খুলনা, বাংলাদেশ | ৫ আষাঢ়, ১৪৩১ | ১৯ জুন, ২০২৪

Breaking News

  চট্টগ্রাম, কক্সবাজার, মোংলা ও পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর সতর্ক সংকেত : আবহাওয়া অফিস
  কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে পাহাড়ধসে নিহত ১১

শৃঙ্খলা ভঙ্গে খুবির ১০ শিক্ষার্থীকে শাস্তি

 নিজস্ব প্রতিবেদক

শৃঙ্খলা পরিপন্থী কর্মকান্ডের অভিযোগে খুলনা বিশ্ববিদ্যালয়ের ১০ শিক্ষার্থীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। ১৫ নভেম্বর এ সভাটি অনুষ্ঠিত হয়। তবে মঙ্গলবার (২১নভেম্বর) বিষয়টি প্রকাশ্য আসে। মাদক সেবন, সহপাঠীদের সঙ্গে দুর্ব্যবহার,গালিগালাজ, রাতে মাঠে আটকে রাখা ও ব্যাচ বিচ্ছিন্ন করার হুমকি দেওয়ার সুনিদিষ্ট অভিযোগে এ শাস্তি দেওয়া হয়েছে।

শাস্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন, ফার্মেসি ডিসিপ্লিনের ছাত্র সাইফ নেওয়াজ, মো. সুমন রহমান, সানজিদা আফরিন ময়ূরী, মো. নূর আলম, মো. বনি আমিন, ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের মুহাম্মদ জারিফ, হিজবুল্লাহ তামিম এবং নগর ও গ্রামীণ পরিকল্পনা (নগ্রাপ) শিক্ষার্থ মো. কবিরুল ইসলাম বিন্দু, সন্দীপ পাল ও মোজতাবা ফাহিম।

এদের মধ্যে সাইফ নেওয়াজকে ২০ হাজার টাকা জরিমানা, সুমন রহমানকে ৫ হাজার টাকা জরিমানা, সানজিদা আফরিন ময়ূরীকে ১৫ হাজার টাকা জরিমানা, নূর আলমকে ১৫ হাজার টাকা জরিমানা, বনি আমিনকে ৫ হাজার টাকা জরিমানা এবং মুহাম্মদ জারিফকে পরবর্তী দুই টার্ম অর্থাৎ তৃতীয় বর্ষের প্রথম ও দ্বিতীয় টার্মের জন্য বিশ^বিদ্যালয় থেকে দুই বছরের জন্য বহিস্কার ও ১০ হাজার টাকা জরিমানা এবং মাদকদ্রব্য সেবনের অভিযোগে মো. কবিরুল ইসলাম বিন্দুকে পরবর্তী দুই টার্ম অর্থাৎ চতুর্ষ বর্ষের প্রথম ও দ্বিতীয় টার্মের জন্য বিশ^বিদ্যালয় থেকে দুই বছরের জন্য বহিস্কার ও ১০ হাজার টাকা জরিমানা, সন্দীপ পালকে পরবর্তী দুই টার্ম অর্থাৎ চতুর্ষ বর্ষের প্রথম ও দ্বিতীয় টার্মের জন্য বিশ^বিদ্যালয় থেকে দুই বছরের জন্য বহিস্কার ও ১০ হাজার টাকা জরিমানা ও মোজতাবা ফাহিমকে পরবর্তী দুই টার্ম অর্থাৎ চতুর্ষ বর্ষের প্রথম ও দ্বিতীয় টার্মের জন্য বিশ^বিদ্যালয় থেকে দুই বছরের জন্য বহিস্কার ও ১০ হাজার টাকা জরিমানা ও হিজবুল্লাহ তামিমকে সতর্ক করা হয়েছে। এছাড়া ভবিষ্যতে এ বিশ^বিদ্যালয়ের শিক্ষার্থীদের আচরণ শৃঙ্খলা অধ্যাদেশ পরিপন্থি কোনো কাজে লিপ্ত হবে না মর্মে-

প্রত্যেকে আগামী এক মাসের মধ্যে জাতীয় পরিচয়পত্র (এনআইডি) কার্ডসহ অভিভাবকদের উপস্থিতিতে প্রদানের নির্দেশ করা হয়েছে।

খুলনা বিশ^বিদ্যালয়ের ছাত্রবিষয়ক পরিচালক অধ্যাপক মো. শরীফ হাসান লিটন বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। তিনি জানান, সুনিদিষ্ট অভিযোগ প্রমাণিত হওয়ায় এ শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হয়েছে। তবে শিক্ষার্থীরা এ বিষয়ে একাডেমিক কাউন্সিলে আপিল করতে পারবে।

খুলনা গেজেট/কেডি




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!