খুলনা, বাংলাদেশ | ২০ ফাল্গুন, ১৪৩০ | ৪ মার্চ, ২০২৪

Breaking News

  ঢাকায় অর্ধশত রেস্তোরাঁয় পুলিশের অভিযান, আটক ৪০

শিক্ষা-গবেষণা কার্যক্রমে একসাথে কাজ করবে খুবি ও গ্রামীণফোন

নিজস্ব প্রতিবেদক 

খুলনা বিশ্ববিদ্যালয় ও মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোন লিমিটেডের মধ্যে শিক্ষা ও গবেষণামূলক কার্যক্রমে একসাথে কাজ করার সুযোগ সৃষ্টিতে এক সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষরিত হয়েছে। আজ ১১ ফেব্রুয়ারি (রবিবার) দুপুর ১২.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের শহিদ তাজউদ্দীন আহমদ ভবনের সম্মেলন কক্ষে ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহযোগিতায় এই এমওইউ স্বাক্ষরিত হয়। এতে খুলনা বিশ্ববিদ্যালয়ের পক্ষে ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী ও গ্রামীণফোনের পক্ষে প্রধান মানবসম্পদ কর্মকর্তা সৈয়দা তাহিয়া হোসেন স্বাক্ষর করেন।
এমওইউ স্বাক্ষর শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মাহমুদ হোসেন এর উপস্থিতিতে তা উভয়পক্ষের নিকট হস্তান্তর করা হয়।

এ সময় সংক্ষিপ্ত বক্তব্যে তিনি বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় দেশের চাহিদা পূরণে দক্ষ জনশক্তি তৈরিতে কাজ করছে। গ্রামীণফোনের সাথে এই এমওইউ’র মাধ্যমে এটি আরও ফলপ্রসূ হবে। আমরাও চাই ইন্ডাস্ট্রি-একাডেমিয়া কোলাবরেশন হোক। যাতে ইন্ডাস্ট্রি যে ধরনের জনশক্তি চায়, বিশ্ববিদ্যালয় থেকেই যেন সে ধরনের দক্ষ জনশক্তি তৈরি হতে পারে। তিনি এই এমওইউ স্বাক্ষরের জন্য গ্রামীণফোনকে এবং সার্বিক সহযোগিতার জন্য বিএ ডিসিপ্লিনের অ্যালামনাই অ্যাসোসিয়েশনকে আন্তরিকভাবে ধন্যবাদ জানান।

এর আগে এমওইউ স্বাক্ষর অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর অমিত রায় চৌধুরী বলেন, খুলনা বিশ্ববিদ্যালয় সাফল্যের পথে দ্রুততার সাথে এগিয়ে যাচ্ছে। এখানকার গ্র্যাজুয়েটরা দেশ-বিদেশে সুনাম ও দক্ষতার সাথে কাজ করছেন। সম্প্রতি উন্নত বিশ্বের অনেক বিশ্ববিদ্যালয়, প্রতিষ্ঠান ও সংস্থা খুলনা বিশ্ববিদ্যালয়ের সাথে কোলাবরেটিভ রিসার্চে আগ্রহ প্রকাশ করেছে। এটি অত্যন্ত ইতিবাচক দিক। গ্রামীণফোনের সাথে এই এমওইউর ফলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা উপকৃত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

গ্রামীণফোনের প্রধান মানবসম্পদ কর্মকর্তা সৈয়দা তাহিয়া হোসেন বলেন, গ্রামীণফোন খুলনা বিশ্ববিদ্যালয়ের সাথে কাজ করতে আগ্রহী। কারণ, দক্ষ জনশক্তি তৈরি করা শুধুমাত্র বিশ্ববিদ্যালয়ের দায়িত্ব নয়। এ কাজে অংশগ্রহণ করতে পেরে গ্রামীণফোনও গর্বিত।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ডিন প্রফেসর ড. মো. নূর আলম। এ সময় ব্যবসায় প্রশাসন ডিসিপ্লিনের প্রধান প্রফেসর শেখ মাহমুদুল হাসান, প্রফেসর ড. মো. নূরুন্নবী, সংশ্লিষ্ট ডিসিপ্লিনের অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি মো. শরিফুল ইসলাম, গ্রামীণফোনের এইচআর স্ট্র্যাটেজি, পার্টনারিং এবং রিক্রুইটমেন্ট অপারেশন্স হেড সৈয়দ মাসুদ মাহমুদ, ইন্ডাস্ট্রিয়াল রিলেশন্স এন্ড কালচার হেড মোহা. আওলাদ হোসেনসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বাক্ষরিত এমওইউতে গবেষণা ও শিক্ষামূলক কার্যক্রম যেমন প্রশিক্ষণ বা গবেষণা কার্যক্রম বা উভয় আকারে যৌথ গবেষণা এবং শিক্ষাগত উন্নয়ন, লেকচার্স, পরিদর্শন এবং অভিজ্ঞতা বিনিময়ের জন্য স্কলার্সদের (লেকচার্স, গবেষণা কর্মী, এবং স্নাতক ছাত্র) আমন্ত্রণ বিনিময়ের পাশাপাশি ব্যবসায়িক পদ্ধতি, দক্ষতা, প্রযুক্তি ইত্যাদি বিষয়ে বিশেষজ্ঞদের সাথে জ্ঞান বিনিময়, সম্মেলন, সিম্পোজিয়া ও সেমিনারে অংশগ্রহণের জন্য স্কলার্স এবং বিশেষজ্ঞদের আমন্ত্রণ বিনিময়, উভয় পক্ষের স্বার্থের ক্ষেত্রে তথ্য বিনিময়, পূর্বনির্ধারিত বা অন্যভাবে নির্বাচিত ক্ষেত্রে অধ্যয়ন, গবেষণা এবং ব্যবহারিক প্রশিক্ষণের জন্য প্রকৌশল, প্রযুক্তি, বিজ্ঞান, ব্যবসার অনুষদ, গবেষণাকর্মী, গ্র্যাজুয়েট এবং আন্ডারগ্র্যাজুয়েট ছাত্রদের বিনিময়, যেকোনো পক্ষের কর্মীদের জন্য ফেলোশিপ এবং অন্যান্য একাডেমিক/ভিজিটিং প্রোগ্রামের জন্য সুযোগ সৃষ্টি, প্রশিক্ষণ, সংক্ষিপ্ত কোর্স এবং শেখার সংযুক্তিসহ সক্ষমতা বৃদ্ধি, গ্রামীণফোনের আঞ্চলিক/সার্কেল অফিসে ইন্টার্নশিপ বা শর্ট অ্যাটাচমেন্টের সুযোগ অন্বেষণ, খুলনা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে গ্রামীণফোনের জন্য ব্র্যান্ডিং/প্রোফাইলিং সুযোগ চালু এবং গ্রামীণফোনের কর্মীদের জন্য এক্সিকিউটিভ মাস্টার্স অব বিজনেস এডমিনিস্ট্রেশন (ইএমবিএ) কোর্সের বিশেষ অফারের বিষয়গুলো উল্লেখ রয়েছে।

খুলনা গেজেট/এমএম




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!