খুলনা, বাংলাদেশ | ১১ আষাঢ়, ১৪২৮ | ২৫ জুন, ২০২১

Breaking News

  ২০ কোটি টাকার জাল স্ট্যাম্পসহ একজনকে গ্রেপ্তার করেছে গোয়েন্দা পুলিশ
  পাবনায় প্রতিবন্ধী ভিক্ষুককে ছুরিকাঘাতে হত্যা, এক নারীকে আটক
  এইচএসসি পরীক্ষার ফরম পূরণ শুরু ২৭ জুন
  সারাদেশে ২৫ হাজার ব্যাংকার করোনা আক্রান্ত, মারা গেছেন ১৩৩ জন
  সারাদেশে শাটডাউনের প্রস্তুতি আছে সরকারের : জনপ্রশাসন প্রতিমন্ত্রী, আগের চেয়ে কঠোর হচ্ছে বিধি-নিষেধ
খুলনায় ইসলামী আন্দোলনের মানববন্ধন

‘শিক্ষাব্যবস্থাকে ধ্বংসের হাত থেকে বাঁচাতে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিন’

নিজস্ব প্রতিবেদক

ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় মজলিসে শূরার সদস্য ও খুলনা মহানগর সভাপতি মুফতি আমানুল্লাহ বলেছেন, মহামারি করোনায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে দেশের শিক্ষাব্যবস্থা। শিক্ষার সঙ্গে জড়িত সবকিছুতেই বিপর্যয় নেমে এসেছে। লাগাতার ১৬ মাস ধরে স্কুল, কলেজ এবং বিশ্ববিদ্যালয় বন্ধ। মাঝখানে কিছুদিন কওমি মাদরাসা চালু থাকলেও আবারো তা বন্ধ করে দেয়া হয়েছে। আলিয়া মাদরাসাও খোলেনি। স্কুল, কলেজ ও আলিয়া মাদরাসার সকল ধরণের পরীক্ষা বন্ধ। গত বছরের উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের অটো পাস দেয়া হয়েছে। এ বছরের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পরীক্ষা এখনো হয়নি। পরীক্ষা হবে কি না, তাও স্পষ্ট নয়। শিক্ষার্থীরা পড়ার টেবিল ছেড়ে এবারও অটো পাসের অপেক্ষায়।

তিনি বলেন, শিক্ষামন্ত্রী বলছেন, ‘শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেয়ার জন্য অভিভাবকদের কোন চাপ নেই’ তার এ বক্তব্যে প্রমাণ করে দেশের সাধারণ মানুষের সাথে মন্ত্রীদের কোন সম্পর্ক নেই।

বৃহস্পতিবার বেলা ১১টায় নগরীর পাওয়ার হাউজ মোড়স্থ দলীয় কার্যালয়ের সমানে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলার উদ্যোগে কোমলমতি শিক্ষার্থীদের ভবিষ্যৎ শিক্ষাজীবন রক্ষার্থে অবিলম্বে সবধরণের শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেয়া ও উপকুলের স্থায়ী টেকসই ভেড়িবাধ নির্মাণের দাবীতে অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা জেলা সভাপতি অধ্যাপক মাওলানা আব্দুল্লাহ ইমরানের সভাপতিত্বে ও নগর সেক্রেটারী শেখ মোঃ নাসির উদ্দিনের পরিচালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন নগর সহ সভাপতি মুফতী মাহবুবুর রহমান, জেলা সহ সভাপতি মাওলানা মুজিবার রহমান, শেখ হাসান ওবায়দুল করিম, জেলা সেক্রেটারী হাফেজ আসাদুল্লাহ গালিব, নগর জয়েন্ট সেক্রেটারী মাওঃ ইমরান হোসাইন, ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মোঃ শফিকুল ইসলাম, মাওলানা মাহবুব আলম, মোঃ সাইফুল ইসলাম, আব্দুল্লাহ আল নোমান, মুফতি আশরাফুল ইসলাম, মোঃ শরিফুল ইসলাম, আলহাজ্ব মোঃ মোমিনুল ইসলাম, মোল্লা রবিউল ইসলাম তুষার, মুফতী আমিরুল ইসলাম, আলহাজ্ব মোঃ আমজাদ হোসেন, মুক্তিযোদ্ধা জিএম কিবরিয়া, মাওলানা হারুন অর রশিদ, আলহাজ্ব সরোয়ার হোসেন বন্দ, আলহাজ্ব আব্দুস সালাম, নির্বাহী সদস্য মাওঃ হাফিজুর রহমান, মোঃ শফিউল ইসলাম, মাওঃ নিজামউদ্দিন মল্লিক, শ্রমিকনেতা আলহাজ্ব জাহিদুল ইসলাম , যুবনেতা আলহাজ্ব আবুল কাশেম, মোঃ মেহেদী হাসান, মাওলানা ফজলুল করিম, মোঃ ইমরান হোসেন মিয়া, ছাত্রনেতা এইচ এম খালিদ সাইফুল্লাহ, মোঃ মঈনুল ইসলাম, মোঃ ইব্রাহীম ইসলাম আবীর, এনামুল হাসান সাঈদ প্রমুখ ।

সভাপতির বক্তব্যে মাওলানা আব্দুল্লাহ ইমরান বলেন, খুলনা উপকুলের টেকসই ভেড়িবাধ নির্মাণের মাধ্যমে উপকুল এলাকার মানুষের ঝুঁকিপূর্ণ জীবনযাপন হতে রক্ষা করে তাদের বেচে থাকার অধিকার নিশ্চিত করার জোর দাবি জানান।

 

খুলনা গেজেট/এনএম




আরও সংবাদ




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692