খুলনা, বাংলাদেশ | ২ মাঘ, ১৪২৮ | ১৬ জানুয়ারি, ২০২২

Breaking News

  করোনার সংক্রমণ বাড়লেও এখনও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের সিদ্ধান্ত হয়নি : শিক্ষামন্ত্রী
  করোনার কারণে দুই সপ্তাহ পিছিয়ে ১৫ ফেব্রুয়ারি থেকে শুরু অমর একুশে গ্রন্থমেলা

যেভাবে হোয়াটসঅ্যাপের কল রেকর্ড করবেন

আইটি ডেস্ক

বর্তমান সময়ে যোগাযোগের জনপ্রিয় মাধ্যম হোয়াটসঅ্যাপ। ২০২১ এর সর্বশেষ হিসাব অনুযায়ী এর ব্যবহারকারীর সংখ্যা ২০০ কোটিরও অধিক। আসুন জেনে নেই অ্যানড্রয়েড ডিভাইস ও আইফোনে হোয়াটসঅ্যাপ ভিডিও কল রেকর্ড করার উপায়।

অ্যানড্রয়েড ডিভাইসে খুব সহজেই হোয়াটসঅ্যাপ ভিডিও কল রেকর্ড করা যায়। তবে, নির্বাচিত কিছু ফোনেই এই উপায় কাজ করে। এজন্য আপনার ফোনে বিল্ট ইন স্ক্রিন রেকর্ডিং ফিচার থাকতে হবে। এই ফিচার না থাকলে আপনাকে প্লে স্টোর থেকে থার্ড পার্টি ভিডিও কল রেকর্ডার ডাউনলোড করতে হবে। গুগল প্লে স্টোরে অনেক স্ক্রিন রেকর্ডার অ্যাপ আছে। স্ক্রিন রেকর্ডার অ্যাপ ওপেন করে, প্রয়োজনীয় সব পার্মিশন দিয়ে দিলে এই অ্যাপ থেকে হোয়াটসঅ্যাপ কল রেকর্ডিং শুরু হয়ে যাবে। তারপর স্ক্রিন রেকর্ডিং শুরু করে দিন। এজেড স্ক্রিন রেকর্ডার এমনই একটি অ্যাপ।

প্রথমেই আইফোন থেকে হোয়াটসঅ্যাপ ভিডিও কল শুরু করুন। এবার নিচ থেকে সোয়াইপ আপ করে কন্ট্রোল সেন্টার ওপেন করুন। এখানে স্ক্রিন রেকর্ড করার অপশনে ট্যাপ করুন। এই আইকনে ট্যাপ করলেই স্ক্রিন রেকর্ডিং শুরু হয়ে যাবে। এইভাবে খুব সহজেই আইফোন গ্রাহকরা নিজের ফোনে হোয়াটসঅ্যাপ ভিডিও কল রেকর্ড করতে পারবেন।




খুলনা গেজেটের app পেতে ক্লিক করুন

এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, অডিও, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি।

© 2020 khulnagazette all rights reserved

Developed By: Khulna IT, 01711903692