খুলনা, বাংলাদেশ | ২৮ শ্রাবণ, ১৪২৯ | ১২ আগস্ট, ২০২২

Breaking News

  কুষ্টিয়ার ভেড়ামারায় ফিলিং স্টেশনে আগুন, নিহত ২
  শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিনের বিষয়টি ভাবা হচ্ছে : শিক্ষামন্ত্রী
  করোনায় আরও ২ জনের মৃত্যু, শনাক্ত ২১৮
  নারায়ণগঞ্জের ফতুল্লায় চালককে ছুরিকাঘাতে হত্যার পর ব্যাটারিচালিত অটোরিকশা ছিনতাই

শেকৃবিতে প্রশাসনিক কর্মকর্তাকে ভিসির দায়িত্ব প্রদানের প্রতিবাদ ইবি শিক্ষক সমিতির

ইবি প্রতিনিধি

কজন প্রশাসনিক কর্মকর্তাকে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে (শেকৃবি) উপাচার্যের রুটিন দায়িত্ব পালনের নির্দেশ প্রদানের জন্য তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি (ইবিশিস)।

শুক্রবার সমিতির সভাপতি প্রফেসর ড. কাজী আখতার হোসেন ও সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোস্তাফিজুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তথ্যটি জানা গেছে।

বিজ্ঞপ্তি সূত্রে, গত ২০ সেপ্টেম্বর শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ কর্তৃক জারিকৃত প্রজ্ঞাপন এর আলোকে শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসির পদ শূন্য হওয়ায় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারকে ভিসির রুটিন দায়িত্ব প্রদান করা হয়েছে, যিনি একজন প্রশাসনিক কর্মকর্তা। এটি শুধু দুঃখজনকই নয়, বিশ্ববিদ্যালয়ের কনসেপ্টের সাথে একেবারেই অসঙ্গতিপূর্ণ এবং স্বায়ত্তশাসন নীতিমালার পরিপন্থী। আমরা ইসলামী বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

অনতিবিলম্বে এই প্রজ্ঞাপনটি প্রত্যাহারপূর্বক সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে বিশ্ববিদ্যালয়ের যে কোনো একজন সিনিয়র অধ্যাপককে ভিসি হিসেবে নিয়োগ প্রদানের জোর দাবি জানাই। একই সাথে এই ধরণের ঘটনার পুনরাবৃত্তি না ঘটার জোর দাবি জানিয়েছে ইবি শিক্ষক সমিতি।

খুলনা গেজেট/এনএম




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692