খুলনা, বাংলাদেশ | ৩ ভাদ্র, ১৪২৯ | ১৮ আগস্ট, ২০২২

Breaking News

  গাজীপুরে প্রাইভেটকারের ভেতর থেকে শিক্ষক দম্পতির মরদেহ উদ্ধার
  ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন দুই হাজার ১৪ জন ও আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৫৫ হাজার ৬৯৩ জন
নগর যুবলীগের দোয়া ও খাদ্য বিতরণকালে সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক

শেখ কামালের আদর্শে অনুপ্রাণিত হয়ে ৭৫ এর অপশক্তিকে রুখে দিতে হবে

নিজস্ব প্রতিবেদক

খুলনা মহানগর আওয়ামী লীগের সভাপতি ও খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শেখ কামাল এর জীবনাদর্শন বর্তমান তরুন সমাজের জন্য এক অনুপ্রেরনা। তিনি মুক্তিযুদ্ধে অংশগ্রহন করে দেশের প্রতি তার যে একাগ্রতা তার বহিঃপ্রকাশ ঘটিয়েছেন। তিনি আবাহনি ক্রীড়া চক্রের মত ঐতিহ্যবাহী ফুটবল ক্লান প্রতিষ্ঠার মধ্যদিয়ে বাংলাদেশে আধুনিক ফুটবলের যাত্রা শুরু করেছেন। তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিবের জৈষ্ঠ্য পুত্র হয়েও অতি সাধারনের ন্যায় জীবন যাপন করেছেন। তিনি শিল্প অনুরাগীও ছিলেন। কিন্তু ৭১ এর পরাজিত শক্তি ও তাদের দোসররা ১৯৭৫ সালের ১৫ই আগষ্ট বাংলাদেশের উদিয়মান এই তরুন শক্তিকে নির্মম ও নৃশংস কাপুরুষিতভাবে হত্যা করে দাবিয়ে রাখতে চেয়েছিল। বঙ্গবন্ধু পরিবারের সকল সদস্যকে হত্যার মধ্যদিয়ে তারা স্বাধীন বাংলাদেশ ও এর আদর্শকে ধুল্যিসাৎ করতে চেয়েছিল তারা। কিন্তু বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা সেই অপশক্তির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলে আজকের এই সমৃদ্ধ বাংলাদেশ গড়েছেন। আজও এই অপশক্তিরা সোচ্চার রয়েছে নানা অপপ্রচারে। এই সময়ে শেখ কামালের আদর্শে অনুপ্রানিত হয়ে ৭৫ এর অপশক্তিকে রুখে দিতে হবে আজকের তরুন সমাজকে।

শুক্রবার জুম্মা বাদ দলীয় কর্যালয়ের সামনে অনুষ্ঠিত বঙ্গবন্ধু ও বঙ্গমাতার জেষ্ঠ্য পুত্র, ক্রিড়ানুরাগী, শিল্প ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব শেখ কামাল এর জন্মদিন উপলক্ষে খুলনা মহানগর যুবলীগ আয়োজিত দোয়া ও খাদ্য বিতরণ কর্মসুচীর প্রধান অতিথি হিসেবে তিনি এ কথা বলেন।

খুলনা মহানগর যুবলীগের আহবায়ক সফিকুর রহমান পলাশ এর সভাপতিত্বে ও যুগ্ম সম্পাদক শেখ শাহাজালাল হোসেন সুজন এর পরিচালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন, নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা, অধ্যাপক শহিদুল হক মিন্টু, নগর যুবলীগ নেতা আব্দুল কাদের শেখ, এ্যাডঃ আল আমিন উকিল, কাজী কামাল হোসেন, সওকাত হোসেন, কবির পাঠান, তাজুল ইসলাম, জুয়েল হাসান দিপু, মহিদুল ইসলাম মিলন, মশিউর রহমান সুমন, রাশেদুল ইসলাম রাশেদ, আব্দুল্লাহ আল মামুন মিলন, ইলিয়াস হোসেন লাবু, আরিফুর রহমান আরিফ, রবিউল ইসলাম লিটন, আসাদুজ্জামান শাহিন, হাসান শেখ, এজাজ আহমেদ, কাঞ্চন শিকদার, ইমরুল ইসলাম রিপন, সোহাগ দেওয়ান, বাদল সিপাহী, আনিসুর রহমান, জামাল শেখ, হারুন উর রশিদ, ইব্রাহিম হোসেন তপু, অলক শীল, রাকিবুল ইসলাম, তাজদিকুর রহমান জয়, লাবু আহমেদ, আলম খান, কামাল মোন্ডল, সাকিব হাওলাদার, সাবেক ছাত্রনেতা মশিউর রহমান, বিপুল মজুমদার, রফিকুল ইসলাম রফিক, ছাত্রনেতা আসাদুজ্জামান বাবু, জব্বার আলী হীরা, জহির আব্বাস, ইয়াসিন আরাফাত, মাহমুদুর রহমান রাজেশ, হিরণ হাওলাদার, নিশাত ফেরদাউস অনি, প্রমুখ। দোয়া পরিচালনা করেন আলিয়া মাদ্রাসার প্রিন্সিপাল মাওলানা স ম জাকারিয়া।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692