খুলনা, বাংলাদেশ | ২৫ আশ্বিন, ১৪৩১ | ১০ অক্টোবর, ২০২৪

Breaking News

  রিসেট বাটন বলতে ৭১ এর গর্বিত ইতিহাস নয় দূর্নীতিগ্রস্থ রাজনীতি মুছে নতুন সূচনার কথা বলেছেন ড. ইউনূস : প্রেস উইং
  পিরোজপুরে প্রাইভেটকার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে শিশুসহ ৮ জন নিহত

লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলায় অভ্যস্ত করতে হবে : সিটি মেয়র

নিজস্ব প্রতি‌বেদক

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, শিক্ষার্থীদের সুস্থ সবল দেহ গঠনে খেলাধুলার গুরুত্ব অনেক। সে কারণে লেখাপড়ার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলায় অভ্যস্ত করতে হবে।

তিনি বলেন, আদর্শ মানুষ হিসেবে জীবনে প্রতিষ্ঠা লাভের জন্য শুধু পুথিগত বিদ্যার ওপর নির্ভরশীল থাকা উচিত নয়। জীবনে সফলতা অর্জনের জন্য লেখাপড়ার পাশাপাশি ক্রীড়ানুশীলন ও সাংস্কৃতিক চর্চাসহ সকল বিষয়ে জ্ঞান থাকা দরকার। তিনি শিক্ষার্থীদের নিয়মিত ক্রীড়া ও সাংস্কৃতিক চর্চায় উৎসাহ প্রদানের জন্য শিক্ষক ও অভিভাবকদের প্রতি আহবান জানান।

সিটি মেয়র বুধবার(৩০ মার্চ) সকাল ৮ টায় নগরীর জিলা স্কুল মাঠে স্কুলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতা করছিলেন। তিনি বেলুন ও ফেস্টুন উড়িয়ে এ অনুষ্ঠানের উদ্বোধন করেন।

প্রধান অতিথির বক্তৃতায় সিটি মেয়র আরও বলেন, সরকারের সময়োপযোগী পদক্ষেপের কারণে করোনা মহামারী শিথিল হয়ে পড়েছে বটে কিন্তু এখনো নির্মূল হয়নি। এ জন্য প্রত্যেককে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্যবিধি অনুসরণ করা উচিৎ। ক্রীড়া চর্চার জন্য খুলনা মহানগরীতে পর্যাপ্ত খেলার মাঠ না থাকার বিষয়টি উল্লেখ করে তিনি এ সংকট নিরসনে মাঠ তৈরীর জন্য খাস জমি বরাদ্দ দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি অনুরোধ জানান।

খুলনার জেলা প্রশাসক ও জিলা স্কুলের পরিচালনা পর্ষদের সভাপতি মোঃ মনিরুজ্জামান তালুকদার-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন খুলনার বিভাগীয় কমিশনার মোঃ ইসমাইল হোসেন, মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো: মাসুদুর রহমান ভূঞাঁ, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা-খুলনাঞ্চলের পরিচালক প্রফেসর শেখ হারুনর রশীদ ও উপপরিচালক এ.এস.এম আব্দুল খালেক। স্বাগত বক্তৃতা করেন খুলনা জিলা স্কুলের প্রধান শিক্ষক ফারহানা নাজ। অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ সাদিকুর রহমান খানসহ স্কুলের শিক্ষক-শিক্ষিকা, শিক্ষার্থী, অভিভাবক ও নগরীর গণ্যমান্য ব্যক্তিবর্গ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

পরে সিটি মেয়র ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!