খুলনা, বাংলাদেশ | ৩ কার্তিক, ১৪৩১ | ১৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  দেশে ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে ৩ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৪১১
মহসেন জুট মিলের চূড়ান্ত পাওনা পরিশোধের দাবি

শ্রম পরিচালকের অফিসে অবস্থান কর্মসুচির হুশিয়ারি শ্রমিকদের

নিজস্ব প্রতিবেদক

শিরোমণি শিল্পাঞ্চলের বেসরকারি মিলের  বকেয়া পাওনা পরিশোধের দাবিতে মঙ্গলবার (২৫ আগস্ট) সন্ধ্যায় শ্রমিক কলোনিতে আন্দোলনরত শ্রমিকরা সভা করেছে। প্রবীণ শ্রমিক আমির মুন্সির সভাপতিত্বে ও সাইফুল্লাহ তারেকের পরিচালনায় উপস্থিত ছিলেন মিলের শ্রমিক মুক্তিযোদ্ধা মাহাতাব উদ্দিন, কাগজী ইব্রাহিম, ইঞ্জিল কাজী, ক্বারী আছহাব উদ্দিন, মহসেন জুট মিল ওয়াকার্স ইউনিয়নের সাবেক সভাপতি ও শ্রমিকলীগ নেতা শহিদুল্লাহ খা, সাবেক সাধারণ সম্পাদক খান গোলাম রসুল , সাংবাদিক মিহির রঞ্জন বিশ্বাস, আবু জাফর, মঙ্গল শেখ, সোহরাব শেখ, সালাম খান প্রমুখ ।

সভা নেতৃবৃন্দ বলেন, মালিক পক্ষ শ্রমিকদের চুড়ান্ত পাওনা পরিশোধ না করায় খুলনা বিভাগীয় শ্রম পরিচালকের কার্যালয়ে অবস্থান কর্মসুচি পালন করবে।

বিভাগীয় শ্রম পরিচালক মোঃ মিজানুর রহমান বলেন, শ্রমিকের পাওনা টাকা আদায়ে আমরা বরাবর কঠোর অবস্থানে ছিলাম। মিলটির নির্বাহী পরিচালককে আমি ফোন দিয়েছিলাম শ্রমিকের পাওনা পরিশোদের ব্যাপারে তিনি আমাকে বলেছেন যেহেতু মিলের শ্রমিক কলোনীর জায়গাটা বিক্রি করে টাকা দেয়ার কথা ছিল, সে জায়গার দাগ নং ভুল থাকার কারণে আরো ১ সপ্তাহ সময় লাগবে। এ বিষয়ে আইনানুগ ব্যবস্থাগ্রহণ করা হবে। তিনি আরো বলেন, বর্তমান সরকার শ্রম বান্ধব সরকার। মহসেন জুট মিলের মালিক বছরের পর বছর শ্রমিকের টাকা পরিশোধ না করে তালবাহানা করবে, আর শ্রমিকেরা রাজপথে মিছিল মিটিং করবে সেই সুযোগ আর দেয়া হবে না।

প্রসঙ্গত, বেসরকারি মহসেন জুট মিল শ্রমিক কর্মচারীদের পিএফ, গ্রাচুইটি সহ চুড়ান্ত পাওনা পরিশোধের ব্যাপারে গত ২৬ জুলাই খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ে ত্রি পক্ষীয় বৈঠকে শ্রমিকদের সকল পাওনা ১ মাসের মধ্যে মালিক পক্ষ দেয়ার অঙ্গিকার করলেও শ্রমিকদের পাওনার ব্যাপারে কোন পদক্ষেপ নেয়নি । শ্রমিক কর্মচারীদের প্রায় ১০ কোটি টাকা পাওনা রয়েছে। মালিকের দেওয়া অঙ্গিকার ১ মাস অতিবাহিত হলেও শ্রমিকদের পাওনা পরিশোধের ব্যাপারে কোন পদক্ষেপ না নেয়ায় শ্রমিকরা সভা করে।

 

খুলনা গেজেট / এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!