খুলনা, বাংলাদেশ | ২৯ আশ্বিন, ১৪৩১ | ১৪ অক্টোবর, ২০২৪

Breaking News

  বকেয়া বেতনের দাবিতে মিরপুরে গার্মেন্টস শ্রমিকদের সড়ক অবরোধ
  বাড্ডা থানার আলামিন হত্যা : আনিসুল হকের ২ দিনের রিমান্ড মঞ্জুর
  ইসরায়েলি সেনা ক্যাম্পে হিজবুল্লাহর ড্রোন হামলা, নিহত ৪

সংবিধান সংস্কার কমিশন : প্রথম সভায় আলোচনা হলো যে সব বিষয়ে

গেজেট ডেস্ক

সংবিধান সংস্কার কমিশনের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় কমিশনের কর্ম পরিধি এবং কার্য পদ্ধতি বিষয়ে আলোচনা করা হয়। রোববার সন্ধ্যায় ভার্চুয়ালি এ সভা অনুষ্ঠিত হয়।

সভায় কমিশনের সঙ্গে যোগাযোগের জন্যে খুব শিগগিরই একটি ই-মেইল একাউন্ট এবং দ্রুত একটি ওয়েবসাইট স্থাপনের সিদ্ধান্ত নেওয়া হয়। কমিশনের পরবর্তী বৈঠক ঢাকায় কমিশনের কার্যালয়ে ২১ অক্টোবর অনুষ্ঠানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। উল্লেখ্য যে, সরকারের পক্ষ থেকে সংসদ ভবন এলাকায় কমিশনের জন্য কার্যালয় স্থাপনের কাজ চলছে।

কমিশন প্রধান অধ্যাপক আলী রীয়াজের সভাপতিত্বে সভায় অংশ নেন কমিশনের সদস্য অধ্যাপক সুমাইয়া খায়ের, ব্যারিস্টার ইমরান সিদ্দিক, অধ্যাপক মোহাম্মদ ইকরামুল হক, ব্যারিস্টার এম মঈন আলম ফিরোজী, জনাব ফিরোজ আহমেদ, মো. মুসতাইন বিল্লাহ এবং মো. মাহফুজ আলম। কমিশনের সদস্য ড. শরীফ ভুঁইয়া ভ্রমণে থাকায় এতে অংশ নিতে না পারায় দুঃখ প্রকাশ করেছেন।

সভার শুরুতে একটি শোক প্রস্তাব গ্রহণ করা হয়। এতে বলা হয়, অন্তর্বর্তী সরকার কর্তৃক নিয়োগকৃত সংবিধান সংস্কার কমিশন গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছে মহান মুক্তিযুদ্ধে শহীদ, আহত এবং নির্যাতিতদের; স্মরণ করছে স্বাধীনতা-উত্তরকালে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে যারা প্রাণ দিয়েছেন এবং আহত হয়েছেন তাঁদের। গত পনেরো বছরে ফ্যাসিবাদী শাসনামলে জনগণের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে নিহত-আহত-নির্যাতিতদের কমিশন স্মরণ করছে। বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলন এবং পরবর্তী পর্যায়ে ছাত্রজনতার গণঅভ্যুত্থানে যারা শহীদ হয়েছেন কমিশন তাঁদের আত্মদানকে স্মরণ করে গভীর শোক প্রকাশ করছে। তাঁদের এই আত্মত্যাগ এবং বীরত্ব বাংলাদেশের ইতিহাসে অক্ষয় হয়ে থাকবে। কমিশন নিহতদের আত্মার মাগফিরাত কামনা করছে এবং নিহতদের শোকসন্তপ্ত পরিবারের প্রতি জানাচ্ছে গভীর সমবেদনা। এই ঐতিহাসিক গণঅভ্যুত্থানে যারা আহত হয়েছেন তাঁরা যেন দ্রুত আরোগ্য লাভ করেন, কমিশন সেই প্রার্থনা করছে।

 

খুলনা গেজেট/এইচ




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!