসল কথা।’

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!