খুলনা, বাংলাদেশ | ২৫ শ্রাবণ, ১৪২৯ | ৯ আগস্ট, ২০২২

Breaking News

  শরীয়তপুরে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে একজন নিহত, আহত ২০
  দেশে গত ২৪ ঘণ্টায় করোনায় একজনের মৃত্যু; নতুন শনাক্ত ২৩৯ জন
  ঝিনাইদহে মোটরসাইকেল নিয়ন্ত্রণ হারিয়ে স্কুলছাত্র নিহত

শাহিন আফ্রিদি পুলিশের ডিএসপি

আন্তর্জা‌তিক ডেস্ক

প্রায়শই ক্রিকেটারদের সঙ্গে নিজ দেশের সামরিক বাহিনীর সম্পৃক্ততা দেখা যায়। যেমন ভারতীয় আর্মি ক্যাপ্টেন কুল মহেন্দ্র সিং ধোনিকে লেফটেনেন্ট কর্নেলের পদপর্যাদা দিয়েছে অনেক আগে। বাংলাদেশি ইবাদত হোসেন তো বাস্তবেই বিমান বাহিনীর সদস্য। এবার আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অনারারি সদস্য হলেন পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি। দেশটির খাইবার পাখতুনখোয়া (কেপি) প্রদেশ পুলিশের সম্মানসূচক ও অবৈতনিক ডেপুটি সুপারিনটেন্ডেন্ট অব পুলিশ (ডিএসপি) হিসেবে নিয়োগ দেয়া হয়েছে তাকে।

সোমবার পেশোয়ারে একটি অনুষ্ঠানে খাইবার পাখতুন পুলিশ ডিপার্টমেন্টের শুভেচ্ছাদূত হিসেবেও বেছে নেয়া হয় শাহিন আফ্রিদিকে। এ দায়িত্বে জনগণের সঙ্গে পুলিশের সুসম্পর্ক স্থাপনের পাশাপাশি বিশ্বাস তৈরির কাজ করবেন আফ্রিদি।

খাইবার পাখতুনখোয়া পুলিশের পক্ষ থেকে দেয়া এক বিবৃতিতে বলা হয়, ‘পাকিস্তানের তারকা পেসার শাহিন শাহ আফ্রিদিকে খাইবার পাখতুনখোয়া পুলিশের শুভেচ্ছাদূত নিযুক্ত করা হয়েছে। কেপি পুলিশের মুখ্য সচিব শেহজাদ খান বঙ্গশ এবং মহাপরিদর্শক মোয়াজ্জেম জাহান আনসারি তাকে ডিএসপির সম্মানসূচক পদে ভূষিত করেন।’

অনুষ্ঠানে খাইবার পুলিশের শহীদদের প্রতি শ্রদ্ধা জানান এবং নাগরিকদের নিরাপত্তা নিশ্চিত করতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য সবার প্রশংসা করেন আফ্রিদি।

আফ্রিদি জানিয়েছেন, তার বাবা কেপি পুলিশের একজন অবসরপ্রাপ্ত কর্মকর্তা ছিলেন, তাই এটি একটি অকৃতজ্ঞ চাকরি প্রমাণিত হতে পারে। আফ্রিদির ভাইও বর্তমানে কেপির পুলিশ বিভাগে চাকরি করছেন।
২২ বছর বয়সী শাহিন আফ্রিদি ইতোমধ্যে পাকিস্তানের হয়ে ৪০ টি-টোয়েন্টি, ৩২ ওয়ানডে এবং ২৪ টেস্ট ম্যাচ খেলে উইকেট শিকার করেন ২০৪টি।

খুলনা গেজেট/ এস আই




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692