খুলনা, বাংলাদেশ | ৫ জ্যৈষ্ঠ, ১৪২৯ | ১৯ মে, ২০২২

Breaking News

  ২২ মে পর্যন্ত বাড়ানো হলো সরকারি-বেসরকারি হজযাত্রী নিবন্ধনের সময়
  সংসদের বাজেট অধিবেশন বসছে ৫ জুন

রূপসায় মাছুম হত্যা চেষ্টা মামলায় আসামি আটক

নিজস্ব প্রতিবেদক

রূপসার চিংড়ি মাছ ব্যবসায়ী মাছুম বিল্লাহ কে হত্যা চেষ্টার মামলায় অভিযুক্ত এক ব্যাক্তিকে আটক করেছে র‌্যাব। গত বছরের ডিসেম্বরের ৩১ তারিখ রাত নয়টায় রুপসা থানাধীন নন্দনপুর মেঝের খেয়া এলাকায় ভিকটিম’কে হত্যা করার উদ্দেশ্যে মারাত্মক রক্তাক্ত জখম করা হয়। এ ঘটনায় মোঃ হেমায়েত শেখ (৪৩) কে মঙ্গলবার ( ৪ জানুয়ারি) রাতে রুপসা এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। হেমায়েত বটিয়াঘাটা থানার নারায়ণখালী এলাকার নিয়ামত উল্লাহ শেখ এর ছেলে।

র‌্যাবের দেওয়া তথ্যে জানা যায়, গত বছরের ৩১ ডিসেম্বর রাতে রূপসার বাগমারা এলাকার মাছুম বিল্লাহ কে নৃশংসভাবে হত্যার চেষ্টা করা হয়।

এ ঘটনার বিস্তারিত অনুসন্ধানে র‌্যাব জানতে পারে , ভিকটিম আসামিদের সাথে চিংড়ি মাছের ব্যবসায় সম্পৃক্ত ছিল। আনুমানিক ৩ মাস পূর্বে আসামিরা ভিকটিমকে তাদের ব্যবসায়ীক শেয়ার হতে বাদ দেয়। তার পর থেকে ভিকটিম একাই চিংড়ি মাছের ব্যবসা করে আসছে। পরবর্তীতে কিছু দিন পূর্বে আসামিদের কাছ থেকে পুশকৃত চিংড়ি মাছ স্থানীয় কোষ্টগার্ড জব্দ করে। এ ঘটনায় আসামিরা ভিকটিম’কে সন্দেহ করতে থাকে যে, ভিকটিম স্থানীয় কোষ্টগার্ড এর সাথে যোগাযোগ করে তাদের পুশকৃত চিংড়ি মাছ ধরিয়ে দিয়েছে। এ সন্দেহে ভিকটিমকে তারা বিভিন্ন সময় হুমকি দেয়।

আসামিদের কাছে ভিকটিমের পূর্বের ব্যবসায়ীক সূত্রে টাকা পাওনা ছিলো। সে টাকা দাবী করলে আসামিরা টাকা দেওয়ার কথা বলে গত বছরের ৩১ ডিসেম্বর রাত ৯টায় রুপসার শ্রীফলতলা ইউনিয়নের নন্দনপুর মেঝের খেয়া এলাকায় আসতে বলে। এ সময় আসামিরা পূর্ব পরিকল্পিতভাবে দেশীয় অস্ত্র-শস্ত্রে সজ্জিত ছিলো। ভিকটিম স্পটে উপস্থিত হলে আসামিরা তাকে হত্যা করার উদ্দেশ্যে অতর্কিতভাবে হামলা করে মারাত্মক রক্তাক্ত জখম করে এবং ভিকটিমের মৃত্যু হয়েছে ধারনা করে ঘটনাস্থল থেকে চলে যায়।

পরে স্থানীয়রা ভিকটিম’কে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করে। পরবর্তীতে গত ইং মঙ্গলবার (৪ জানুয়ারি) ভিকটিম বাদী হয়ে খুলনা জেলার রুপসা থানায় একটি হত্যার চেষ্টা মামলা দায়ের করে। যার মামলা নং-৫/০৫, ধারাঃ ১৪৩/৩৪২/৩২৩/৩২৫/৩২৬/৩০৭/৩৭৯/১১৪/৫০৬ পেনাল কোড-১৮৬০।

খুলনা জেলার রুপসা থানা এলাকায় সংঘটিত এই হত্যার চেষ্টা ঘটনাটি বিভিন্ন ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া, সামাজিক যোগাযোগ মাধ্যম এবং জনমনে ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। মামলার পলাতক আসামিদের গ্রেপ্তারে র‌্যাব গোয়েন্দা তৎপরতা ও গোয়েন্দা অভিযান বৃদ্ধি করে।

এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার রাতে রুপসা থানাধীন এলাকায় অভিযান পরিচালনা করে মামলার এজাহারভুক্ত আসামি মোঃ হেমায়েত শেখ কে গ্রেপ্তার করে।

চাঞ্চল্যকর হত্যা চেষ্টার মামলায় জড়িত অন্যান্য আসামিদের’কে গ্রেপ্তারে র‌্যাবের গোয়েন্দা অভিযান অব্যাহত রয়েছে। পরবর্তীতে উক্ত গ্রেপ্তারকৃত আসামি কে খুলনা জেলার রুপসা থানায় হস্তান্তর করা হয়।

খুলনা গেজেট/ এস আই




আরও সংবাদ

খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692