খুলনা, বাংলাদেশ | ২৪ আশ্বিন, ১৪৩১ | ৯ অক্টোবর, ২০২৪

Breaking News

  কুষ্টিয়ায় বজ্রপাতে ৪ জনের মৃত্যু
  আরও এক মামলায় খালাস পেলেন ফখরুল-রিজভী-আমির খসরু
  ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে রেণু হত্যা : একজনের মৃত্যুদণ্ড, ৪ জনের যাবজ্জীবন
  ইউনিয়ন ব্যাংকের এমডি মোকাম্মেল ও তার স্ত্রীর ব্যাংক হিসাব জব্দ
  সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে নতুন নিয়োগ পাওয়া ২৩ বিচারপতি শপথ নিয়েছেন

লার্নিং এন্ড আর্নিং ডেভলপমেন্ট প্রকল্পের অনলাইন প্রশিক্ষণের উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক

তরুণ-তরুণীদের আউটসোর্সিং বিষয়ে সক্ষমতা বৃদ্ধি করে মানবসম্পদ উন্নয়নের লক্ষ্যে আইসিটি বিভাগের অধীনে লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পের আওতায় প্রফেশনাল আউটসোর্সিং প্রশিক্ষণ প্রদানের উদ্যোগ গ্রহণ করে সরকার। এই প্রশিক্ষণের অধীনে তিনটি বিষয়ে (ডিজিটাল মার্কেটিং, গ্রাফিক ডিজাইন এবং ওয়েব ডেভেলপমেন্ট) ৪০ হাজার প্রশিক্ষণার্থীকে অনলাইনে প্রশিক্ষণ কার্যক্রম চলছে। এরই ধারাবাহিকতায় সরকারের আইসিটি ডিভিশনের তত্ত্বাবধায়নে ও খুলনা জেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় আজ বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে খুলনায় এই প্রশিক্ষণ কার্যক্রমের ২য় পর্বের উদ্বোধন করেন জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আহসান উল্লাহ শরিফীর সভাপতিত্বে পরামর্শক প্রতিষ্ঠানসমূহের নির্বাহী কর্মকর্তা মোঃ আব্দুল হামিদ ও মাহবুব হাসান উপস্থিত ছিলেন ।

সর্বনিম্ন এইচএসসি বা সমমান পাশ যে কোন বয়সী আগ্রহী নারী/পুরুষ বাংলাদেশ সরকারের অর্থায়নে বিনামূল্যে এই প্রশিক্ষণে অংশ নিতে পারবেন। এ পর্যন্ত ৫০দিন ব্যাপী (২০০ ঘণ্টার) লার্নিং অ্যান্ড আর্নিং ডেভেলপমেন্ট প্রকল্পে অংশগ্রহণ করার জন্য তিন হাজারের বেশি প্রার্থী ইতিমধ্যে অনলাইনে রেজিস্ট্রেশন সম্পন্ন করেছেন। এই রেজিস্ট্রেশনকৃত প্রার্থী থেকে বাছাই করে যাদের ব্যক্তিগত কম্পিউটার ও ইন্টারনেট সংযোগ রয়েছে তাদেরকে প্রধান্য দিয়ে ব্যাচ গঠন করা হয়েছে। সফলভাবে প্রশিক্ষণ সম্পন্নকারীদেরকে আইসিটি ডিভিশন কর্তৃক সনদ প্রদান করা হবে। এই প্রশিক্ষণের মাধ্যমে অনলাইন মার্কেটপ্লেসে আয় ও স্থানীয় প্রতিষ্ঠানে চাকুরী এবং উদ্যোক্তা হওয়ার সুযোগ সৃষ্টি হবে। দ্বিতীয় পর্যায়ে এ জেলায় ২২টি ব্যাচে ৮৭৮জন প্রশিক্ষণার্থী অংশগ্রহণ করতে পারবেন।

খুলনা গেজেট/এআইএন




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692

Don`t copy text!