খুলনা, বাংলাদেশ | ৪ জ্যৈষ্ঠ, ১৪৩১ | ১৮ মে, ২০২৪

Breaking News

শ্রীলঙ্কা দলে পাথিরানা ও হেমন্তের অভিষেক

ক্রীড়া প্রতিবেদক

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে আজ শুক্রবার থেকে শুরু হয়েছে শ্রীলঙ্কার তিন ম্যাচ ওয়ানডে সিরিজ। টস হেরে ব্যাট করতে নামার ম্যাচে শ্রীলঙ্কার হয়ে অভিষেক হয়েছে পেসার মাথিশা পাথিরানা ও লেগ স্পিন অলরাউন্ডার দুশান হেমন্তের।

পাথিরানার অবশ্য ২০২২ সালের আগস্টে এই আফগানিস্তানের বিপক্ষেই টি-টোয়েন্টিতে অভিষেক হয়েছিল। এবার ওয়ানডেতেও অভিষেক হলো। সদ্য সমাপ্ত আইপিএলে চেন্নাই সুপার কিংসের হয়ে বল হাতে দারুণ করেছেন পাথিরানা। ১২ ম্যাচে নিয়েছেন ১৯ উইকেট। হয়েছেন চ্যাম্পিয়নও। এছাড়া ২২টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে তিনি ২৬ উইকেট নিয়েছেন। প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন মাত্র ২টি এবং লিস্ট ‘এ’ ম্যাচ খেলেছেন মাত্র ৩টি।

এদিকে হেমন্ত এর আগে ৫৮টি লিস্ট ‘এ’ ম্যাচ খেলে বল হাতে উইকেট নিয়েছেন ৬৪টি। আর ব্যাট হাতে রান করেছেন ১১১৪টি। প্রথম শ্রেণির ৪৪ ম্যাচে ৬৬ ইনিংসে উইকেট নিয়েছেন ৯৮টি। আর ৭৩ ইনিংসে রান করেছেন ১৯৯৩টি। ৪২টি টি-টোয়েন্টি ম্যাচের ২৬ ইনিংসে তার শিকার ২১ উইকেট। ৪০ ইনিংসে রান ৫৭২টি।

ইনজুরি সমস্যার কারণে দলে নেই ওয়ানিন্দু হাসারাঙ্গা। এছাড়া একাদশে সুযোগ পাননি দুষ্মান্থে চামিরা। এদিকে দুই বছর পর ওয়ানডে খেলতে নেমেছেন দিমুথ করুণারত্নে।

আইপিএল খেলে পিঠের ইনজুরির কারণে প্রথম দুই ম্যাচে খেলতে পারছেন না আফগানিস্তানের রশিদ খান। সে কারণে একাদশে নেই তিনি।

 

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!